Shani Gochar 2023: হোলির পরেই শতভিষা নক্ষত্রে শনির গমন, শনি গোচরে তছনছ হবে ৫ রাশির জীবন!

Zodiac Signs: আগামী ১৫ মার্চ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত শনি থাকবে শতভিষা নক্ষত্রের প্রথম ধাপে, যার অধিপতি বৃহস্পতি।

Shani Gochar 2023: হোলির পরেই শতভিষা নক্ষত্রে শনির গমন, শনি গোচরে তছনছ হবে ৫ রাশির জীবন!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2023 | 8:41 AM

জ্যোতিষশাস্ত্র অনুসারে, আগামী ১৫ মার্চ থেকে শনিদেব শতভিষা নক্ষত্রে প্রবেশ করবে। বর্তমানে শনি কুম্ভ রাশিতে গমন করছে যেখানে শনি ৫ মার্চ উদিত হবে ও তারপরে এটি শতভিষা নক্ষত্রে প্রবেশ করবে। জ্যোতিষশাস্ত্রে শনিকে ধীর গ্রহ বলা হয়। এই কারণেই শতভিষা নক্ষত্রে প্রবেশ করার পর, শুধুমাত্র ৭ মাস এই নক্ষত্রের প্রথম পর্বে যোগাযোগ করতে চলেছে। এমন পরিস্থিতিতে, আগামী ১৫ মার্চ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত শনি থাকবে শতভিষা নক্ষত্রের প্রথম ধাপে, যার অধিপতি বৃহস্পতি। শতভিষা নক্ষত্রে শনির এই ধরনের গমনে মেষ, মিথুন-সহ ৫টি রাশির জন্য দারুণ উপকারী।

মেষ রাশি

মেষ রাশির জাতক-জাতিকারা যারা নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছেন, শতভিষা নক্ষত্রে শনির এই গমন তাদের জন্য উপকারী হবে। এই নক্ষত্রে শনির গমনের সময় কিছু নতুন পরিকল্পনার কাজও শুরু করতে পারেন। সামগ্রিকভাবে, এই সময়টি মেষ রাশির ব্যবসায়ীদের জন্য লাভজনক হবে। শনির শতভিষা নক্ষত্রে অবস্থান করার ফলে এই রাশির জাতকরা চাকরিতেও এগিয়ে যাওয়ার সুযোগ পাবেন, কর্মক্ষেত্রে পদ ও প্রতিপত্তি পাওয়ার পাশাপাশি অর্থের সুবিধাও পাবেন।

মিথুন রাশি

শনি যখন শতভিষা নক্ষত্রে প্রবেশ করবেন, তখন শনি মিথুন রাশির জাতকদের জন্য চমৎকার সুবিধা প্রদান করবেন। গত আড়াই বছর ধরে ধাইয়ার সময় যে সংগ্রাম করতে হয়েছে তার শুভ ফল দেবেন শনি। আসলে, এই সময়ে শনি মিথুন থেকে নবম ঘরে থাকবে। এই সময়ের মধ্যে, বিদেশ যাওয়ার সুযোগ পেতে পারেন বা দীর্ঘ ভ্রমণে যেতে পারেন। যাত্রা সফল ও উদ্দেশ্যমূলক হবে। যে সব পড়ুয়ারা উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাওয়ার চেষ্টা করছেন তারা তাদের প্রচেষ্টায় সফলতা পাবেন।

সিংহ রাশি

সিংহ রাশির জাতক-জাতিকাদের কর্মজীবনের দিক থেকে শনির এই যাত্রা খুবই শুভ হবে। এই সময়ে আপনি সব কাজেই সাফল্য পাবেন। কর্মরত ব্যক্তিরা যদি তাদের বদলি করতে চান, তাহলে আপনি এই দিকটিতেও সাফল্য দেখতে পাচ্ছেন। যদি একটি নতুন কাজের সন্ধানে থাকেন তবে এই সময়ে আপনি ইতিবাচক ফলাফল পেতে পারেন। আর্থিক বিষয়েও, শনির গমন আপনার জন্য লাভজনক প্রমাণিত হবে। এই সময়ে আপনি অনেক আর্থিক সুবিধা পেতে পারেন।

তুলা রাশি

শতবভিষা নক্ষত্রে শনির গমন কর্মজীবনের দিক থেকে তুলা রাশির জাতকদের জন্য খুব ভালো হবে। এই সময়ে আপনি আপনার কর্মজীবনে আনন্দদায়ক এবং অনুকূল ফলাফল পাবেন। এই রাশির জাতক জাতিকারা নিজেরা যে কোনও কাজ করেন তারা প্রচুর অর্থ পেতে পারেন। তবে উপদেশ হল, লাভের জন্য কোনও অন্যায়ের আশ্রয় নেওয়া থেকে বিরত থাকুন। আসলে শনি হলেন ন্যায়ের দেবতা, এমন পরিস্থিতিতে ভুল পদ্ধতি অবলম্বন করলে লাভ তো হবেই না, বরং ক্ষতি হতেই পারে। শতভিষা নক্ষত্রে শনির গমন তুলা রাশির শিক্ষার্থীদের জন্য খুব ফলদায়ক হবে। এই সময়ে, আপনি আপনার কঠোর পরিশ্রমের সম্পূর্ণ ফলাফল পাবেন, প্রতিযোগিতায় আপনার পারফরম্যান্স চমৎকার হবে।

ধনু রাশি

ধনু রাশির জাতকদের জন্য শতভিষা নক্ষত্রে শনির গমন সাফল্য বয়ে আনবে। এই সময়ের মধ্যে আপনার যথেষ্ট লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই রাশির যারা বর্তমানে নতুন চাকরি খুঁজছেন তারা কাঙ্খিত চাকরি পেতে পারেন। ব্যবসায়ীদের জন্যও এই সময়টা খুবই চমৎকার প্রমাণিত হবে। চাকরিজীবীরা পদোন্নতি পেতে পারেন ও আয়ও বাড়তে পারে।