মা হিসেবে যথেষ্ট নন কাজল? সন্তান নিয়ে এ কী বললেন অভিনেত্রী…

Kajol: কখনও নাইসা দেবগণের পার্টি, কখনও আবার পুরুষ বন্ধুর সঙ্গে ঘনিষ্ঠটা, কাজলকে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। সেই প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছিলেন, মা হওয়া একটা ফুলটাইম চাকরি।

মা হিসেবে যথেষ্ট নন কাজল? সন্তান নিয়ে এ কী বললেন অভিনেত্রী...
Follow Us:
| Updated on: Jun 30, 2024 | 5:15 PM

সমাজের একশ্রেণি মায়েদের প্রকারভেদ খুব সহজেই করে থাকেন। সন্তান মানুষ করার ক্ষেত্রে খুব সহজ কয়েকটি ছক যদি না মেলে, তবে খুব সহজেই সেই নারীকে খারাপ মায়ের তকমা পেতে হয়। এবার সেই প্রসঙ্গে মুখ খুলতে দেখা যায় তাঁকে। কাজল দুই সন্তানের মা। ছেলে যুগ তাঁর কাছে যতটা গর্বের, ঠিক ততটাই তাঁকে প্রশ্নের মুখে পড়তে হয় মেয়ে নাইসার জন্য়ে। কখনও নাইসা দেবগণের পার্টি, কখনও আবার পুরুষ বন্ধুর সঙ্গে ঘনিষ্ঠটা, কাজলকে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে। সেই প্রসঙ্গে অভিনেত্রী জানিয়েছিলেন, মা হওয়া একটা ফুলটাইম চাকরি।

কাজল বলেছিলেন, ”যদি তুমি তোমার সন্তানের জন্য রান্না না করো, তাকে যদি স্কুল থেকে নিতে না যাও, তাহলে তুমি একজন খারাপ মা। যদি তুমি স্কুলের মিটিং-এ উপস্থিত না থাক, তবে তুমি একজন খারাপ মা। এমন অনেক কিছুই রয়েছে যা সহজেই আপনাকে খারাপ মা হিসেবে দাগিয়ে দিয়ে যেতে পারে। আবার অনেক কিছু করেও তুমি ভাল মায়ের তকমা পেতে পারো না।”

এরপর কাজলকে প্রশ্ন করা হয়, তিনি কি মা হওয়ার প্রথম ধাপে কোনও বইয়ের সাহায্য নিয়েছিলেন, যা নিয়ে সন্তান মানুষ করার প্রসঙ্গ স্পষ্ট হয়ে যায়? যার উত্তরে কাজল, স্পষ্ট করে দিয়েছিলেন, ”এই পেরেন্টিং বই আপনাকে কেবল শেখাতে পারে কীভাবে ন্যাপি বাঁধতে হয়। কীভাবে তাকে পরিষ্কার করতে হবে শেখায় না, শেখাবে না আপনার সন্তান কাঁদলে কীভাবে তাকে কোলে তুলে নিতে হয়।”

কাজল বরাবরই কর্মরত মা। তবে সন্তান হওয়ার পর কেরিয়ার থেকে অনেকটাই সরে গিয়েছিলেন তিনি। মাঝে মধ্যে হাতে গোনা ছবি করতে দেখা যেত তাঁকে। আর সেই প্রসঙ্গে একবার অজয় দেবগণ স্পষ্ট করে দিয়েছিলেন তিনি কাজলের কাছে চিরকৃতজ্ঞ।