Binodini: রুক্মিনীর চমকপ্রদ চৈতন্য লুক, TV9 বাংলাকে কী বললেন ‘বিনোদিনী’ পরিচালক রাম কমল মুখোপাধ্যায়

Nati Binodini: দেব এন্টারটেইনমেন্টের ব্যানারে এবার নাম ভুমিকায় অভিনয় করছেন রুক্মিনী মৈত্র।

Binodini: রুক্মিনীর চমকপ্রদ চৈতন্য লুক, TV9 বাংলাকে কী বললেন 'বিনোদিনী' পরিচালক রাম কমল মুখোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Jayita Chandra

Sep 05, 2022 | 1:22 PM

জয়িতা চন্দ্র

নটী বিনোদিনীর কাহিনি এবার টলিউডের পর্দায়। বিগত চার বছরে পাল্টেছে দেবের ঘরানা, বাণিজ্যিক ছবির পাশাপাশি অন্যস্বাদের গল্পে নিজেকে ভেঙে গড়ার কাজ করতে দেখা গিয়েছে তাঁকে। শনিবার বিকেলেই টলিউডের সেই খোকাবাবু শেয়ার করেছিলেন একটি সুখবর আসছে। তখন থেকেই জল্পনা ছিল তুঙ্গে। তবে না, দেবের পরবর্তী ছবি বললে ভুল হবে, দেব এন্টারটেইনমেন্টের ব্যানারে এবার নাম ভুমিকায় অভিনয় করছেন রুক্মিনী মৈত্র। এতক্ষণে ছবির খবর মোটামুটি সকলেরই জানা। ছবির মূল আকর্ষণই রুক্মিনী মৈত্রর চমকপ্রদ লুক। চৈতন্য অবতারে ধরা দেন তিনি। দাঁড়ানোর ভঙ্গিমা থেকে শুরু করে তাঁর কস্টিউম, সবটাই খুব সুন্দরভাবে উপস্থাপিত পোস্টারে। টিভি ৯ বাংলা ডিজিটালে ছবি প্রথম পোস্টার মুক্তি। ছবির নাম ‘বিনোদিনী’।

পরিচালনায় থাকছেন রাম কমল মুখোপাধ্যায়। এটাই তাঁর প্রথম বাংলা ছবি পরিচালনা। নটী বিনোদিনী-র জীবনী নিয়ে তৈরি এই কাহিনীর মূলেই রয়েছে বিনোদিনী দাসীর বর্ণময় জীবন, তাঁর বাংলার নাট্যমঞ্চে যাঁর দাপট আজও চর্চিত। ১৪৮ বছর আগের চরিত্রকে পর্দায় তুলে ধরাটা যতটা নস্ট্যালজিয়ার, ততটাই কঠিন কাজ। ফলে ছবিকে বেশ যত্ন নিয়েই বুনতে হবে পর্দায়, বলেই দাবি পরিচালক রাম কমল মুখোপাধ্যায়ের। ছবির লুক সামনে আসতেই সবার আগে যা নজরের কেন্দ্রে জায়গা করে নিয়েছে, তা হল রুক্মিনী মৈত্রর চরিত্র। এই ধরনের কাজ অতীতে রুক্মিনী করেননি। যদি টলিউড থেকে বলিউড এখন দাপটের সঙ্গে কাজ করছেন রুক্মিনী।

দেবের উপস্থাপনায় এখন সেই অভিনেত্রীই শ্রীচৈতন্য অবতারে। তবে এই ছবিকে বিনোদিনী দাসীর জীবনী বললে ভুল হবে। গল্প পর্দায় বুনতে বেশকিছু জায়গায় কল্পনার আশ্রয় নেওয়ার প্রসঙ্গ এড়িয়ে যাচ্ছেন না পরিচালক। তাঁর কথায়, ”বাংলার দর্শকদের জবন্য বরাবরই আমি চেয়ে এসেছিলাম বিনোদিনী দাসীকে নিয়ে ছবি করতে। টানা ২ বছর ধরে লড়াই চালিয়েছি বাজেট নিয়ে, ছবিটা নিয়ে। একমাত্র সেই সময় পাশে পেয়েছিলাম রুক্মিনীকেই”।

আর কিছুক্ষণের মধ্যেই ছবির পোস্টারসহ লুক শেয়ার করে নেবেন অভিনেতা দেব থেকে শুরু করে রুক্মিনী মৈত্র, ছবির পরিচালক রাম কমল মুখোপাধ্যায়। তার আগে টিভি৯ বাংলাকে নটী বিনোদিনী টিমের তরফ থেকে দেওয়া হয় ছবির বাংলার পোস্টার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla