Sreelekha Mitra: ‘দুজনে দুজনের ইমোশনাল সাপোর্ট সিস্টেম ছিলাম’, বাবার স্মৃতিতে শ্রীলেখা

Sreelekha Mitra: মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা।

Sreelekha Mitra: ‘দুজনে দুজনের ইমোশনাল সাপোর্ট সিস্টেম ছিলাম’, বাবার স্মৃতিতে শ্রীলেখা
বাবার সঙ্গে শ্রীলেখা। ছবি: ফেসবুক থেকে গৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 09, 2021 | 8:08 PM

বাবা নেই। এই শূন্যতা পূরণ হওয়ার নয়। অভিনেত্রী শ্রীলেখা মিত্রর জীবনে মাথার উপর বটবৃক্ষের ছায়া সরে গিয়েছে হঠাৎ করেই। বাবা চলে গিয়েছেন। পুজোর আলো, আনন্দ, খুশির জোয়ারে মন খারাপ তাঁর। বাবার স্মৃতি আঁকড়ে কাটছে দিন। মাঝেমধ্যে নিজের অনুভূতি ভাগ করে নিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।

বাবার সঙ্গে পুরনো একটি ছবি শনিবার ফেসবুকে শেয়ার করেছেন শ্রীলেখা। ক্যাপশনে লিখেছেন, ‘দুজনে দুজনের ইমোশনাল সাপোর্ট সিস্টেম ছিলাম।’ বাবাকে হারিয়ে স্পিরিচুয়াল গাইডেন্সের খোঁজে রয়েছেন তিনি। তা নিয়েও কোনও লুকোচুরি নেই। অকপট অভিনেত্রী…। হঠাৎ করেই প্রয়াত হন শ্রীলেখার বাবা সন্তোষ মিত্র। বাবার না থাকা এখনও মেনে নিতে পারছেন না অভিনেত্রী। সেই হাহাকার তাঁর সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছে।

ফেসবুকে বাবার সঙ্গে বেশ কিছু ছবি শেয়ার করে শ্রীলেখা ক্যাপশনে তিনি লিখেছেিলেন, ‘আমার প্রিয় পুরুষ, আমার প্রিয় মানুষ… বাবা, যার কাছে তার কন্যাই শ্রেষ্ঠ, আমার খুঁটিনাটি বিষয় তার জানা চাই, মতামত না চাইলেও দেওয়া চাই, আমার ভাল কিছু হলে আমার থেকেও যে মানুষটি বেশি খুশি হয়, সেই বাবা দুম করে মরে গেল… এটা আমি মানতে পারছি না, চাইছিও না। আমার বাবা আমার কী সেটা আমরা দুজনেই শুধু জানি। বাবাগো তোমার সাথে কথা হয়েছিল তুমি আমায় বোঝাবে যে তুমি আমার কাছে আছো, সেটা এমনি এমনি না, আমায় প্রুফ দিয়ে বোঝাবে বলে রাখলাম, না হলে তোমায় ছাড়তে পারছি না, ছাড়বো না, এইভাবে কষ্টে থাকবো তুমি দেখবে, আমায় প্রুফ দাও…।’

মাকে কয়েক বছর আগেই হারিয়েছিলেন শ্রীলেখা। এ বার চলে গেলেন বাবাও। কার্যত একা হয়ে পড়লেন তিনি। মা, বাবার ছবি শেয়ার করে অভিনেত্রী লিখেছেন, ‘আমার আইডল আমার মা, বাবা, আমার সব কিছু, আমি হারিয়ে ফেললাম।’ কখনও বা বাবার ফেসবুক পেজের লিঙ্ক শেয়ার করে শ্রীলেখার আকুতি, ‘আমি তোমায় ছেড়ে বাঁচবো কী করে বাবা, আমি তো পারছি না বাবা, আমায় নিয়ে যাও।’

মা চলে যাওয়ার পর বাবাকে আগলে রাখতেন শ্রীলেখা। বাবা তাঁর বন্ধুর মতো হয়ে গিয়েছিলেন। গত ২৮ জুলাই বাবার সঙ্গে শেষ ছবি ফেসবুকে শেয়ার করেছিলেন শ্রীলেখা। কোনও পারিবারিক ঘরোয়া অনুষ্ঠানে বাবা এবং মেয়েকে নিয়ে গিয়েছিলেন শ্রীলেখা। সেখানে বাবার এবং তাঁর পোশাকের রং এক ছিল। তাই ছবির ক্যাপশনে লিখেছিলেন, ‘বাবা, আমি সেম সেম’।

আরও পড়ুন, Short Film: মা বারবার ফিরে আসেন, আসছে এক অন্য ‘আগমনী’র গল্প…