Surya Sankranti 2023: সূর্য ও শনির অশুভ যোগ শেষ! সূর্য গোচরে ভাগ্য ফিরলেও অর্থকষ্টে জীবন ছাড়খার হবে এই ৪ রাশির

Zodiac Signs: শাস্ত্র অনুযায়ী, ব্যক্তিগত শত্রুতার কারণে সূর্য ও শনি কখনও একত্রিত হয় না। এভাবে কুম্ভ রাশিতে সূর্যের গমন ত্যাগ করায় সূর্য-শনির অশুভ সংমিশ্রণ শেষ হয়েছে।

Surya Sankranti 2023: সূর্য ও শনির অশুভ যোগ শেষ! সূর্য গোচরে ভাগ্য ফিরলেও অর্থকষ্টে জীবন ছাড়খার হবে এই ৪ রাশির
সূর্য গোচরে ভাগ্য় ফিরবে কোন কোন রাশির?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 12:53 PM

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, সূর্য প্রতি মাসে তার চিহ্ন পরিবর্তন করে, যা সূর্য সংক্রান্তি নামে পরিচিত। বুধবার, ১৫ মার্চ, সূর্যের রাশিচক্রে পরিবর্তন হয়েছে, যা কুম্ভ রাশির গমন বন্ধ করে মীন রাশিতে প্রবেশ করেছে। সূর্য আগামী ১৪ এপ্রিল পর্যন্ত মীন রাশিতে থাকবে। সূর্য এখানে তার পরম বন্ধু বৃহস্পতির রাশিতে প্রবেশ করবে। এর আগে সূর্যদেব প্রায় দুই মাস পুত্র শনির রাশিতে মকর ও কুম্ভ রাশিতে ছিলেন। শাস্ত্র অনুযায়ী, ব্যক্তিগত শত্রুতার কারণে সূর্য ও শনি কখনও একত্রিত হয় না। এভাবে কুম্ভ রাশিতে সূর্যের গমন ত্যাগ করায় সূর্য-শনির অশুভ সংমিশ্রণ শেষ হয়েছে। একই সঙ্গে গুরু রাশিতে সূর্যের আগমনের কারণে খরমাসও শুরু হয়েছে। খরমাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বিবাহ, এনগজমেন্ট, শেভিং, গৃহপ্রবেশের পুজো ও অন্যান্য শুভ কাজগুলি এক মাসের জন্য করা সম্ভব হয় না। সূর্য বৃহস্পতি রাশিতে প্রবেশের পাশাপাশি সূর্য-শনি জোট শেষ হয়েছে, যার প্রভাবে বৃষ, মিথুন, তুলা এবং মকর রাশির জাতকদের জন্য শুভ সময়ও ফিরে এসেছে।

সূর্য-শনির অশুভ যোগ শেষ

বৈদিক জ্যোতিষশাস্ত্রে, কোনও রাশিতে সূর্য ও শনির মিলন শুভ বলে মনে করা হয় না। সূর্য কুম্ভ রাশিতে শনি রাশিতে থাকার কারণে স্থানীয়রা ভালো ফল দিতে পারেনি। এখন মীন রাশিতে সূর্যের আগমনে সূর্য-শনি মিত্রতার অবসান হয়েছে। যার কারণে আবার সূর্যের সুফল পেতে শুরু করবে দেশবাসী। এখন থেকে উত্তেজনা ও বিতর্ক কমতে শুরু করবে। অফিসের কর্মচারীদের সঙ্গে খারাপ সম্পর্কের অবসান হবে এবারেই। প্রশাসনিক সিদ্ধান্তে গতি আসবে ও আটকে থাকা কাজে গতি আসবে।

সূর্যের রাশি পরিবর্তন এই ৪ রাশির জন্য শুভ হতে চলেছে

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী, সূর্য মীন রাশিতে প্রবেশের পাশাপাশি বৃষ, মিথুন, তুলা এবং মকর রাশির জাতকদের জন্য আবার শুভ দিন শুরু হবে। এই চার রাশির জাতক-জাতিকারা যারা চাকুরি করছেন বা ব্যবসা করছেন তাদের জন্য এক মাসের জন্য এই সময়টা খুবই উপকারী হবে। এই চার রাশির জাতক-জাতিকারা আগামী দিনে সৌভাগ্য লাভ করবে ও প্রতিটি কাজেই ভালো সাফল্য পাবে। আর্থিক লাভের সুযোগ বৃদ্ধি পাবে। বাড়তি আয়ের উপায় বৃদ্ধি পাবে। সমাজে সম্মান ও খ্যাতি লাভ করবে।

এই ৪ রাশির জাতকদের জন্য সতর্কবার্তা

মীন রাশিতে সূর্যের আগমনের কারণে নির্দিষ্ট রাশির লোকদের সমস্যা বাড়তে পারে। মেষ, সিংহ, কুম্ভ ও মীন রাশির জাতকদের জন্য এক মাস ভালো যাবে না। পারস্পরিক বিবাদ বাড়তে পারে। কাজে বাধা আসবে। ব্যয় বাড়বে এবং আপনি কঠোর পরিশ্রমের ফল যেমন হওয়া উচিত তেমন পাবেন না। অর্থহানি হওয়ার সম্ভাবনা বেশি এবং স্বাস্থ্যের অবনতি দেখা যায়। অন্যদিকে কর্কট, কন্যা, বৃশ্চিক এবং ধনু রাশির জাতকদের জন্য সূর্যের মীন রাশিতে প্রবেশ স্বাভাবিক হবে। সূর্যের রাশি পরিবর্তনের কারণে এই রাশির জাতকদের জীবনে কোনো উল্লেখযোগ্য পরিবর্তন হবে না।