প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন, কতখানি অসুস্থ ছিলেন অঞ্জনা?

Anjana Basu: অসম্ভব অসুস্থতার মধ্যে একটা গোটা বছর কাটিয়েছিলেন টলিউড অভিনেত্রী অঞ্জনা বসু। সেই লড়াইয়ের কথা হয়তো অনেকেই জানেন না। কী হয়েছিল অভিনেত্রীর? লোকে বলে তিনি নাকি ক্য়ানসারে আক্রান্ত হয়েছিলেন।

প্রায় মৃত্যুর মুখ থেকে ফিরে আসেন, কতখানি অসুস্থ ছিলেন অঞ্জনা?
অঞ্জনা বসু।
Follow Us:
| Updated on: Mar 28, 2024 | 10:58 AM

বাংলা সিনেমার অন্যতম সেরা অভিনেত্রী অঞ্জনা বসু। তাঁকে আপাত দেখলে মনে হয় ভীষণই রাশভারী, ব্যক্তিত্বময়ী। কিন্তু এই মানুষটার যে কতখানি মনের জোর, তা হয়তো অনেকেই জানেন না।

২০২১ সালে বিধানসভা নির্বাচনে বিজেপীর প্রার্থী হয়ে তৃণমূলের প্রার্থী অভিনেত্রী লাভলি মৈত্রর বিরুদ্ধে সোনারপুরে লড়েছিলেন অঞ্জনা। সেই ভোটে তিনি লাভলির কাছে হেরেওছিলেন। কিন্তু লড়াই ছিল হাড্ডাহাড্ডি। নির্বাচনে হেরে যাওয়ার পর একবিন্দুও কটূ কথা বলেননি অভিনেত্রী। জয়ী বিধায়ক লাভলিকে তিনি সকলের সামনে আলিঙ্গন করে শুভেচ্ছা জানিয়েছিলেন আগামীর জন্য়। তারপরই অসম্ভব অসুস্থতা গ্রাস করে অঞ্জনাকে। সারাটা শরীর তাঁর প্রায় অকেজো হয়ে যায়। দিনরাত শয্য়াশায়ী হয়ে থাকতেন। নার্স-আয়ারা তাঁর দেখভাল করতেন বাড়িতে। এপাশ থেকে ওপাশ ফিরতেও দরকার পড়ত এই কর্মঠ মানুষগুলোরই।

তাঁর এই অদম্য লড়াইয়ের কথা এক সাক্ষাৎকারে ব্য়ক্ত করেছিলেন অঞ্জনা। জানিয়েছিলেন, তিনি দিন গুনতেন। জীবনেও কল্পনা করতে পারেননি উঠে-বসে সকলের সঙ্গে কথা বলতে পারবেন। দিবারাত্রি শুয়ে-শুয়ে থেকেও একলহমার জন্য মনে হয়নি তিনি মানসিকভাবে ভেঙে পড়বেন। তাই নিজের সাইকোলজিস্ট বন্ধুকেও ফোন করতেন না। বলেছেন, “আমি অনেককেই ক্যানসারে আক্রান্ত হতে দেখেছি। খুবই অসুস্থ ছিলাম একটা সময়ে। ভেবেছিলাম ৬ মাসের মধ্যে সুস্থ হয়ে যাব। কিন্তু না আমার উঠে বসে স্বাভাবিক হতে-হতে একটা গোটা বছর লেগে গেল।”