Shani Jayanti 2023: শনি জয়ন্তীতে উপচে পড়বে ব্যাঙ্ক ব্যালেন্স, কপাল খুলবে এই ৫ রাশির

Special Benefits: হিন্দু ক্যালেন্ডার অনুসারে জ্যৈষ্ঠ মাসের অমাবস্যার দিনে পালিত এই শুভ দিনে শনিদেবের তুষ্ট করে ও আশীর্বাদ পাওয়া যায়। তাই এদিন অনেকেই বট সাবিত্রী ব্রতের পাশাপাশি শনি জয়ন্তী পালনও করেন।

Shani Jayanti 2023:  শনি জয়ন্তীতে উপচে পড়বে ব্যাঙ্ক ব্যালেন্স, কপাল খুলবে এই ৫ রাশির
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 1:52 PM

জ্যেষ্ঠ মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে পালিত হয় শনি জয়ন্তী। হিন্দু শাস্ত্র অনুযায়ী, এই দিনে সূর্য ও ছায়ার পুত্র শনির জন্ম হয়েছিল। শনিদেবকে ন্যায়ের দেবতা হিসেবে ন্যায়বিচার প্রদানকারী ও ব্যক্তিগত কর্মের জন্য সঠিক ফলাফল প্রদানকারী হিসাবে উল্লেখ করা হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে জ্যৈষ্ঠ মাসের অমাবস্যার দিনে পালিত এই শুভ দিনে শনিদেবের তুষ্ট করে ও আশীর্বাদ পাওয়া যায়। তাই এদিন অনেকেই বট সাবিত্রী ব্রতের পাশাপাশি শনি জয়ন্তী পালনও করেন।

শনি জয়ন্তীর সময়

শনি জয়ন্তী দিবস – ১৯ মে

অমাবস্যা তিথির শুরুর সময়- ১৮ মে, রাত ৯টা ৪২ মিনিট

অমাবস্যা তিথির শেষ সময়- ১৯ মে, রাত ৯টা ২২ মিনিট

শনি জয়ন্তীতে সবচেয়ে লাভবান হবে কোন কোন রাশি, জেনে নিন এখানে…

মকর রাশি

শনিদেব হলেন মকর রাশির অধিপতি ও এইভাবে এটি অন্যান্য অনেক রাশির থেকে উচ্চতর অধিপতি দ্বারা আশীর্বাদপ্রাপ্ত। মকর রাশির জাতক-জাতিকাদের ওপর সাড়ে সাতি দশার প্রভাব অনেক কম। বিশ্বাস করা হয় যে মকর রাশির মানুষদের উচ্চ যুক্তি এবং দল-নেতৃত্বের ক্ষমতা রয়েছে। শনিদেবের যথাযথ প্রচেষ্টা ও আশীর্বাদে, মকর রাশির জাতকরা ব্যবসা, কর্মক্ষেত্র এবং রাজনৈতিক ক্ষেত্রে উজ্জ্বল হয়ে উঠবে।

বৃষ রাশি

রাশিচক্র শুক্র দ্বারা শাসিত ও শনির সঙ্গে বন্ধুত্বপূর্ণ। উপযুক্ত ফলাফল অনুসারে, ভগবান শনি সর্বদা ইতিবাচক ফলাফলের সঙ্গে রাশিচক্রকে আশীর্বাদ করছেন। শুক্রের প্রভাব ও শনির আশীর্বাদ এই রাশির জাতকদের সাফল্য, সুখ, সমৃদ্ধি ও জনপ্রিয়তার দিকে নিয়ে যাচ্ছে।এই রাশির জাতকদের কর্মজীবনে সাফল্যের উচ্চ স্তরে পৌঁছাতে পারে।

তুলা রাশি

এটি শনিদেবের উচ্চতম রাশিগুলির মধ্যে অন্যতম। সর্বত্র উচ্চ অবস্থানে থাকে। তুলা রাশির জাতক জাতিকাদের উপর শনির বিশেষ আশীর্বাদ রয়েছে। তুলা রাশির জাতকদের দ্বারা করা ভাল কাজ ছাড়াও, পশু ও অভাবী ব্যক্তিদের সাহায্য সাফল্য, সম্পদ এবং সমৃদ্ধির দিকে পরিচালিত করে। গ্রহটি ব্যক্তিকে কর্মক্ষেত্রে এবং ব্যক্তিগত জীবনে নতুন উচ্চতা অর্জনে সাহায্য করবে।

কর্কট রাশি

কর্কট রাশির জাতক-জাতিকাদের শনিদেবের আশীর্বাদ রয়েছে। এমন কোনও উদ্বিগ্ন হওয়ার খুব কমই কোনও কারণ নেই। ব্যক্তিদের শিল্প, লেখালেখি, সাংবাদিকতা ও সরকারি চাকরিতে আগ্রহ রয়েছে। শনি যখন বৃহস্পতির দ্বিতীয়, পঞ্চম, নবম এবং দ্বাদশতম ঘরে অধিষ্ঠিত হয় তখন প্রকৃত সাফল্যের সম্ভাবনা বৃদ্ধি পায়। কর্কট রাশির ব্যক্তিরা সবসময় পিতামাতা ও পরিবারকে সমর্থন করে। এ ধরনের গুণাবলী সুখ ও সাফল্যের দিকে নিয়ে যায়, সাড়ে সাতি দশা,মহাদশা ও অন্তর-দশার মতো খারাপ প্রভাব থেকে রক্ষা করে।

কুম্ভ রাশি

শনিদেব যেহেতু রাশিচক্রের অধিপতি, তাই শনিদেবের নিরবচ্ছিন্নভাবে অধিপতির আশীর্বাদ অনুভব করছেন। এটি সম্পদ ও খ্যাতি অর্জনের দিকে পরিচালিত করে। কুম্ভ রাশির জাতক-জাতিকারা তাদের আচরণ ও নিয়মিত কাজকর্মে সৎ এবং ভদ্র হতে হবে। সমাজে সাফল্য ও সম্মানের কারণ হয়ে উঠতে পারেন।