‘নির্লজ্জ ভাবে মেরুকরণ করছে’, টুইটে গেরুয়া শিবিরের সমালোচনায় নুসরত

টুইটে নুসরতের বিজেপি সমালোচনা প্রথমবার নয়। এর আগে উত্তরপ্রদেশে মহিলাদের উপর হিংসার ঘটনা নিয়ে যোগী সরকারের সমালোচনা করেছেন তিনি।

‘নির্লজ্জ ভাবে মেরুকরণ করছে’, টুইটে গেরুয়া শিবিরের সমালোচনায় নুসরত
নুসরত জাহান।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 8:50 AM

মাঠে নেমে এখনও নির্বাচনী প্রচার শুরু করেননি বটে। তবে সোশ্যাল মিডিয়ায় অন্য সব কিছুর মতোই রাজনীতি নিয়েও সরব অভিনেত্রী (Actress) তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। গত কয়েকদিন ধরেই বিভিন্ন ইস্যুতে তিনি বিজেপির সমালোচনা করছেন। ফের বিজেপির বিরুদ্ধে টুইটে তোপ দাগলেন নুসরত।

বিজেপির তথ্য এবং প্রযুক্তি দফতরের ন্যাশনাল ইনচার্জ তথা পশ্চিমবঙ্গের কো-ইনচার্জ অমিত মালভিয়ার একটি টুইটের প্রসঙ্গে বিজেপির তীব্র সমালোচনা করেছেন নুসরত। অমিত টুইটে দাবি করেন, ফুরফুরা শরিফের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২.৬০ কোটি টাকা বরাদ্দ করেছেন। অথচ পশ্চিমবঙ্গের হিন্দু মন্দিরগুলি ভগ্ন অবস্থায় থাকলেও তা রক্ষণাবেক্ষণের জন্য কোনও অনুদান ঘোষণা করেননি।

এই টুইট প্রসঙ্গে নুসরত লেখেন, ‘একতা এবং শান্তি সম্পর্কে যে দল কিছুই বোঝে না, তারা নির্লজ্জ ভাবে মেরুকরণ করছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাল কাজের জন্য সমস্ত ধর্ম, জাতি, গোষ্ঠী এবং লিঙ্গের মানুষ তাঁর সঙ্গে রয়েছেন। ঘৃণার রাজনীতিকে কীভাবে নিয়ন্ত্রণে আনা যায়, তার পরামর্শ দেব।’

টুইটে নুসরতের বিজেপি সমালোচনা প্রথমবার নয়। এর আগে উত্তরপ্রদেশে মহিলাদের উপর হিংসার ঘটনা নিয়ে যোগী সরকারের সমালোচনা করেছেন তিনি। একটি সংবাদ প্রতিবেদন শেয়ার করে ঘটনাটিকে শকিং হিসেবে ব্যখ্যা করেন তিনি। তাঁর প্রশ্ন ছিল, উত্তরপ্রদেশে ওই পরিবারকে সুরক্ষা দিতে পারছে না যোগী সরকার, বিজেপির কাছে বাংলায় ভোট কি তার থেকেও গুরুত্বপূর্ণ?

দিন কয়েক আগেই অভিনেতা যশ যোগ দিয়েছেন বিজেপিতে। নুসরতের সঙ্গে যশের ব্যক্তিগত বন্ধুত্বের জল্পনা গত কয়েক দিন ধরেই বিভিন্ন আলোচনায় উঠে এসেছে। পাশাপাশি নুসরত এবং নিখিলের দাম্পত্য সম্পর্ক যে খুব একটা সোজা পথে হাঁটছে না, সে জল্পনাও রয়েছে। এই পরিস্থিতিতে নুসরতের রাজনৈতিক ভাবে তৃণমূলেই থাকা, বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, ‘কাচের ঘরে থেকে অন্যের ঘরে পাথর না ছোড়াই ভাল’, যোগীকে তোপ সায়নীর