Dev: ‘সব ভাল ছবি হিট হবে?’ বাংলা ছবির ব্যবসা নিয়ে কী মত দেবের?

Bengali Actor: এখানেই থামেননি দেব। তিনি আরও বলেছিলেন, তাঁর কোন ছবি হিট, কোন ছবি হিট নয়, রাতারাতি এই বিচারটা করেন কারা?

Dev: 'সব ভাল ছবি হিট হবে?' বাংলা ছবির ব্যবসা নিয়ে কী মত দেবের?
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 8:30 AM

দেব, টলিউডের খোকাবাবু এখ ব্যোমকেশ। বাণিজ্যিক ছবি থেকে শুরু করে একের পর এক ছকভাঙা চরিত্রে অভিনয়, দেব নিজেকে ভেঙে গড়ার চেষ্টা করে চলেছেন বারে বারেয নতুন নতুন স্বাদের ছবিতে নিজেকে বারে বারে প্রমাণ করার চেষ্টাও করছেন। ছবিও আয় করছে ভাল। তবে সব ছবি কি সত্যি ভাল আয় করে? ছবি মুক্তির পর নানা রটনা সকলের সামনে উঠে আসতে দেখা যায়। কেউ বলে হল ফাঁকা, তবুও ছবিকে হিটের তকমা দেওয়া। ঝড়ের গতিতে ভাইরাল হয় বাংলা ছবি নিয়ে করা এক একটি পোস্ট। এটাই যেন সম্প্রতি ট্রেন্ড। একবার এই ছবির ব্যবসা নিয়ে প্রশ্ন করতে দেব বলেছিলেন, তিনি ছবি নিয়ে সেভাবে ভাবেন না। কারণ ছবির কোয়ালিটি যেমন প্রয়োজন, গল্প যেমন প্রয়োজন, ছবির ব্যবসা আয় ঠিক ততটাই প্রয়োজন।

এখানেই থামেননি দেব। তিনি আরও বলেছিলেন, তাঁর কোন ছবি হিট, কোন ছবি হিট নয়, রাতারাতি এই বিচারটা করেন কারা? যাঁরা ছবি দেখতে যাচ্ছেন, ”তাঁদের ভাল লাগবে এই বিশ্বাসটুকু আমি রাখি। ভাল ছবি করার চেষ্টা করছি। স্বাদ বদল করে গল্প বাছাই করছি। একটি ছবি দর্শকদের মন ছুঁয়ে গেলেও তা যে বিশাল ব্যবসা করবে এমনটা তো নাও হতে হবে। হিট ছবিকে দারুণ হতে হবে এটা কোথাও বলা নেই, আর একটা দারুণ ছবি মানেই যে সেটা হিট হবে এমনটাও নয়। যার যেটা ভাল লাগে। দর্শক যেভাবে গ্রহণ করে।”

দিনের শেষ ছবির আয়-ব্যয়ের হিসেবটা বজায় রাখা খুব জরুরী বলেও মনে করেন দেব। প্রসঙ্গত, এই প্রথম গোয়েন্দা গল্পে দেখা যাবে দেবকে, ব্যোমকেশের শুটিং নিয়ে মধ্যপ্রদেশে ব্যস্ত এখন অভিনেতা। বছরের শুরু থেকেই দেবের এই লুক নিয়ে উত্তেজনার পারদ ছিল ভক্তমনে তুঙ্গে। সামনে এসেছিল ছবির পোস্টারও। পয়লা বৈশাখে শেয়ার হয় ছবির প্রথম লুক। ব্যোমকেশ লুককে দেবকে কেমন লাগবে জানার আগ্রহ ছিল সকলেরই তুঙ্গে। সেই কৌকুহল মিটিয়ে ভক্তদের উপহার দিয়েছিলেন দেব। নববর্ষে ব্যোমকেশ লুক সামনে এনেছিলেন। শেয়ার করেছিলেন ছবির পোস্টার। লিখেছিলেন, কঠিন …….কিন্তু অসম্ভব নয়, “ব্যোমকেশ ও দুর্গ রহস্য”। দেখা হচ্ছে সিনেমা হলে।