Kaberi Antardhan: হেঁয়ালি শেষে জানা গেল কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবির হালহকিকত, মুক্তির তারিখও

Kaushik Gangopadhyay: নতুন বছরের প্রথম মাসের শেষেই সিনেমা হলে হইহই করে আসতে চলেছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবি 'কাবেরী অন্তর্ধান'।

Kaberi Antardhan: হেঁয়ালি শেষে জানা গেল কৌশিক গঙ্গোপাধ্যায়ের নতুন ছবির হালহকিকত, মুক্তির তারিখও
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 7:29 PM

অনেক হেঁয়ালি হয়েছে। প্রযোজনা সংস্থা এবং পরিচালক দু’জনেই লুকোচুরি খেলেছেন বিস্তর। তারপর ঘটা করে জানালেন লুকোচুরির হেতু। জানা গিয়েছে, কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরবর্তী ছবি মুক্তি পাচ্ছে কোন তারিখে।

কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের বাংলা ছবি ‘লক্ষ্মী ছেলে’। রেশ কাটতে না-কাটতেই জানা গেল মুক্তি পেতে চলেছে অভিনেতা-পরিচালকের আরও একটি ছবি ‘কাবেরী অন্তর্ধান’। ছবির ঘোষণা যদিও তিনি সেরে রেখেছিলেন অনেক অ-ন-এ-এ-এ-ক আগে। ‘কাবেরী অন্তর্ধান’ মুক্তি পাবে ২০২৩ সালের ২০ জানুয়ারি।

‘কাবেরী অন্তর্ধান’-এ অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এটা একটা মস্ত বড় চমক হতে চলেছে। ছবির প্রযোজনা করেছে সুরিন্দর ফিল্মস। কৌশিকের সঙ্গে প্রসেনজিতের ‘দৃষ্টিকোণ’ তৈরি করেছিল সুরিন্দর। তৈরি করেছিল ‘জ্যেষ্ঠপুত্র’ও। তবে এটি কেবল প্রসেনজিৎ, শ্রাবন্তীর ছবি নয়। ছবিতে রয়েছেন চূর্ণী গঙ্গোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, কৌশিক সেন, পূরব শীল আচার্যর মতো দারুণ অভিনেতারাও। এই রোম্যান্টিক থ্রিলার ছবিটির প্রেক্ষাপট সত্তর দশকের এমার্জেন্সি। উত্তরবঙ্গের প্রাকৃতিক পরিবেশে ছবির শুটিং হয়েছে। এই জায়গাটি কৌশিকের অত্যন্ত প্রিয়। ফলে বারবার উত্তরবঙ্গেই শুটিং করার কথা পরিকল্পনা করেন তিনি। তিনিই এই ছবির চিত্রনাট্যকার।

পরিচালক আগেই সংবাদ মাধ্যমকে ছবি সম্পর্কে বলেছিলেন, “‘কাবেরী অন্তর্ধান’ আমার হৃদয়ের খুব কাছের একটি ছবি। এমার্জেন্সি সময়কার টালমাটাল পরিবেশকে ধরার চেষ্টা করেছি আমার এই ছবিতে। এটি মূলত একটি সময়ের দলিল হয়ে থাকবে। ফের প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করছি। শ্রাবন্তী, চূর্ণী, কৌশিক, অম্বরীশ, পূরব – ওরাও আমার ছবির খুবই গুরুত্বপূর্ণ অংশ। দর্শক যেভাবে আমার ছবিকে এতকাল সাপোর্ট করে এসেছেন, আমার বিশ্বাস এবারও তাই করবেন।”