Subho Bijoya: মহালয়ায় ‘শুভ বিজয়া’র সুর, চোখের জলে ভাসলেন কৌশিক-চূর্ণী, বনি -কৌশানী

Bangla Movie: চিত্রনাট্যের মুলে যে মায়ের বিজয়া পর্ব তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। দুর্গা পুজো নিয়ে অতীতেও বহু ছবি হয়েছে, যার পরতে-পরতে জড়িয়ে থাকে পুজোর গন্ধ।

Subho Bijoya: মহালয়ায় 'শুভ বিজয়া'র সুর, চোখের জলে ভাসলেন কৌশিক-চূর্ণী, বনি -কৌশানী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 4:46 PM

শুভ বিজয়া, দিনটি শুভ হলেও সকলের কাছে ভীষণ বেদনাদায়ক একটি সকাল। নবমীর রাত থেকেই শুরু হয়ে যায় মন খারাপের পর্ব। উমার এবার বাড়ি ফেরার পালা। একটা বছরের অপেক্ষা মা আসছে, পুজোর সাজ, পুজোর ঘোরা, পরিবারের সঙ্গে চারটে দিন কাটানো, খাওয়া সঙ্গে প্রেমও থাকে বেশ রমরমিয়ে। তবে নবমীর রাত থেকেই চেনা আলোরগুলোই যেন যৌলুস হারায়, ম্লান হয়ে যায় মাতৃপ্রতীমার মুখও। সকলের চোখের কোল আসে ভিজে। কান্নায় ভেঙে পড়া বাড়ির কর্তাদের মুখ দেখেই বোঝা যায় পরিবারের মেয়ে চলে যাওয়ার অনুভুতি ঠিক কতটা কঠিন। নবমীর মধ্যরাত থেকে শুরু করে বরণ, দশমীর বিজয়া, তবুও বিদায় বেলায় হাসি মুখেই মাকে জানানো আসছে বছর আবার হবে।

এবার এই খবু চেনা ছবিটাই তুলে ধরতে চলেছে নতুন বাংলা ছবি শুভ বিজয়া। মহালয়ার দিনই মুক্তি পেল ছবির টিজ়ার। সেখানেই দেখা গেল একগুচ্ছ স্টারের মুখে বিজয়ার বিষাদ। প্রতিটা মুহূর্তে কোলাজে ভরে থাকা এই টিজ়ার বেশ কিছুটা ইঙ্গিত দিল ছবির বিষয় বস্তুর। তবে পুরোটাই মন খারাপ করা আবেগ ঢালা নয়, পুজোর হুল্লোরও তালিকা থেকে বাদ পড়ল না। যেখানে নাচ-গান, সবটাই টিজ়ারের অংশ হয়ে ওঠে।

তবে চিত্রনাট্যের মুলে যে মায়ের বিজয়া পর্ব তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। দুর্গা পুজো নিয়ে অতীতেও বহু ছবি হয়েছে, যার পরতে-পরতে জড়িয়ে থাকে পুজোর গন্ধ। শুভ বিজয়াও ঠিক তেমনই একটি ছবি। এই ছবিতে পাওয়া যাবে দুই রিয়েল লাইফ জুটিকে। বনি-কৌশানি জুটি ও রিল লাইফ দম্পতি হিসাবে দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায় ও চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। এছাড়াও ছবিতে রয়েছেন, দেবতনু, খরাজ মুখোপাধ্যায়, মানসী সিনহা, অমৃতা দে সহ আরও অনেকে।