Drugs Recovery: একবার নাকে গেলেই সব শেষ! উদ্ধার হল ২৫০০ কোটি টাকার নিষিদ্ধ মিয়াও মিয়াও ড্রাগস

ঈপ্সা চ্যাটার্জী |

Feb 21, 2024 | 10:14 AM

Drug Recovery: গোপন সূত্রে খবর পেয়েই দিল্লি ও পুণেতে বিরাট অভিযান চালানো হয়েছিল। তাতেই ১১০০ কেজি নিষিদ্ধ মাদক উদ্ধার করা হয়। তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নারকোটিক ড্রাগ অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স অ্যাক্টে মামলা  দায়ের করা হয়েছে।

Drugs Recovery: একবার নাকে গেলেই সব শেষ! উদ্ধার হল ২৫০০ কোটি টাকার নিষিদ্ধ মিয়াও মিয়াও ড্রাগস
উদ্ধার হওয়া নিষিদ্ধ মাদক।
Image Credit source: ANI

Follow Us

নয়া দিল্লি: মাদক উদ্ধারে এত বড় সাফল্য মেলেনি আগে। দিল্লি, পুণেতে দুই দিন ধরে অভিযান চালিয়ে ১১০০ কেজি নিষিদ্ধ মাদক উদ্ধার করল পুলিশ। জানা গিয়েছে, বিপুল পরিমাণে মেফেড্রোন উদ্ধার করা হয়েছে, নিষিদ্ধ এই মাদক “মিয়াও মিয়াও” নামেই পরিচিত। এই মাদকের বাজারমূল্য আনুমানিক ২৫০০ কোটি টাকা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়েই দিল্লি ও পুণেতে বিরাট অভিযান চালানো হয়েছিল। তাতেই ১১০০ কেজি নিষিদ্ধ মাদক উদ্ধার করা হয়। তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে নারকোটিক ড্রাগ অ্যান্ড সাইকোট্রপিক সাবস্ট্যান্স অ্যাক্টে মামলা  দায়ের করা হয়েছে।

জানা গিয়েছে, সম্প্রতিই পুণে থেকে তিনজন মাদক পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। তাঁদের কাছ থেকে ৭০০ কেজি নিষিদ্ধ মেফেড্রোন উদ্ধার করা হয়। এরপরে তাদের জেরা করে দিল্লির হউজ় খাস এলাকার একটি গোডাউন থেকে আরও ৪০০ কেজি মাদক উদ্ধার করা হয়। পুণের আরেকটি জায়গা থেকেও বিপুল পরিমাণ মেফেড্রোন উদ্ধার করা হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, এটা গোটা দেশেই মাদক উদ্ধারে অন্যতম বড় সাফল্য।

প্রাথমিক তদন্তে অনুমান, পুণের কুরকুম্ভ থেকে নয়া দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছিল ওই বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক। এখনও অবধি ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এরা তিনজনই মাদক পাচারের সঙ্গে সরাসরি যুক্ত। বাকি আরও দুইজনকে আটক করা হয়েছে, তাদের বর্তমানে জেরা করা হচ্ছে। ধৃতদের মধ্যে একজন গোডাউনের মালিক। মহারাষ্ট্রের থানে থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের সন্দেহ, কুখ্যাত মাদক পাচারকারী ললিত পাটিলের সঙ্গে যুক্ত এই মাদক পাচারকারীরা।
Next Article