Corona Outbreak: দেশে একদিনে সংক্রমণে মিলল স্বস্তি! বেড়েছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Oct 25, 2021 | 10:38 AM

Corona Cases: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩০৬ জন।

Corona Outbreak: দেশে একদিনে সংক্রমণে মিলল স্বস্তি! বেড়েছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও
দৈনিক সংক্রমণ হু হু করে বাড়ছে রাজ্যে (ফাইল ছবি)

Follow Us

নয়া দিল্লি: এখনও ২০ হাজারের নীচেই রয়েছে দেশের করোনা (Corona) সংক্রমণ। বিগত বেশ কয়কদিন ধরেই নিম্নমুখী রয়েছে দেশের করোনা চিত্র (Corona report)। এরমধ্যে ১০০ কোটির টিকাকরণের মাইল ফলক ছোঁয়ার পর থেকেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে অনেকটাই আত্মবিশ্বাসী হয়েছে দেশ।

বিগত কিছুদিন ধরেই সংক্রমণ গ্রাফ ২০ হাজারের নীচেই রয়েছে। গতকালও তার অন্যথা হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে (India) নতুন করে আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩০৬ জন। গতকাল সেই সংখ্যাটা ছিল ১৫ হাজার ৯০৬ জন। এদিকে, করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৮ হাজার ৭৬২ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৩৬৭ জন।

এদিকে, গতকালের তুলনায় মৃত্যুর সংখ্যা কমলেও, ভয় ধরাচ্ছে দেশের মৃত্যুর গ্রাফ। গত ২৪ ঘণ্টায় করোনার জেরে প্রাণ হারিয়েছেন ৪৪৩ জন। গতকালের পরিসংখ্যান বলছে মৃত্যু হয়েছিল ৪ লাখ ৫৪ হাজার ৭১২ জনের।

তবে গোটা দেশে সংক্রমণ কমলেও শীর্ষে এখনও কেরল, তামিলনাড়ু মহারাষ্ট্র রয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণ এখনও কেরলে (Kerala)। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৩৮ জন। একদিনে মৃত্যু হয়েছে ৩৬৩ জনের। মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪১০ জন। তবে মৃত্যু হয়েছে ১৮ জনের অন্যদিকে কর্নাটকে একদিনে ৩৮৮ জন আক্রান্ত। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ১২৭ জন।

তবে উত্তর প্রদেশের মতো বড় রাজ্য নিয়ন্ত্রণেই রয়েছে আক্রান্তের সংখ্যা। করোনা বুলেটিন অনুযায়ী সেখানে আক্রান্ত হয়েছেন মাত্র ১৩ জন। রাজধানী দিল্লিতেও আক্রান্তের সংখ্যা খানিকটা নিয়ন্ত্রণে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩৭ জন। আবার মিজ়োরামের মতো ছোটো রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৫৮ ছুঁইছুই। মৃত্যু হয়েছে ৫ জনের।

এদিকে,চিন্তা বাড়াচ্ছে এই রাজ্যের করোনা সংক্রমণ। যেখানে কিছুদিন আগেও আক্রান্তের সংখ্যা ৫০০ গণ্ডির আশেপাশে ছিল সেখানে শনিবার সেই সংখ্যা ৯০০ পার করল। রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত কোভিড বুলেটিন জানাচ্ছে,গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৪-এ। লাফিয়ে বাড়ল কলকাতার আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হন ২৪২ জন। আর শুক্রবার এই সংখ্যাটা ছিল ২৬৮ জন।

আরও পড়ুন: Dilip Ghosh: ‘গোয়া যেন টালিগঞ্জ না হয়ে যায়’, কটাক্ষ দিলীপের

Next Article