বুদ্ধির জোরে মায়ের প্রাণ বাঁচাল ২ বছরের শিশু

স্টেশনে টহল দিচ্ছিল কয়েকজন আরপিএফ (RPF)। ২ বছরের শিশু কথা বলতে পারে না। তবে অঙ্গভঙ্গিতে আরপিএফদের কিছু বোঝাতে চায়। ওই শিশুই রাস্তা চিনিয়ে আরপিএফদের নিয়ে যায় মায়ের কাছে।

বুদ্ধির জোরে মায়ের প্রাণ বাঁচাল ২ বছরের শিশু
ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Jul 06, 2021 | 12:37 AM

মোরাদাবাদ: ২ বছরের শিশুর (2 year old baby) উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচল মা ও ভাইয়ের। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মোরাদাবাদ স্টেশনে। সেখানে বসবাস করত দুই ছেলেকে নিয়ে এক মা। ভিক্ষা করে ভাত জটে। তবে করোনার কোপে সময় খারাপ যাচ্ছে। উপার্জন বলতে প্রায় কিছুই নেই। এমন সময় অজ্ঞান হয়ে যায় মা।

রবিবার স্টেশনে টহল দিচ্ছিল কয়েকজন আরপিএফ। ২ বছরের শিশু কথা বলতে পারে না। তবে অঙ্গভঙ্গিতে আরপিএফদের কিছু বোঝাতে চায়। ওই শিশুই রাস্তা চিনিয়ে আরপিএফদের নিয়ে যায় মায়ের কাছে। সেখানে গিয়ে তারা দেখেন, এক মহিলা অজ্ঞান হয়ে পড়ে আছে।

দেখা মাত্রই তার চিকিৎসার ব্যবস্থা করা হয়। ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। ছোট্ট শিশুর বুদ্ধির প্রশংসা করেছেন বহু মানুষ। ওই সময় মায়ের চিকিৎসার ব্যবস্থা না হলে খারাপ কিছু ঘটতে পারত। মায়ের সঙ্গে ছিল ৬ মাস বয়সী ভাই। তাকেও আপাতত দেখভাল করেছে আরপিএফরা।

তাদের কোনও পরিচয় জানা যায়নি। এ ব্যাপারে পুলিশ তদন্ত শুরু করেছে। মহিলা একটা সুস্থ হলে তাকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। ছোট্ট শিশুর বুদ্ধির তারিফ করেছেন আরপিএফরাও। তার জন্যই প্রাণ বাঁচল মা ও ভাই।

আরও পড়ুন: ১ অগাস্ট থেকে বেশ কিছু বদল আনতে চলেছে ICICI ব্যাঙ্ক, রইল বিস্তারিত