Bangladeshi Citizens: পুলিশি অভিযান গ্রেফতার ৫ অবৈধ অনুপ্রবেশকারী বাংলাদেশি নাগরিক, উদ্ধার জাল নথি

Bangladeshi Citizens: পুলিশি অভিযান চালিয়ে আগ্রা থেকে ৫ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। তিনবছর ধরে তাঁরা এখানেই বসবাস করতেন বলে জানা গিয়েছে।

Bangladeshi Citizens: পুলিশি অভিযান গ্রেফতার ৫ অবৈধ অনুপ্রবেশকারী বাংলাদেশি নাগরিক, উদ্ধার জাল নথি
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 10:30 AM

আগ্রা: পাঁচ বাংলাদেশি নাগরিককে (Bangladeshi Netizens) গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশ (Uttar Pradesh Police)। তাঁদের মধ্যে দু’জন মহিলা রয়েছে বলে জানা গিয়েছে। আগ্রা শহরে অবৈধ অনুপ্রবেশকারীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। তারপর উত্তর প্রদেশ পুলিশের হাতে ধরা পড়ে এই পাঁচ বাংলাদেশি নাগরিক। অবৈধভাবে বসবাসের কারণেই তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

থানা তাজগঞ্জ এলাকাতেই থাকছিলেন ওই পাঁচজন। গত তিনবছর ধরেই এদেশে আস্তানা গেড়ে রয়েছেন তাঁরা। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে আজ়িজ়ুল গাজ়ি নামের এক ব্যক্তি তাঁদের ভারতে নিয়ে এসেছিলেন। তার পরিবর্তে মোটা টাকাও নিয়েছেন তিনি ও তাঁর স্ত্রী জান্নাত। পুলিশি জিজ্ঞাসাবাদে সেকথা স্বীকারও করে নিয়েছেন তাঁরা।

ধৃত ব্যক্তিরা হলেন, ইব্রাহিম শেইখ, মোহম্মদ আজ়িজ়ুর গাজি, রাজু শেইখ, জান্নাত আরা বেগম ও মুক্তা শেইখ। তাঁদের থেকে ভুয়ো আধার কার্ড, মোবইল ফোন, রেলওয়ে টিকিট উদ্ধার করা হয়েছে। জান্নাত বেগমের থেকে একটি পাসপোর্টও পাওয়া গিয়েছে। তাঁরা বাংলাদেশের যশোর ও খুলনা জেলার বাসিন্দা। উল্লেখ্য, আগ্রা জেলে একজন অবৈধ অনুপ্রবেশকারীর সঙ্গে দেখা করতে যান এক মহিলা। সেই সূত্র ধরেই তাঁকে এবং আরও ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। এটিএস-র অতিরিক্ত ডিরেক্টর জেনারেল নবীন অরোরা বলেছেন, “জান্নাত তিন মাস আগেই ভারতে এসেছিলেন। তাঁর কাছে বৈধ ভিসা রয়েছে। তাঁর স্বামী গত তিন বছর ধরে আগ্রায় থাকেন।” তিনি আরও জানিয়েছেন, প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে, তাঁরা বাংলাদেশ থেকে অবৈধ অনুপ্রবেশকারীদের ভারতে আসার বন্দোবস্ত করে দেয়। এবার পুলিশের হাতে পাঁচ বাংলাদেশি।