Sreelekha Mitra: ‘বুঝি না কেন বয়েসটা ফ্যাক্টর হয় আজকের দিনে দাঁড়িয়েও’, কোন প্রসঙ্গে বললেন শ্রীলেখা?

Sreelekha Mitra: বাবার সঙ্গে বেশ কিছু ছবি পোস্ট করেছেন শ্রীলেখা। সেই সঙ্গে ক্যাপশনে এই উক্তি...

Sreelekha Mitra: 'বুঝি না কেন বয়েসটা ফ্যাক্টর হয় আজকের দিনে দাঁড়িয়েও', কোন প্রসঙ্গে বললেন শ্রীলেখা?
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 10:03 AM

আগামী ৩০ অগস্ট জন্মদিন অভিনেত্রী শ্রীলেখা মিত্রর। গত বছর বেড়াতে গিয়েছিলেন জ়ুরিখে। যে কারণে জন্মদিনে কলকাতায় ছিলেন না। জ়ুরিক ঘুরতে গিয়ে ভেনিসেও গিয়েছিলেন। সেখানকার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও অংশ হয়েছিলেন শ্রীলেখা। কেন না ভেনিসে ভারতের একমাত্র প্রতিনিধি ছিলেন তিনি। দেখানো হয়েছিল তাঁর অভিনীত ছবি ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’। তারপর যখন কলকাতায় ফিরলেন কিছুদিনের মাথাতেই জানা গেল বাবাকে হারিয়েছেন অভিনেত্রী। সেই বাবাকে, যাঁকে প্রাণের চেয়েও বেশি ভালবাসেন শ্রীলেখা। মনে করেন নিজের সবচেয়ে কাছের বন্ধু, শক্ত অবলম্বন। জীবন থেকে বটগাছ চলে গেলে অতবড় আকাশটার নীচে নিজেকে বড়ই দিশেহারা মনে হয়ে। সে রকমটাই মনে হয়েছে শ্রীলেখারও। নিয়ত মিস করেন বাবাকে। জীবনের প্রত্যেক ওঠাপড়ায় তাঁকেই স্মরণ করেন বারবার।

বাবার সঙ্গে বেশ কিছু ছবি পোস্ট করে শ্রীলেখা লিখেছেন, “জন্মদিন যত এগিয়ে আসছে ততই যেন মন খারাপ বাড়ছে। না বয়েস বাড়ার কারণে নয়। বুঝি না কেন বয়েসটা ফ্যাক্টর হয় আজকের দিনে দাঁড়িয়েও। গত জন্মদিনে সুইৎজ়ারল্যান্ডে ছিলাম। সেটা বাদ দিয়ে একটাও জন্মদিন মনে পড়ে না যেটা তোমায় ছাড়া সেলিব্রেট করেছি। তোমার না থাকায় আর কোনও উদযাপন নেই বাবা।”

আরও একটি সাফল্য ছুঁয়েছে শ্রীলেখা অভিনীত ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’। আদিত্য বিক্রম সেনগুপ্ত পরিচালিত ছবিটি এবার আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোনদের সঙ্গে সেরা অভিনেত্রীর লড়াইয়ে নেমেছিল মেলবোর্নের ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। মনোনীত হয়েছিলেন শ্রীলেখা। পুরস্কার জিতে নিয়েছেন শেফালি শাহ, ‘জলসা’ ছবিতে পরিচারিকার চরিত্রে অভিনয়ের জন্য। তাঁকে খোলাখুলি সাধুবাদও জানিয়েছেন শ্রীলেখা।