Tarun Majumdar Health Update: এবার সেপ্টিসেমিয়ায় আক্রান্ত তরুণ মজুমদার, পরিচালকের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ছে

Health Update: কিডনিজনিত সমস্যার কারণে উডবার্নে প্রথমে ভর্তি হয়েছিলেন তরুণ মজুমদার। সোমবার বিকালে শারীরিক অবস্থার অবনতি হ‌ওয়ার কারণে তাঁকে সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়।

Tarun Majumdar Health Update: এবার সেপ্টিসেমিয়ায় আক্রান্ত তরুণ মজুমদার, পরিচালকের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়ছে
পরিচালক তরুণ মজুমদার।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2022 | 2:33 PM

এসএসকেএম হাসপাতালে ভর্তি কিংবদন্তি পরিচালক তরুণ মজুমদার। তাঁর স্বাস্থ্য ক্রমশ সঙ্কটজনক হচ্ছে। হাসপাতাল থেকে আগেই জানানো হয়েছে, কিডনির অবস্থা খুবই খারাপ। হার্টের অবস্থা খারাপ ছিল আগে থেকেই, পাম্প করার ক্ষমতা কমেছে। যার ফলে দুই মিলিয়ে শারীরিক অবস্থা বেশ জটিল হয়ে উঠেছে। হাসপাতালে নিয়ে আসার পরই তাঁর করোনা পরীক্ষা করা হয়েছে। দীর্ঘদিন ধরেই একাধিক জটিল সমস্যায় ভুগছিলেন পরিচালক। ২০০০ সাল থেকে কিডনির সমস্যা রয়েছে তাঁর। ফুসফুসের সমস্যাতেও কয়েক বছর ধরে ভুগছেন পরিচালক। আজ (২২.০৬.২০২২) সকালের আপডেট অনুযায়ী, “৯২ বছর বয়স। ক্রনিক কিডনি ডিজিজ রয়েছে। লিভারের সমস্যা রয়েছে। হাইপো থাইরোয়েডিজম রয়েছে। অর্থাৎ TSH পরীক্ষা করে এদিনের রিপোর্ট ভাল নয়। স্বাভাবিকের তুলনায় যার মাত্রা ১০০’র বেশি। এটা বিপজ্জনক মাত্রা, যা কার্ডিয়াক এরেস্টের প্রবণতা বাড়ায় বা মাল্টি অর্গানের ক্ষতি করতে পারে। তবে চিকিৎসকেরা পর্যবেক্ষণে রেখেছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনও অবনতি হয়নি।” অপর এক বিশেষজ্ঞ চিকিৎসক জানিয়েছেন, সিসিইউ-তে রাখার পর রাইলস টিউব লাগানো হয়। তার মাধ্যমে খাওয়ানো হচ্ছে। এদিন সামান্য খেয়েছেন বর্ষীয়ান পরিচালক। শ্বাস কষ্ট থাকায় শরীরে অক্সিজেনের মাত্রা ঠিক রাখতে প্রতি ঘণ্টায় ৪ থেকে ৬ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে। তরুণবাবু ‘এসপিরেশন নিউমোনিয়া’য় আক্রান্ত।

কিছুক্ষণ আগে আসা এসএসকেএম হাসপাতাল সূত্রের খবর বলছে:

“ভাল নেই তরুণ মজুমদার। তন্দ্রাচ্ছন্ন অবস্থায় রয়েছেন। পরিচালকের ড্রাউজিনেস বা তন্দ্রাচ্ছন্ন ভাব‌ই চিকিৎসকদের উদ্বেগে রেখেছে। রক্তক্ষরণের মাত্রা কমেছে। অক্সিজেন দেওয়ার মাত্রাও প্রতি মিনিটে আট লিটার থেকে কমে তিন লিটার হয়েছে।‌ টিউবের মাধ্যমে খাওয়া-দাওয়া করছেন। ক্রিয়েটিনিন, ইউরিয়ার মাত্রা বেশি রয়েছে। সঙ্গে দোসর সেপ্টিসেমিয়া (রক্তে সংক্রমণ)। রক্তচাপ কমেছে। তবে ওষুধ দিয়ে বাড়ানোর প্রয়োজন হচ্ছে না।”

কিডনিজনিত সমস্যার কারণে উডবার্নে প্রথমে ভর্তি হয়েছিলেন তরুণ মজুমদার। সোমবার বিকালে শারীরিক অবস্থার অবনতি হ‌ওয়ার কারণে তাঁকে সিসিইউ-তে স্থানান্তরিত করা হয়। বৃদ্ধ পরিচালকের শারীরিক যা অবস্থা তাতে খানিক স্থিতিশীল না হলে ডায়ালিসিস করানো যাচ্ছে না। সব মিলিয়ে অতি সঙ্কটজনক অবস্থায় রয়েছেন তরুণ মজুমদার।