Sreelekha Mitra: যত বেশি পুরুষদের দেখি, তত বেশি ভালবেসে ফেলি আমার কুকুরদের: শ্রীলেখা মিত্র

Sreelekha's Cute Dog Ador: ছবি তোলার সময় ক্যামেরার দিকে তাকিয়ে হেসেছে আদর। তার স্মাইলে ঘায়েল অনেকেই।

Sreelekha Mitra: যত বেশি পুরুষদের দেখি, তত বেশি ভালবেসে ফেলি আমার কুকুরদের: শ্রীলেখা মিত্র
শ্রীলেখা মিত্র ও তাঁর পোষ্য আদর...
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 11:55 AM

আদর, করণ ও চিন্তামণি… শ্রীলেখা মিত্রর বাড়িতে তিনজন পোষ্য। প্রথম দু’জন দেশি। প্রায় রাস্তা থেকেই কুড়িয়ে এনে নিজের বেহালার অ্যাপার্টমেন্টে রেখেছেন অভিনেত্রী। তৃতীয়জন বিগল প্রজাতির। এই তিনি ছানাকে নিয়ে শ্রীলেখা ভাল আছেন। বৃহত্তর সংসারে আরও অনেক ছানা আছে তাঁর। সেই ছানাদের নিত্যদিন খেতে দেওয়া, তাঁদের ভ্যাকসিনের ব্যবস্থা করা… প্রকাশ্যে তাঁদের ভালবাসার জন্য কম কোণঠাসা হতে হয়নি আন্তর্জাতিক খ্যাতি ও সম্মান পাওয়া অভিনেত্রীকে। তিনি বুঝেছেন, এই হিংসার পৃথিবীতে সারমেয়রাই তাঁকে বুঝেছে সবচেয়ে বেশি। তিনিও তাঁদের মানবিকতাকে মান ও হুঁশওয়ালা মানুষের থেকে বেশি অনুভব করেছেন। এই যে ছবিটি দেখছেন। এই ছবিতে রয়েছে আদর। দেখুন, সে হাসছে! আদরের ‘স্মাইল’-এ ঘায়েল হয়েছে গোটা নেটপাড়া। শ্রীলেখার কাছে ভাল আছে আদর। খুব ভাল আছে সে। মুখে কথা বলতে পারে না প্রাণীরা। কিন্তু সুখ-দুঃখের জানান দিতে পারে তারাও… যেমন জানান দিয়েছে আদরের হাসি।

ছবির উপরে লেখা ক্যাপশন নিয়ে শ্রীলেখার সঙ্গে যোগা করা হলে TV9 বাংলাকে তিনি বলেছেন, “এই কথাটা আমি আগেও অনেকবার বলেছি। যে মানুষের চেয়ে আমার কুকুরই বেশি পছন্দ। আমি ক্যাপশনে ‘মেন’ (men) কথাটা রেখেছি। অনেকেই ভাবছেন, হয়তো আমি পুরুষদের উদ্দেশে কথাটা বলছি। কিন্তু বোঝাতে চেয়েছি মানুষ।”

সম্প্রতি ‘এবং ছাদ’ নামের একটি ছবি পরিচালনা করেছেন শ্রীলেখা। আদিত্য বিক্রম সেনগুপ্ত পরিচালিত ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ ছবিতে অভিনয় করে আন্তর্জাতিক মঞ্চ থেকে পুরস্কৃত হয়েছেন বাঙালি অভিনেত্রী। কিন্তু এবছরের কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা পায়নি ছবিটি। তা নিয়ে ক্ষোভও প্রকাশ করেছিলেন শ্রীলেখা।