Father’s Day: ‘আমার গান গাওয়া বাবা দেখে যেতে পারলেন না…’ আবেগঘন মনামী

Monami Ghosh: কী এমন আছে এই ভিটামিন এম-এ, সেটা বিস্তারিত জানতে গেলে কিন্তু অপেক্ষা করতে হবে আমার গান রিলিজ পর্যন্ত।... মনামী।

Father's Day: 'আমার গান গাওয়া বাবা দেখে যেতে পারলেন না...' আবেগঘন মনামী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 6:10 PM

অভিনয় থেকে নাচ, প্রযোজনা থেকে গান, কখনও আবার ফ্যাশন আইকনের তকমা, নানা প্রতিভার সম্ভারে মনামী ঘোষ এখন বং ক্রাশ। জীবনের প্রতিটা ধাপে নিজেকে নতুন নতুন করে আবিষ্কার করা। অভিনয় দিয়ে প্রথম দর্শকের নজরের কেন্দ্রে এসেছিলেন যে স্টার, তিনি আজ এক কথায় সর্বগুণ সম্পূর্ণা। শীঘ্রই মুক্তি পেতে চলেছে এবার তাঁর গান। শুরু হতে চলেছে জীবনের আরও এক নতুন অধ্যায়। জীবনের এই পর্যায় এসে আনন্দের সঙ্গে চোখে জল অভিনেত্রীর। স্মৃতির পথে হেঁটে ফাদার্স ডে-তে প্রথমেই যে বাক্যটি ঠোঁটে এলো তাঁর, তা হল… “আজ যদি বাবা থাকতেন, তবে সব থেকে বেশি খুশি তিনিই হতেন।”

গান ও প্রযোজনা, দুইয়ের সঙ্গেই প্রথম নাম জুড়লো মনামীর। ফাদার্স ডে-তে TV 9 বাংলার তরফ থেকে মনামীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান,  “মা ভীষণ খুশি, তবে বাবা থাকলে আজ তিনি সব থেকে বেশি খুশি হতেন। তাঁর কারণ আমার ছোট বেলা থেকেই যা কিছু শিক্ষা নেওয়া, সবটাই বাবার হাত ধরে। মা-বাবা দুজনেই অনুপ্রেরণা দিয়েছেন সমানতালে, তবে উদ্যোগ নিয়ে আমায় হাতে ধরে তৈরি করেছিলেন বাবা। সেটা গান হোক বা অভিনয়-নাচ, কোথায় শিখলে ভাল হবে, সমস্তটাই স্থির করতেন বাবা। আমার বাবার একটা সাংস্কৃতিক স্কুল ছিল, নাম নন্দন, সেখানেই নাচ-গান-যোগব্যায়াম শেখা। আবার বাবার একটা নাটকের দলও ছিল। আমার অভিনয়ের হাতেখড়ি সেখান থেকেই।”

View this post on Instagram

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

“কেবল শৈশব নয়, বেড়ে ওঠার সঙ্গে সঙ্গে জীবনের কোন পর্যায় কোথায় ঠিক কোন শিক্ষার প্রয়োজন, সে পথটাও বাবা-ই দেখিয়েছেন বরাবর…” জানান মনামী। আজ তাই অভিনেত্রীর গলায় আক্ষেপের সুর। মনামীর কথায়, “অভিনেত্রী হওয়াটা বাবা দেখে গিয়েছিলেন, নাচও দেখে গিয়েছিলেন, তবে বিচারক হওয়া বা আমার এই গান গাওয়া বাবা দেখে যেতে পারলেন না। এ আক্ষেপ আমার সারা জীবন থেকে যাবে। যদিও জানি, জীবনে প্রতিটা মুহূর্তে ওঁনার আশীর্বাদ আমার সঙ্গে রয়েছে।”

সম্প্রতি মুক্তি পেতে চলেছে মনামীর গান ভিটামিন এম (Vitamin M)। এবার মনামী গানেও। আসছে তাঁর নতুন মিউজিক ভিডিয়ো। একদিকে যেমন মনামীর গানের ডেবিউ হচ্ছে এই মিউজিক ভিডিয়োর মাধ্যমে, অন্যদিকে তেমনই এই মিউজিক ভিডিয়ো দিয়েই নিজের প্রযোজনা শুরু করছেন তিনি। সদ্য ছবির মুক্তি গিয়েছে, তার প্রমোশনেই রাতদিন ব্যস্ত মনামীর লক্ষ্যে এবার তাঁর নতুন কাজ।

View this post on Instagram

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

মিউজিক ভিডিয়ো প্রসঙ্গে জানালেন- “সমস্ত ভিটামিনের তো কিছু না কিছু উপযোগিতা রয়েছে, ভিটামিন এম আসলে মন ভালো করার ভিটামিন। তবে কী এমন আছে এই ভিটামিন এম-এ, সেটা বিস্তারিত জানতে গেলে কিন্তু অপেক্ষা করতে হবে আমার গান রিলিজ পর্যন্ত। এটুকু বলতে পারি, এই মিউজিক ভিডিয়ো নতুনত্বে ঘেরা। যেখানে গান করেছি আমি, যদিও নিজেকে গায়িকা না বলে পারফর্মার বলাতেই বেশি সহজ বোধ করছি। এই গানের হাত ধরেই আমার এবং সৈকতের প্রোডাকশন করার স্বপ্ন ও সত্যি হল। ভিটামিন এম আসলে একগুচ্ছ স্বপ্নের বাস্তবরূপ। এই মিউজিক ভিডিয়ো-তে এমন এক স্বপ্ন অভিযান দেখানো হবে, যা অনুপ্রাণিত করবে অনেককেই। আমার এই মিউজিক ভিডিয়োতে যে ধরণের সেট ব্যবহার করা হয়েছে, আলোর যেমন ব্যবহার হয়েছে সেটাও ভীষণ নতুন। অনেক পরিশ্রম করে এই মিউজিক ভিডিয়ো তৈরি করেছি আমরা।”

এই মিউজিক ভিডিয়োর পরিচালনা ও করিয়োগ্রাফিতে রয়েছেন সৈকত বারুরি, গানের সুর করেছেন ম্যাক মল্লার, কথা লিখেছেন সোমরাজ। ৬ জুলাই মনামীর নিজের ইউটিউব চ্যানেলেই মুক্তি পাচ্ছে এই ভিডিয়ো।