এক মাস আর দিন কয়েকের অপেক্ষা, কী জন্য উত্তেজিত পাওলি?

Paoli Dam: করোনা আতঙ্কে গত বছরের পুজোয় প্রায় ঘরবন্দি অবস্থায় থাকতে হয়েছিল সকলকে। এ বছর কী হবে, তা এখনও স্পষ্ট নয়।

এক মাস আর দিন কয়েকের অপেক্ষা, কী জন্য উত্তেজিত পাওলি?
পাওলি দাম। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 6:10 PM

অপেক্ষা আর কয়েকদিনের। এক মাসের কয়েকটা দিন বেশি। এমন কিছু আসছে যার জন্য উত্তেজিত অভিনেত্রী পাওলি দাম। সেই উত্তেজনার প্রকাশ ঘটল তাঁর সোশ্যাল মিডিয়ায়।

তবে শুধু পাওলি একা নন। এই কয়েকটা দিনের জন্য অপেক্ষা করেন আম বাঙালি। বছরভর প্রস্তুতি চলে এই কয়েকটা দিন ঘিরেই। পৃথিবীর যে প্রান্তেই বাঙালি রয়েছেন, এই কয়েকটা দিন যেন ঘরে ফেরার জন্য মন কেমন ঘিরে থাকে তাঁদের। ফলে অপেক্ষা পাওলির একার নয়। অপেক্ষা আপনাদেরও।

আসলে দুর্গাপুজো আসছে। বাঙালির শ্রেষ্ঠ উৎসব। এখন থেকেই প্রকৃতি যেন সেজে উঠছে। নিজের একটি পুরনো ছবি শেয়ার করেছেন পাওলি। সেখানে তিনি ধুনুচি নাচের মুডে। ক্যাপশনে পাওলি লিখেছেন, পুজো পুজো গন্ধ… আকাশে, বাতাসে। শরৎ এসে গিয়েছে। একটা মাস আর কয়েকটা দিনের অপেক্ষা। আমার মতো কি আপনিও উত্তেজিত?

View this post on Instagram

A post shared by Paoli Dam (@paoli_dam)

করোনা আতঙ্কে গত বছরের পুজোয় প্রায় ঘরবন্দি অবস্থায় থাকতে হয়েছিল সকলকে। এ বছর কী হবে, তা এখনও স্পষ্ট নয়। করোনার চোখরাঙানি এখনও রয়েছে। যদিও অনেকেই করোনার টিকা পেয়ে গিয়েছেন। কেউ বা দ্বিতীয় টিকার অপেক্ষায়। পশ্চিমবঙ্গে করোনা সংক্রান্ত বিধিনিষেধ আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সরকারের তরফে বর্ধিত করা হয়েছে। পুজো কমিটিগুলি তৈরি হচ্ছে বটে, তবে এ বছরও স্বাভাবিক পরিস্থিতি থাকবে, এমনটা মনে করছেন না বেশিরভাগ মানুষ।

তবুও পুজো এক অন্যরকমের নস্ট্যালজিয়া। ঘরবন্দি অবস্থাতেও মায়ের আরাধনা চলবেই। সেই আবেশ পাওলির মনে। সেই আনন্দ তিনি ভাগ করে নিয়েছেন অনুরাগীদের সঙ্গেও।

কিছুদিন আগেই অর্জুন দত্ত ‘বিরিয়ানি’র শুটিং শেষ করলেন পাওলি। সে ভাবে ভাবতে গেলে তাঁর কেরিয়ারে খাবারের নাম দিয়ে তৈরি ছবির সংখ্যা নেহাত কম নয়। ‘মাছের ঝোল’-এও সকলের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়। প্রতীমের গল্প বোনার মুন্সিয়ানায় তা যেন প্রাণ পেয়েছিল। আসলে মা, বাঙালি খাবার, প্রেম- এই সব ইমোশনের সঙ্গে একান্ত হতে পেরেছিলেন দর্শক। নিজের সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন অনেকেই। আর সেখানেই বোধহয় এ ছবির পূর্ণতা। কিছুদিন আগেই চার বছর পূর্ণ করল এই ছবি।

টলিউড এবং বলিউড দুই ইন্ডাস্ট্রিতেই সমান তালে কাজ করছেন পাওলি। ওয়েব প্ল্যাটফর্মে নিজেকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছেন। প্রতিটি কাজেই নিজের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে ভালবাসেন তিনি। কেরিয়ারের এই পর্যায়ে এতগুলো দিন পেরিয়ে আসার পর সে কারণেই অনেক বেছে বেছে চরিত্র পছন্দ করেন। যদিও চিত্রনাট্যই তাঁর কাছে মূল আকর্ষণের কেন্দ্রে থাকে।

আরও পড়ুন, ‘বব বিশ্বাস’-এর গানের রেকর্ডিং, অনুপমের সঙ্গী কেকে