বিধায়ক হিসেবে প্রথম কাজ, কোভিড আক্রান্তদের বিনামূল্যে খাবার প্রদান জুন মালিয়ার

তবে একটি শর্ত রয়েছে, শুধুমাত্র কোভিড রোগীদের জন্যই আপাতত মিলবে এই পরিষেবা। তিবে সেক্ষেত্রে রোগীকে অবশ্যই তাঁর কোভিড পজেটিভ রিপোর্ট জমা দিতে হবে।

বিধায়ক হিসেবে প্রথম কাজ, কোভিড আক্রান্তদের বিনামূল্যে খাবার প্রদান জুন মালিয়ার
জুন মালিয়া

কোভিড পরিস্থিতিতে অসহায়ের পাশে দাঁড়ালেন সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে মেদিনীপুর বিধানসভার বিধায়ক জুন মালিয়া। মেদিনীপুর বিধানসভার অন্তর্গত ২৫টি ওয়ার্ডে করোনা আক্রান্তদের বিনামূল্যে খাবার পৌঁছে দেওয়ার জন্য চালু করলেন তাঁর নতুন উদ্যোগ ‘আহা রে আহারে’।

ওই বিধানসভার অন্তর্গত যে সব করোনা আক্রান্ত বাড়িতে রান্না করতে অক্ষম, তাঁদের তিন বেলা খাবার পৌঁছে দেওয়া হবে বলেই জানাচ্ছে জুনের ঘনিষ্ঠ সূত্র। তবে একটি শর্ত রয়েছে, শুধুমাত্র কোভিড রোগীদের জন্যই আপাতত মিলবে এই পরিষেবা। তবে সেক্ষেত্রে রোগীকে অবশ্যই তাঁর কোভিড পজেটিভ রিপোর্ট জমা দিতে হবে।

আরও পড়ুন- শ্রীময়ীতে ফিরছেন ‘জুন আন্টি’

 

যোগাযোগের জন্য নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে দু’টি নম্বরও শেয়ার করেছেন জুন। সেখান থেকেই জানা যাচ্ছে প্রথম দিনেই বেশ ভালই সাড়া মিলেছে। গৃহ পর্যবেক্ষণে থাকা প্রায় ৫০ জন কোভিড রোগী এ দিন এই পরিষেবা পেয়েছে বলে জানান হয়েছে বিধায়ক ঘনিষ্ঠর তরফে। মেনুতে ছিল ভাত, ডাল, তরকারি এবং ডিমের ঝোল।

তবে শুধু জুনই নন, ইতিমধ্যেই চন্ডীপুরের বিধায়ক সোহম চক্রবর্তী থীক শুরু করে ব্যারাকপুরের রাজ চক্রবর্তী চালু করেছেন বিনামূল্যে খাবার বিতরণ। তৃণমূল সাংসদ এবং অভিনেতা দেবও ঘাটালে চালু করেছেন কমিউনিটি কিচেন। তারকা প্রার্থীদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন নেটিজেনদের একটা বড় অংশ।