Accident: মর্মান্তিক! বিসর্জনের শোভাযাত্রায় ঢুকল বেপরোয়া গাড়ি, মৃত ১ আহত ২০

Chhattisgarh Accident: দ্রুত গতির গাড়ি এসে ধাক্কা মারে ধর্মীয় একটি মিছিলে

Accident: মর্মান্তিক! বিসর্জনের শোভাযাত্রায় ঢুকল বেপরোয়া গাড়ি, মৃত ১ আহত ২০
দুর্ঘটনায় মৃত্যু বাইক চালকের (প্রতীকী চিত্র)
Follow Us:
| Updated on: Oct 15, 2021 | 7:49 PM

নয়া দিল্লি: দেশজুড়ে চলছে উৎসবের মরশুম। আলোর রোশনাইয়ে ভাসছে গোটা দেশ। ঠিক তখনই এক মর্মান্তিক খবর । দুর্গা প্রতিমা বিসর্জনের মিছিলে পিষে দিয়ে চলে গেল গাড়ি। ঘটনায় আহত কমপক্ষে ২০ মৃত ১ জন।

জানা গিয়েছে, মৃতের নাম গৌরব আগরওয়াল (২১)। তিনি পাথালগাঁও যশপুরের বাসিন্দা। অন্যদিকে আহতদের উদ্ধার করে তৎক্ষণাত পাথালগাঁও সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। ব্লক মেডিক্যাল অফিসার জানিয়েছেন আহতদের মধ্যে থেকে দু’জনকে অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে।

সূত্রের খবর, আজ যশপুরে স্থানীয় একটি দুর্গাপুজোর বিসর্জনের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। সেই সময় রাস্তায় দাঁড়িয়েছিলেন প্রায় কুড়ি থেকে পঁচিশ জন মানুষ। হঠাৎই পিছন থেকে দ্রুত গতিতে আসে লাল রঙের একটি টাটা সুমো গাড়ি। পিষে দিয়ে চলে যায় তাঁদের।

তৎক্ষণাত গাড়িটিকে ধাওয়া করে পাকড়াও করে পুলিশ। গ্রেফতার করা হয় দু’জনে। তাদের মধ্যে একজন বাবলু বিশ্বকর্মা (২১) ও অন্যজন ২৬ বছর বয়সী শিশুপাল সাউ। এরপর উত্তেজিত জনতা আগুন লাগিয়ে দেয় ঘাতক গাড়িটিতে। এলাকায় মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ।

মর্মান্তিক এই ঘটনা কিছুদিন আগেই লখিমপুরের স্মৃতি উসকে দিয়েছে। কয়েকদিন আগে লখিমপুরে কৃষক বিক্ষোভ চলাকালীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হয় কয়েকজন কৃষকের। রণক্ষেত্র হয়ে যায় গোটা এলাকা। কৃষক ক্ষোভের আঁচ গিয়ে পড়ে দেশীয় রাজনীতিতে।

এরপর সামনে আসে একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে বিতর্কিত এসইউভি থেকে এক স্থানীয় বিজেপি নেতা বেরিয়ে আসছেন। নাম সুমিত জয়সওয়াল। তিনি স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন। ওই বিজেপি নেতার অভিযোগ, তাঁর গাড়ির চালক, এক বন্ধু ও দুই বিজেপি কর্মীকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। সেই সময় তিনি বিষয়টি জানতেন না। পরে সোশ্যাল মিডিয়া থেকে তিনি বিষয়টি জানতে পারেন।

লখিমপুরের ঘটনার তিন দিন পর সুমিত এই অভিযোগ দায়ের করেছেন। তিনি, তাঁর বন্ধু শুভম ও গাড়ির চালক হরি ওম এসইউভিটিতে ছিলেন। হঠাৎই বিক্ষোভকারীরা গাড়ির উপর চড়াও হয়। গাড়ির চালক গুরুতর জখম হন। লাঠি, তলোয়ার নিয়ে হরি ওমের উপর চড়াও হয়েছিল বিক্ষোভকারীরা।

এই নিয়ে লখিমপুরের ঘটনায় দ্বিতীয় অভিযোগ জমা পড়ল। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর ছেলে আশিস মিশ্রর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন মৃত কৃষকদের পরিবারের লোকেরা।

উল্লেখ্য, সম্প্রতি এক ভাইরাল ভিডিয়োতে সুমিত জয়সওয়ালকে এসইউভি থেকে বেরিয়ে প্রাণপণে দৌড়ে পালাতে দেখা গিয়েছে। প্রাথমিকভাবে অনেকেই মনে করেছিলেন এই সুমিত জয়সওয়ালই হলেন আশিস মিশ্র। সেই থেকেই অনেকে এই ভিডিয়োটি দেখিয়ে বলতে শুরু করেছিলেন আশিস মিশ্র ওই গাড়িতেই ছিলেন। যদিও আশিস মিশ্র কিংবা তাঁর বাবা দুজনেই প্রথম থেকেই বলে আসছিলেন, আশিস ওই গাড়িতে ছিল না সেই সময়।

এদিকে আজ সুমিত জওসওয়াল নিজেই জানিয়েছেন, “হ্যাঁ, ভিডিয়োতে দেখতে পাওয়া ওই ব্যক্তি আমিই। কৃষকরা আমাদের উপর আক্রমণ করেছিল। আমি কোনওরকমে সেখান থেকে জীবিত পালিয়ে এসেছি।”

জয়সওয়ালের বক্তব্য, আমরা কর্মসূচির ওখানেই ছিল। বেশ ভয়ের পরিবেশ ছিল ওখানে। বিক্ষোভকারীদের হাতে লাঠি, পাথর ছিল এবং তারা আমাদের আক্রমণ করছিল। গালিগালাজ করছিল। খলিস্তানি স্লোগানও উঠেছিল সেখানে। কয়েকজন গাড়ির উপরেও উঠে পড়েছিল। আর সেই সময়েই তাঁরা গাড়ি থামিয়ে পালিয়ে আসার চেষ্টা করছিল।

আরও পড়ুন: Afghanistan Blast: নমাজ চলাকালীনই ভয়াবহ বিস্ফোরণ কান্দাহারের শিয়া মসজিদে, নিহত ৩২