Shani Dev: বিরল ‘রাজ যোগ’ ছাড়াই ব্যাঙ্ক ব্যালেন্স হবে কানায় কানায় ভর্তি, শনিদেবের কৃপায় কোটিপতি হলেও অবাক হবেন না

Grace of Shani: শুধু মানুষ নয়, দেবতারাও শনিদেবকে ভয় পান। অন্যদিকে, যাঁর কুণ্ডলীতে শনি দৃঢ় অবস্থানে থাকে, তাঁর ওপর শনিদেবের অশেষ আশীর্বাদ বজায় থাকে।

Shani Dev:  বিরল 'রাজ যোগ' ছাড়াই ব্যাঙ্ক ব্যালেন্স হবে কানায় কানায় ভর্তি, শনিদেবের কৃপায় কোটিপতি হলেও অবাক হবেন না
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 4:06 PM

যাঁর জন্মকুণ্ডলীতে শনিদেব দৃঢ় অবস্থানে থাকেন, তাঁর ওপর অসীম কৃপা বজায় থাকে। কথিত আছে যে, শনিদেব কারওর প্রতি সন্তুষ্ট হলে সেই জাতককে পদমর্যাদা থেকে রাজা করে দেন। কিন্তু শনির প্রকোপ বা কুদৃষ্টি পড়লে তা থেকে রক্ষা পাওয়া দুষ্কর। সূর্যপুত্র শনিদেব ন্যায়ের দেবতা হিসেবে পরিচিত। শনিদেব তিন জগতের বিচারক। শনিদেব মৃত্যুভূমির এমন একজন কর্তা যে সময় হলে তিনি কেবল ব্যক্তিকেই নয়, দেবতাদেরও তাদের কৃতকর্মের জন্য শাস্তি দেন। শনিদেবের আশীর্বাদ পাওয়ার জন্য মানুষ অনেক চেষ্টা করে। শনিদেব ব্যক্তিকে তার কর্ম অনুসারে ফল দেন। যারা খারাপ কাজ করেন তাদের উপর শনির দৃষ্টি সবসময় বাঁকা থাকে, রাহু ও কেতু তাদের শাস্তি দিতে সক্রিয় হয়। প্রথমে শনির দরবারে শাস্তি দেওয়া হয় তারপর মামলা হয়। তাই শুধু মানুষ নয়, দেবতারাও শনিদেবকে ভয় পান। অন্যদিকে, যাঁর কুণ্ডলীতে শনি দৃঢ় অবস্থানে থাকে, তাঁর ওপর শনিদেবের অশেষ আশীর্বাদ বজায় থাকে। কথিত আছে যে, শনিদেব যদি কারওর প্রতি সন্তুষ্ট হন, তখন তাকে রাজরাণী করে তোলে। কখনও তার টাকার অভাব হয় না। অনেক সাহসী ও শক্তিশালী হোন।

তুলা রাশি

তুলা রাশিকে শনিদেবের প্রিয় রাশি বলে মনে করা হয়। জ্যোতিষ শাস্ত্র অনুসারে তুলা রাশির জাতক-জাতিকারা শনিদেবের আশীর্বাদ পান। এই রাশির মানুষ খুব পরিশ্রমী বলে মনে করা হয় ও এই রাশির মানুষদের ব্যক্তিত্ব ভালো হয়। এই রাশির জাতকরা অন্যদের সাহায্য করতে ভালোবাসে ও সুখী জীবনযাপন করে। শনিদেব সবসময় এই ধরনের মানুষকে পছন্দ করেন। এই কারণেই তুলা রাশি শনিদেবের সবচেয়ে প্রিয় রাশি। তুলা রাশির জাতক-জাতিকারা খুব পরিশ্রমী হয়। এরা কারওর সঙ্গে অন্যায় দেখতে পারেন না। এরা সর্বদা সত্যকে সমর্থন করতে ভালোবাসেন, এ কারণেই শনিদেব তাদের প্রতি সন্তুষ্ট হন।এই ধরনের ব্যক্তিদের প্রতিদিন সন্ধ্যায় শনি চালিসা পাঠ করা উচিত।

মকর রাশি

মকর রাশির অধিপতি শনি। তাই এই রাশির জাতক-জাতিকাদের উপর শিন্ডদেব বিশেষ কৃপা রাখেন। এই রাশির মানুষ খুব বুদ্ধিমান হয়। এই রাশির জাতকরা খুব শীঘ্রই তাদের কাজে সফলতা পায়। এই রাশির মানুষ পরিশ্রমী ও নিবেদিতপ্রাণ। তাড়াতাড়ি হাল ছেড়ে দেয় না। এই রাশির জাতক-জাতিকাদের পার্সে ময়ূরের পালক রাখা উচিত। এতে করে রাহু ও কেতুর অশুভ প্রভাবে আক্রান্ত হবেন। এই রাশিগুলির উপরও শনিদেব তাড়াতাড়ি আক্রান্ত হন না। এই রাশির জাতক-জাতিকাদের শনিবার ওম প্রাণ প্রিণ প্রণ স: শনায়ে নমঃ মন্ত্রটি জপ করা উচিত। ভুল কাজগুলি এড়াতেও মনে রাখবেন।

সিংহ রাশি

সিংহ রাশির জাতক পরিশ্রমী হয়। এর পাশাপাশি গরীব ও দুঃস্থদেরকে সাহায্য করে। এই রাশির জাতক-জাতিকাদের এই গুণ থাকে যে তারা তাদের বন্ধুদের সাহায্য করতে সবসময় এগিয়ে থাকে। এই রাশির জাতক-জাতিকারা কিছুটা হলেও আধিপত্য বিস্তার করে। এরা ন্যায়পরায়ণ ও দয়ালু হোন। এ বছরও শনিদেবের আশীর্বাদ বর্ষণ হতে চলেছে। সামর্থ্য অনুযায়ী শনিবার অভাবীদের খাবারের সঙ্গে বস্ত্র দান করতে পারেন।

কুম্ভ রাশি

এই রাশির অধিপতি শনিকেও মানা হয়। এই রাশির জাতক-জাতিকাদের সরল ও শান্ত প্রকৃতির হয়। এরা সম্পর্কের ব্যাপারে খুবই সৎ। ধৈর্য অনেক বেশি হয়। এই রাশির জাতক জাতিকারা যে কাজ করার সিদ্ধান্ত নেন, তাতে সাফল্য পাওয়ার পরেই। অর্থনৈতিক অবস্থা সাধারণত ভালো। সহজে হাল ছাড়েন না এরা। কুম্ভ রাশির জাতক-জাতিকাদের সর্বদা শনিদেবের আরাধনা করা উচিত। এর সঙ্গে শনিদেবের পিতা সূর্যদেবের পূজা করলে উপকার পাওয়া যাবে।