Tollywood Originals: ভিক্ষাবৃত্তি করি না! ‘বাংলা ছবির পাশে দাঁড়ান’ স্লোগান নিয়ে সোজাসাপটা পাভেল

Tollywood: এর আগে পাভেল পরিচালিত 'রসগোল্লা' বেশ হিট হয়েছিল। ওই ছবি দিয়েই ছবির দুনিয়ায় হাতেখড়ি হয়েছিল কৌশিক গঙ্গোপাধ্যায় ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজানের।

Tollywood Originals: ভিক্ষাবৃত্তি করি না! 'বাংলা ছবির পাশে দাঁড়ান' স্লোগান নিয়ে সোজাসাপটা পাভেল
সোজাসাপটা পাভেল
TV9 Bangla Digital

| Edited By: বিহঙ্গী বিশ্বাস

Aug 03, 2022 | 8:08 PM

ধুঁকছে বলিউড। টলিউডের অবস্থাও ভাল নয়। সুপারস্টার কাস্ট, বাজেট বাড়িয়েও হচ্ছে না লাভ। ছবি দেখতে হাতেগোনা দর্শক ভিড় জমাচ্ছেন প্রেক্ষাগৃহে। বেশিরভাগই আসনই ফাঁকা। এমতাবস্থায় টলিউড পরিচালকদের একটা বড় অংশের স্লোগান, ‘বাংলা ছবির পাশে দাঁড়ান’। তবে এই সব স্লোগানের মাঝেই কিছুটা আলাদা পাভেল। ছবি নিয়ে ‘ভিক্ষাবৃত্তি’ একেবারেই পছন্দ নয় তাঁর।

টিভিনাইন বাংলাকে পাভেলের বক্তব্য, “সবাই বলছে বাংলা ছবির পাশে দাঁড়ান, সঙ্গে থাকুন। ভাল তো, পাশে দাঁড়ানো, সঙ্গে থাকা তো খারাপ কিছু নয়। কিন্তু আমি আমার ছবি নিয়ে ভিক্ষাবৃত্তি করি না।” এই মাসেই মুক্তি পাবে পাভেলের ছবি ‘কলকাতা চলন্তিকা’। চমকে দেওয়া স্টারকাস্ট রয়েছে ছবিতে। সৌরভ দাস থেকে শুরু করে দিতিপ্রিয়া রায়, ঈশা সাহা, অনামিকা সাহা, অনির্বাণ চক্রবর্তী… দেখা যাবে টলিউডের চেনামুখদের। কলকাতা শহরে ব্রিজ ভেঙে যাওয়া নিয়ে ছবি, ইতিমধ্যেই বের হয়ে গিয়েছে ট্রেলার। সেই প্রসঙ্গ টেনেই পাভেলের বক্তব্য, “অনেক পরিশ্রম করে একটি বাংলা ভাষায় ভাল ছবি বানিয়েছি। ট্রেলার বেরিয়ে গিয়েছে, যাঁদের ভাল লেগেছে তাঁরা পাশে থাকবেন।”

এর আগে পাভেল পরিচালিত ‘রসগোল্লা’ বেশ হিট হয়েছিল। ওই ছবি দিয়েই ছবির দুনিয়ায় হাতেখড়ি হয়েছিল কৌশিক গঙ্গোপাধ্যায় ও চূর্ণী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজানের। নতুন ছবিতেও চমক দেখিয়েছেন পরিচালক। ইউটিউব জগতের দুই পরিচিত মুখ কিরণ (বং গাই) ও ঝিলম গুপ্ত এই ছবির মধ্যে দিয়েই ছবির দুনিয়ায় পা রাখতে চলেছেন। দিতিপ্রিয়ার বিপরীতে দেখা যাবে কিরণকে। কিরণ ও ঝিলম দুজনের অনুরাগীর সংখ্যা প্রচুর। সেই কথা ভেবেই কি তাঁদের ছবিতে নেওয়া? মার্কেটিং স্ট্র্যাটেজি? এই প্রশ্নেও মুখ খুলেছেন পাভেল।

তাঁর উত্তর, “কিরণ ও ঝিলমকে জোর করে মাথায় বন্দুক ঠেকিয়ে অভিনয় করাইনি। ওঁদের ইচ্ছে ছিল। আমার ছবিতে আমি নতুনদের সুযোগ দিই। ইন্ডাস্ট্রিতে তো ইন্ডাস্ট্রিদের লোকেদেরই বেশি নেওয়া হয়। তাই নতুনদের সুযোগ করে দেওয়াকে জরুরি বলে মনে করি আমি”। ভিক্ষা করে দর্শক টানা নয়, বরং ভালবেসেই দর্শক আসুন তাঁর ছবি দেখতে, এমনটাই চাইছেন পরিচালক, নিরাশ হবেন না কেউই– অঙ্গীকার তাঁর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla