বন্ধুত্ব না থাকলে রক্তের বা সামাজিক সম্পর্ক আমার কাছে ভিত্তিহীন: অর্পিতা চট্টোপাধ্যায়

Arpita Chatterjee: বন্ধুত্বের ছবিও দেখতে ভালবাসেন অর্পিতা। টলিউড হোক বা বলিউড, বিষয় যেখানে বন্ধুত্ব তেমন ছবি তাঁর পছন্দের।

বন্ধুত্ব না থাকলে রক্তের বা সামাজিক সম্পর্ক আমার কাছে ভিত্তিহীন: অর্পিতা চট্টোপাধ্যায়
অর্পিতা চট্টোপাধ্যায়। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।

বন্ধুদের দিন। আজ বন্ধুত্বের দিন। অর্থাৎ ফ্রেন্ডশিপ ডে। বন্ধুত্বের সম্পর্ক অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের জীবনে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। যে কোনও সম্পর্ককেই বন্ধুত্ব বেঁধে রাখেন বলে মনে করেন তিনি। আবার বন্ধুত্বের সম্পর্ক নিয়ে কিছুদিন আগেই একটি ছবির কাজও শেষ করলেন। ‘আবার বছর কুড়ি পরে’।

বন্ধুত্বের এই বিশেষ দিনে TV9 বাংলাকে অর্পিতা বললেন, “বন্ধুত্বই বোধহয় একমাত্র সম্পর্ক যেটা জন্মগত নয়, অথচ আনকন্ডিশনাল (unconditional)। বন্ধুতের ভ্যালু জাজমেন্ট (value judgement) থাকে না। তাই আমার মনে হয়, প্রত্যেকটা ভালবাসা বা আত্মীয়তার সম্পর্কের ভিত বন্ধুত্ব হওয়া উচিত। আমার ক্ষেত্রে অন্তত তাই। একদিকে যেমন বন্ধুত্ব না থাকলে রক্তের বা সামাজিক সম্পর্ক আমার কাছে ভিত্তিহীন, অন্যদিকে আমার সত্ত্বা, চিন্তাধারা এ সবেরই পিছনে আছে আমার এক বিশেষ বন্ধু।”

 

View this post on Instagram

 

A post shared by Arpita Chatterjee (@imarpitac)

বন্ধুত্বের ছবিও দেখতে ভালবাসেন অর্পিতা। টলিউড হোক বা বলিউড, বিষয় যেখানে বন্ধুত্ব তেমন ছবি তাঁর পছন্দের। অর্পিতার কথায়, “বাংলা সিনেমায় বন্ধুদের নিয়ে ছবি যেটা আমার মনে দাগ ফেলেছিল, তা হল ‘অরণ্যের দিনরাত্রি’ এবং ‘বসন্ত বিলাপ’। দুটো সিনেমাই আমি বহুবার দেখেছি আর দেখতেই থাকি। বলিউডের কথা বলতে গেলে আমার মনে হয় বন্ধুদের নিয়ে কাল্ট ছবি হল ‘দিল চাহতা হ্যায়’। ‘আবার বছর কুড়ি’ পরে সাম্প্রতিক কালে বাংলা সিনেমার জগতে একটা ট্রেন্ড সেটার ছবি হতে পারে বলে আমি আশাবাদী।”

 

View this post on Instagram

 

A post shared by Arpita Chatterjee (@imarpitac)

‘আবার বছর কুড়ি’ পরে আসলে স্কুলের বন্ধুদের রিইউনিয়নের গল্প। ২০ বছর পরে দেখা হচ্ছে পুরনো বন্ধুদের। অরুণ, বনি, নীলা, দত্তা বিভিন্ন শহরের বাসিন্দা। কিন্তু দেখা হওয়ার পর আবার যেন ফিরে আসছে হারিয়ে যাওয়া ছোটবেলা। অর্পিতা ছাড়াও আবির চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ এই ছবিতে অভিনয় করেছেন। সুমন্ত মুখোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য, রবি সাউ, স্বাগতা বসু, আর্যা দাশগুপ্ত, পুষণ দাশগুপ্ত, দিব্যাসা দাস, তনিকা বসু, রাজর্ষি নাগ, অরিত্র দত্ত বণিকের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। পরিচালনার দায়িত্বে শ্রীমন্ত সেনগুপ্ত।

আরও পড়ুন, বনি নন, আপাতত কৌশানী মুখোপাধ্যায়ের নতুন বন্ধু কে?

আরও পড়ুন, গত সপ্তাহে কষ্টে ছিলেন, জন্মদিনে ফের এগিয়ে যাওয়ার শপথ নিলেন তাপসী

Click on your DTH Provider to Add TV9 Bangla