‘কাচের ঘরে থেকে অন্যের ঘরে পাথর না ছোড়াই ভাল’, যোগীকে তোপ সায়নীর

শুধু যোগী আদিত্য়নাথের উদ্দেশ করা এই টুইটই নয়, সক্রিয়ভাবে তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন ইস্যুতে মুখ খুলছেন সায়নী।

‘কাচের ঘরে থেকে অন্যের ঘরে পাথর না ছোড়াই ভাল’, যোগীকে তোপ সায়নীর
যোগী আদিত্য়নাথ (বাঁদিকে), সায়নী ঘোষ (ডানদিকে)।
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 3:46 PM

উত্তরপ্রদেশের মুখ্য়মন্ত্রী যোগী অদিত্য়নাথের (Yogi Adityanath) মন্তব্য়ের পাল্টা হিসেবে টুইট করলেন সদ্য তৃণমূলে যোগ দেওয়া অভিনেত্রী সায়নী ঘোষ (Sayani Ghosh)। গতকাল মালদার গাজোলে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে নিশানা করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, “বাংলায় আইন শৃঙ্খলা নেই, মেয়েরা সুরক্ষিত নয়।” যোগীর এই মন্তব্য়ের পরিপ্রেক্ষিতে বুধবার টুইট করেন সায়নী। তিনি লেখেন, “পশ্চিমবঙ্গে মহিলারা অসুরক্ষিত, এই মন্তব্য ভারতের ধর্ষণের রাজধানীর মুখ্যমন্ত্রীর কাছ থেকে আসাটা একটু বাড়াবাড়ি। একটা প্রবাদ আছে, যাঁর ঘর কাচ দিয়ে তৈরি, অন্যের ঘরে তাঁর পাথর না ছোড়াই ভাল, আমার সেটাই মনে পড়ছে।’

উত্তরপ্রদেশে মহিলাদের ওপর অত্যাচার, ধর্ষণের খবর সংবাদ শিরোনামে আসে প্রায়শই। মঙ্গলবার গাজোলের সভায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ হুঁশিয়ারি দিয়ে বলেন, “বাংলায় রামদ্রোহীদের কোনও জায়গা নেই। বাংলায় হিংসার ভূমি হয়ে উঠছে।” পাশাপাশি নিমতা-কাণ্ড নিয়েও সরব ছিলেন যোগী। আক্রান্ত বৃদ্ধাকে ‘ভারতীয় জনতা পার্টির মা’ বলে সম্বোধন করেন তিনি। পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে পশ্চিমবঙ্গে মহিলাদের সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলেন যোগী। টুইটারে তারই বিরোধিতা করেছেন সায়নী।

শুধু যোগী আদিত্য়নাথের উদ্দেশ করা এই টুইটই নয়, সক্রিয়ভাবে তৃণমূলে যোগ দেওয়ার পর থেকেই বিভিন্ন ইস্যুতে মুখ খুলছেন সায়নী। কখনও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে তিনি টুইট করছেন। কখনও বা তৃণমূলের স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’-তে নিজস্ব মতামত ব্যক্ত করছেন।

আরও পড়ুন, বাংলার প্রথম থ্রি-ডি ছবি জয়া আহসান অভিনীত ‘অলাতচক্র’