Rituparna Sengupta: ‘আমার কাছে প্রতিটি দিন জিমের দিন, কারণ আমি ফিট থাকতে ভালবাসি’, বললেন ঋতুপর্ণা

Rituparna Sengupta: লকডাউনে দীর্ঘদিন সিঙ্গাপুরে নিজের পরিবারের কাছে ছিলেন ঋতুপর্ণা। এদেশে ফিরেই ব্যস্ত হয়ে পড়েছেন ছবির কাজে।

Rituparna Sengupta: ‘আমার কাছে প্রতিটি দিন জিমের দিন, কারণ আমি ফিট থাকতে ভালবাসি’, বললেন ঋতুপর্ণা
ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2021 | 10:04 PM

যে কোনও পেশায় প্রতিযোগিতা অত্যন্ত স্বাভাবিক বিষয়। ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তার খামতি নেই। তাই ক্যামেরার সামনে যাঁদের কাজ, তাঁরা নিজেদের কাজের তাগিদেই নিজেকে ফিট রাখেন। শোবিজ ওয়ার্ল্ডে নিজেকে মেনটেন করা বড় চ্যালেঞ্জ। আর তাতে মোটেও পিছিয়ে নেই অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

সদ্য সোশ্যাল মিডিয়ায় নিজের জিমের ছবি শেয়ার করেছেন ঋতুপর্ণা। লাল রঙা জিমের পোশাকে নিজেকে সাজিয়েছিলেন অভিনেত্রী। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমার জন্য প্রতিটি দিনই জিমের দিন। কারণ আমি ফিট থাকতে ভালবাসি।’ অতিরিক্ত ক্যালোরি বার্ন করার সেরা ঠিকানা যে জিম, তাও একবাক্যে স্বীকার করে নিয়েছেন তিনি।

কিছুদিন আগে হিমাচল প্রদেশে পরিচালক তথাগত ভট্টাচার্যর ‘আক্ষরিক’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন ঋতুপর্ণা। ছবিতে রয়েছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়ও। ‘আক্ষরিক’ ছবিটিতে সিঙ্গল মায়ের চরিত্রে অভিনয় করবেন ঋতুপর্ণা। যিনি একজন লেখিকা। চিত্রনাট্যও লেখেন। সংসার করতে পারেননি। একমাত্র পুত্রকে বড় করে তোলাই তাঁর সবচেয়ে বড় লড়াই। ‘লাঠি’ ছবির পর ফের এই ছবিতে ঋতুপর্ণা কাজ করলেন বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

লকডাউনে দীর্ঘদিন সিঙ্গাপুরে নিজের পরিবারের কাছে ছিলেন ঋতুপর্ণা। এদেশে ফিরেই ব্যস্ত হয়ে পড়েছেন ছবির কাজে। নিজের পুরনো টিমের কাছে ফিরতে পেরে তিনি ভীষণ খুশি।

গত অগস্ট থেকে ‘রিস্তা’ নামের একটি নতুন শো শুরু করেছেন ঋতুপর্ণা। সে প্রসঙ্গে সোশ্যাল মিডিয়াতে লিখেছিলেন, ‘মন, শরীর এবং আত্মা, এই তিনটি আমাদের জীবনের সম্পদ। পজিটিভ এবং আনন্দে থাকার অভ্যেস আমাদের তৈরি করতে হবে।’

জীবনের কথা, ভাল থাকার কথা এই শোয়ের মাধ্যমে শেয়ার করছেন ঋতুপর্ণা। এই ধরনের শো-এ এর আগে তাঁকে দেখেননি দর্শক। ফলে নতুন কিছু পাওয়ার আশা সকলেরই ছিল। সে প্রত্যাশা অনেকাংশেই পূরণ হচ্ছে বলে খবর। লকডাউনের প্রায় পুরো সময়টাই সিঙ্গাপুরে পরিবারের সঙ্গে কাটিয়েছেন তিনি। এমনিতে সিঙ্গাপুরে তাঁর স্বামী এবং ছেলে থাকেন। মেয়েকে নিয়ে কাজের জন্য কলকাতায় থাকেন ঋতুপর্ণা। দীর্ঘদিন কাজ বন্ধ থাকার কারণে পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন তিনি। ধীরে ধীরে সব কিছু আংশিক স্বাভাবিক হওয়ার পর শুটিং শুরু হয়েছে। কাজে ফিরেছেন ঋতুপর্ণাও। তারই অঙ্গ হিসেবে নিজেকে কড়া জিমের রুটিনে ফের বেঁধে ফেলেছেন।

আরও পড়ুন, রাজ কুন্দ্রার বিরুদ্ধে ১৫০০ পাতার চার্জশিট পেশ করল মুম্বই পুলিশ