New Bengali Cinema: সেক্সস্যুয়াল আইডেন্টিটির খোঁজে, পরিচালক ইন্দ্রাশিস আচার্যের নতুন ছবির নায়িকা

Indrashis Acharya: এমন অনেক কিছুই আমাদের ভিতর রয়েছে যা জানা নেই। সময়ের সঙ্গে উঠে আসে। এবার প্রশ্ন কে এই দীপা?

New Bengali Cinema: সেক্সস্যুয়াল আইডেন্টিটির খোঁজে, পরিচালক ইন্দ্রাশিস আচার্যের নতুন ছবির নায়িকা
ইন্দ্রাশিস আচার্যের নতুন ছবি 'নীহারিকা'-র একটি দৃশ্যে শিলাজিৎ এবং অনুরাধা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 2:30 PM

‘আমি দীপা। একটি মেয়ে যে নিজেকে খুঁজছি…. না নিজের সেক্সস্যুয়াল আইডেন্টিটি খুঁজছি। আমি কি সহকামী না আমি উভয়কামী? প্রতি মুহূর্তে নিজেকে এই প্রশ্ন। কারণ নিজের মামাকেও পছন্দ করি, আবার মেয়েদেরও ভাল লাগে’। সভ্য সমাজের চারপাশে এমন অনেক মানুষ রয়েছেন যাঁরা নানা ধরনের সমস্যার মধ্যে দিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। কেউ হয়তো বলবে এ আবার কী প্রশ্ন….নিজে কী তা জানা নেই! হ্যাঁ, এমন অনেক কিছুই আমাদের ভিতর রয়েছে যা জানা নেই। সময়ের সঙ্গে উঠে আসে। এবার প্রশ্ন কে এই দীপা?  পরিচালক ইন্দ্রাশিস আচার্যের নতুন ছবি ‘নীহারিকা’-র নায়িকা। যে নিজের সঙ্গে লড়ছে প্রতি নিয়ত।

সঞ্জীব চট্টোপাধ্যায়ের ‘ভয়’ উপন্যাস থেকে অনুপ্রাণিত হয়ে ছবি করেছেন ইন্দ্রাশিস। ‘বিলু রাক্ষস’, ‘পার্সেল’, ‘পিউপা’ ছবির পরিচালক জানালেন, তিনি তাঁর এই চতুর্থ ছবিটি জনসাধারণের টাকা নিয়ে করছেন। প্রায় ১৭ জন মানুষের টাকায় তৈরি হচ্ছে  ‘নীহারিকা’। কারণ তিনি ছবির জন্য প্রযোজক পাননি। তিনটে ভাল ছবির করার পরও প্রযোজক পেতে ব্যর্থ পরিচালক। কিন্তু সিনেমা তৈরি করার খিদে থেকে নিজেকে সরিয়ে রাখতেও সক্ষম নন। তাই এইভাবেই শুরু তাঁর লড়াই। ছবির নায়িকা লড়ছে এক কারণে, পরিচালকের লড়াই আর এক।

দীপা চরিত্রটি এক অন্ধকারময় শৈশব রয়েছে। তার ছোট মামা সেখান থেকে নিয়ে আসে নিজের কাছে গিরিডি শিমুলতলায়। যে বাড়িতে থাকে তারা, তার নাম নীহারিকা। ছোটমামার প্রতি আসক্তি থেকে মেয়েদের প্রতি টান-এই সব কারণে একসময় সকলে তাকে ছেড়ে চলে যায়। সে থেকে যায় শিমুলতলায়। জায়গা আর জীবনের গল্প বলবে ‘নীহারিকা’।

দেড় বছর লেগেছে ছবিটি শুটিং করতে। আপাতত তৈরি ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অনুরাধা মুখোপাধ্যায়(দীপা), শিলাজিৎ (ছোটমামা), মল্লিকা মজুমদার (মামি)। ফেস্টিভ্যালে দেখানো হবে এই ছবি। সিনেমা হলে কবে আসবে তা এখনও ঠিক করেননি পরিচালক।