Congress: চলন্ত ট্রেনে মহিলাকে হেনস্থা, অভিযোগ পেয়ে দুই বিধায়ককে গ্রেফতার করল পুলিশ

Congress MLA: ওই দুই বিধায়কের বিরুদ্ধে যে মহিলাকে হেনস্থা করার অভিযোগ উঠেছিল, তিনি তাঁর শিশুকে নিয়ে ট্রেনে করে যাচ্ছিলেন। তিনি তাঁর স্বামীকে ফোনে বিধায়কের ব্যবহারের কথা জানিয়েছিলেন।

Congress: চলন্ত ট্রেনে মহিলাকে হেনস্থা, অভিযোগ পেয়ে দুই বিধায়ককে গ্রেফতার করল পুলিশ
ছবি: এএনআই
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 8:56 PM

ভোপাল: বিজেপি শাসিত রাজ্যে বিরোধী দলের দুই বিধায়ককে নিয়ে তুঙ্গে রাজনৈতিক চাপান-উতর। মধ্য প্রদেশের দুই কংগ্রেস বিধায়ককে আটক করেছে পুলিশ। ওই দুই বিধায়কের বিরুদ্ধে চলন্ত ট্রেনে এক মহিলাকে হেনস্থা করার অভিযোগ উঠেছে। পুলিশের দায়ের কথা এফআইআর থেকে জানা গিয়েছে, কোটমার বিধায়ক সুনীশ সরফ এবং সাতনা বিধায়ক সিদ্ধার্থ কুশওয়াহা এই ঘটনায় প্রধান অভিযুক্ত। বৃহস্পতিবার রেওয়াঞ্চল এক্সপ্রেসের এসি কামরায় তাঁরা যাচ্ছিলেন, সেই সময় এই ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, মত্ত অবস্থায় ওই দুই বিধায়ক ট্রেনে উঠেছিল, এমনটাই অভিযোগ।

ওই দুই বিধায়কের বিরুদ্ধে যে মহিলাকে হেনস্থা করার অভিযোগ উঠেছিল, তিনি তাঁর শিশুকে নিয়ে ট্রেনে করে যাচ্ছিলেন। তিনি তাঁর স্বামীকে ফোনে বিধায়কের ব্যবহারের কথা জানিয়েছিলেন। এরপর একের পর এক টুইটে ওই মহিলা স্বামী রেলওয়ে মন্ত্রক ও রেল পুলিশকে ঘটনার কথা জানায়। বিধায়কদের বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির ৩৫৪ ধারায় মামলা রুজু করা হয়েছে। মহিলার স্বামীর অভিযোগে পেয়ে মাঝপথে তাঁর ট্রেনের সিট বদলে দেওয়া হয়। মধ্য প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস সভাপতি কমলনাথ অভিযুক্ত দুই বিধায়কের থেকে এই ঘটনা নিয়ে জবাব তলব করেছেন। এই ঘটনার তদন্ত করার জন্য কমলনাথ একটি কমিটি তৈরি করেছেন।

কংগ্রেস বিধায়ক সিদ্ধার্থ কুশওয়াহা এই ঘটনা প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ। এই ধরনের কিছু হয়নি। আমাদের আসনে বসে তিনি কী করছিলেন? আমাদের দিক থেকেই এমন কিছুই করা হয়নি। আমরা কাটনি অবধি ট্রেনের দরজাতেই দাঁড়িয়ে ছিলাম।” অপর কংগ্রেস বিধায়ক সুনীশ সরফ বলেন, “অন্যান্য যাত্রীরাও ট্রেনে ছিলেন, কেউ কিছুই বলেননি। ওই মহিলা আমাদের বার্থে ঘুমোচ্ছিলেন। তাঁর বাচ্চা ঘুম থেকে উঠে গিয়েছিল। পুলিশ আসার পর আমরা অভিযোগ সম্পর্কে জানতে পারি।”