Prajapati-Nandan: ‘বাবা’র জায়গা নেই ‘নন্দন’-এ, দেবের টুইট প্রসঙ্গে মমতা শঙ্কর যা বললেন

Dev-Mamata Shankar: টুইট করেছেন দেব। তিনি লিখেছেন, "এইবার তোমাকে মিস করব 'নন্দন'। কোনও ব্যাপার না। আবার দেখা হবে। এখানেই গল্পের শেষ।"

Prajapati-Nandan: 'বাবা'র জায়গা নেই 'নন্দন'-এ, দেবের টুইট প্রসঙ্গে মমতা শঙ্কর যা বললেন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 24, 2022 | 11:07 PM

অনেক অপেক্ষার পর ২৩ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘প্রজাপতি’ ছবিটি। ছবিতে অভিনেতা এবং তৃণমূল-সাংসদ দেব অভিনয় করেছেন। তাঁর বাবার চরিত্রে অভিনয় করেছেন ঘনিষ্ঠ মিঠুন চক্রবর্তী। বাবা ও ছেলের সম্পর্ক নিয়ে গল্প। যেখানে মায়ের মতো ছেলেকে আগলে রাখে বাবা এবং সে ছেলের বিয়ে দিতে মরিয়া। ছবিতে অভিনয় করেছেন মমতা শঙ্করও। ‘মৃগয়া’র পর ফের একসঙ্গে কাজ করছেন মিঠুন এবং মমতা। ছবিটি মন জয় করে নিয়েছে সকল দর্শকের। কিন্তু সরকারী হল ‘নন্দন’-এ জায়গা পায়নি এই ছবি। তাই নিয়ে টুইট করেছেন দেব। তিনি লিখেছেন, “এইবার তোমাকে মিস করব ‘নন্দন’। কোনও ব্যাপার না। আবার দেখা হবে। এখানেই গল্পের শেষ।”

দেবের এই টুইটকে ঘিরে তৈরি হয়েছে চাঞ্চল্য। সরকারী প্রেক্ষাগৃহ ‘নন্দন’-এ ছবি মুক্তি হওয়া নিয়ে বিগত কয়েক মাস আলোচনা থামছেই না। বাংলা ছবি মুক্তি পাওয়ার পর ‘নন্দন’-এ জায়গা পেল কি না তা নিয়ে ভাঁজ পড়ে অনেকের কপালেই। রাজনৈতিক তরজাও কিছু কম হয় না।

এ ব্যাপারে TV9 বাংলা যোগাযোগ করে অভিনেত্রী মমতা শঙ্করের সঙ্গেও। তিনি বলেছেন, “কীসের জন্য ‘নন্দন’-এ দেখানো হচ্ছে না ছবি, কেন দেখানো হচ্ছে না, আমি জানি না। এখন তো অনেক ছবিই দেখানো হচ্ছে না ‘নন্দন’-এ। যে রকম ‘কথামৃত’ দেখানো হল না। আমাদের ছবিটাও দেখানো হচ্ছে না। জানি না। হল পাওয়া যাচ্ছে না বা কিছু।”

দেব একজন তৃণমূল সাংসদ। তাঁর ছবি ‘নন্দন’-এ স্থান পাচ্ছে না। এই নিয়ে মমতা বলেছেন, “আমি এ সবের মধ্যে থাকতে চাই না। আমি কিচ্ছু জানি না। প্রিয়া সিনেমা হলে দেখানো হচ্ছে। প্রিয়াতে প্রিমিয়ার হয়েছে। আর কোন-কোন হলে দেখানো হচ্ছে সেটাও আমি জানি না।”

তবে এই তরজার মাঝে মমতা খুশি আছেন ছবির সাফল্য নিয়ে। ছবি যে দর্শকের মন ছুঁয়েছে, তা নিয়ে তিনি আনন্দে আছেন। বলেছেন, “ছবিটা ভাল চলছে, সেইটা জানি। ছবিটা লোকের ভাল লাগছে, সেটাতেই আমি খুশি। মিঠুন-দেব দু’জনকেই সকলে ভাল বলছেন, এটাতেই আমার ভাল লাগছে বেশি।”

নন্দনে ‘প্রজাপতি’ শো না পাওয়ায় শাসকদলকে কটাক্ষ করলেন বিজেপি নেত্রী কেয়া ঘোষ। তৃণমূলকে প্রতিহিংসা পরায়ণ দল বলে আক্রমণ করেন। দেবকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় বিজেপি নেত্রী লেখেন, “যে দলের আপনি সাংসদ, সেই দলটি কি ভয়ানক প্রতিহিংসাপরায়ণ এবার বুঝলেন তো? আপনার দলে শিল্পীর ‘রং’ দেখে তবেই তার যোগ্যতার বিচার হয়, তাঁর প্রতিভা দেখে নয়। আর তাই মিঠুন চক্রবর্তী-কে বাদ দেওয়া হয় ফিল্ম ফেস্টিভ্যাল থেকে, আর তাঁর অভিনীত সিনেমা বাদ দেওয়া হয় ‘নন্দন’ থেকে।”