Shieladitya Moulik: চোরের প্রেম নিয়ে ‘লুকোচুরি’, শুটিং শেষ করলেন শিলাদিত্য

Shieladitya Moulik: এক চোরের গল্প নিয়ে চিত্রনাট্য তৈরি করেছেন শিলাদিত্য। মিকি নামের সেই চোর এক ধনীর বাড়ি চুরি করতে গিয়ে সেই বাড়ির মেয়ের প্রেমে পড়ে।

Shieladitya Moulik: চোরের প্রেম নিয়ে ‘লুকোচুরি’, শুটিং শেষ করলেন শিলাদিত্য
শুটিংয়ে পরিচালকের সঙ্গে অভিনেতারা।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 10:41 PM

‘সোয়েটার’ বুনে টলিউডে যাত্রা শুরু করেছিলেন পরিচালক শিলাদিত্য মৌলিক। এরপর বেশ কিছু ছবি তৈরি করে ফেলেছেন তিনি। করোনা এবং লকডাউনের কারণে তাঁর তৈরি বেশ কিছু ছবির মুক্তি আটকে গিয়েছে। কিন্তু তার জন্য থেমে থাকেননি শিলাদিত্য। ফের একটি ছবির শুটিং শেষ করে ফেললেন। ছবির নাম ‘লুকোচুরি’।

এক চোরের গল্প নিয়ে চিত্রনাট্য তৈরি করেছেন শিলাদিত্য। মিকি নামের সেই চোর এক ধনীর বাড়ি চুরি করতে গিয়ে সেই বাড়ির মেয়ের প্রেমে পড়ে। স্বাভাবিক ভাবেই এই প্রেম সমাজ মেনে নেয় না। কারণ পাত্র, পাত্রীর সামাজিক অবস্থানে প্রচুর ফারাক। তবুও প্রেমটা টিকে যায়। কিন্তু সমস্যা শুরু হয় এরপর। মিকি যখন চুরি ছেড়ে জীবনে থিতু হতে চায়, তখন আর সেই মেয়ের মন ওঠে না। এমন লুকোচুরি খেলতে খেলতে তাদের ভালবাসা কোন পথে এগোয়, তা রয়েছে ছবি জুড়ে।

সাহেব চট্টোপাধ্যায়, গুলশনরা খাতুন, অঙ্গনা রায়, রাজদীপ দেব, সুকন্যা, আত্মদীপ ঘোষ এই ছবিতে অভিনয় করেছেন। এই ছবির কাজ শেষ করেই এনা সাহা এবং যশ দাশগুপ্ত অভিনীত ‘চিনেবাদাম’ ছবির বাকি অংশের শুটিংয়ে কাশ্মীর গিয়েছেন শিলাদিত্য। সম্পর্কের গল্প বলতে ভালবাসেন শিলাদিত্য। সেটা তাঁর প্রথম কাজেই দেখেছেন দর্শক। সব ছবিতেই সম্পর্কের নানা স্তর নিয়ে কাজ করেন পরিচালক। কিছুদিন আগে একটি মেয়ের সঙ্গে একটি রেডিওর সম্পর্ক নিয়ে ছবি শুরু করেছেন তিনি। মুখ্য চরিত্রে প্রিয়াঙ্কা সরকার এবং একটি রেডিও।

এ বিষয়ে শিলাদিত্য আগেই বলেছিলেন, “অনেকদিন ধরেই এই গল্পটা বলতে চাইছিলাম। মানুষের সঙ্গে মানুষের সম্পর্কের গল্প বলতে তো ভালই লাগে। কিন্তু এ বার একটু অন্যরকম। একটি মেয়ের সঙ্গে রেডিওর সম্পর্ক। ক্রিয়েটিভ দিক থেকে এটা খুব চ্যালেঞ্জিং। অনেক গান থাকবে, সঙ্গে নস্ট্যালজিয়া।” পরিচালক আরও জানান, ছোটবেলায় তিনি ভাবতেন, রেডিও ভিতর ছোট ছোট মানুষ থাকেন। যাঁরা কথা বলেন। যাঁদের কথা শোনা যায় রেডিওতে অথচ দেখা যায় না, সেই রহস্য তাঁকে ভাবাত। ফেসবুক বা ইন্টারনেট আসার আগে একজন রেডিও প্রেজেন্টারকে কেমন দেখতে, তা সাধারণ দর্শক, শ্রোতা অধিকাংশই জানতেন না। এই সব কিছুই ধরা থাকবে তাঁর নতুন ছবিতে। প্রিয়াঙ্কা সরকারের সঙ্গে প্রথমবার কাজ করবেন শিলাদিত্য। সে বিষয়ে তাঁর মত, “প্রিয়াঙ্কার মধ্যে সৌন্দর্য এবং গুণের পারফেক্ট ব্যালান্স রয়েছে। ওর কাজ সব সময়ই ভাল লেগেছে। আমার ধারণা নতুন অবতারে দর্শকের ওর কাজ ভাল লাগবে।”

আরও পড়ুন, Anuradha Pal: তবলা শিল্পী অনুরাধা পালকে ‘ভারতের লক্ষ্মী’ বলে সম্বোধন করলেন প্রধানমন্ত্রী