Mass Resignation From Congress : আরও অস্বস্তিতে কংগ্রেস! আজাদের সমর্থনে ৫০ নেতার একযোগে পদত্যাগ

Mass Resignation From Congress : জম্মু ও কাশ্মীর থেকে নতুন দল গড়বেন আজাদ। তাঁর সমর্থনে এবার কংগ্রেস থেকে একযোগে পদত্য়াগ করলেন ৫০ জন বর্ষীয়ান নেতা।

Mass Resignation From Congress : আরও অস্বস্তিতে কংগ্রেস! আজাদের সমর্থনে ৫০ নেতার একযোগে পদত্যাগ
গুলাম নবি আজ়াদ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 6:00 PM

শ্রীনগর : আরও কিছুটা অস্বস্তি বাড়ল কংগ্রেসের। এ যেন ভাঙনের খেলায় মেতেছে। গুলাম নবি আজাদের মতো বর্ষীয়ান নেতা কংগ্রেস ছেড়ে বেরিয়ে নিজের দল গঠনের বার্তা দিয়েছেন। তারপর থেকেই কংগ্রেসের একাধিক নেতা বেঁকে বসেছেন। এই আবহেই মোট ৫০ জন বর্ষীয়ান নেতা কংগ্রেসের হাত ছেড়ে দিলেন। এর মধ্য়ে রয়েছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তারা চাঁদ। সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী, এদিন সনিয়া গান্ধীর কাছে যৌথ পদত্যাগ পত্র জমা দিয়েছেন এই ৫০ জন নেতা।

বেশ কিছুদিন ধরেই কংগ্রেসের অন্দরে পদত্যাগের হিড়িক লেগেছে। অনেকদিন ধরেই কংগ্রেসের অন্দরে বিরোধ জমছিল। বিভিন্ন বিষয়ে অভিযোগ করে কংগ্রেসের সভানেত্রী সনিয়া গান্ধীর কাছে চিঠিও পাঠিয়েছিলেন জি২৩ নেতারা। তারপর সম্প্রতি বেশ কিছু রাজ্য়ে কংগ্রেসের শক্তি জমি হাতছাড়া হয়েছে। দলের অন্দরে বেড়েছ বিরোধ। এই আবহে দীর্ঘ পাঁচ দশকের বন্ধন চুকিয়ে দিয়ে গত সপ্তাহে কংগ্রেস ছেড়ে বেরিয়ে এসেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ। কংগ্রেস থেকে বেরিয়ে আসার পর জম্মু ও কাশ্মীর থেকে জাতীয় স্তরের তিনি নিজের দল গঠনের কথা জানান। এবার আজাদকে সমর্থনের জন্য কংগ্রেস থেকে পদত্যাগ করলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তারা চাঁদ। পদত্যাগ করেছেন আব্দুল মাজিদ ওয়ানি, মনোহর লাল শর্মা, ঘারু রামের মতো প্রাক্তন মন্ত্রী ও প্রাক্তন বিধায়ক বলওয়ান সিং। এদিন সাংবাদিক সম্মেলন করে পদত্য়াগের ঘোষণা করেন তাঁরা।

সংবাদ সংস্থা পিটিআই অনুযায়ী এদিন বলওয়ান সিং জানিয়েছেন, ‘আজাদের সমর্থনে আমরা কংগ্রেসের সভাপতি সনিয়া গান্ধীর কাছে যৌথ পদত্য়াগপত্র জমা দিয়েছি।’ এদিকে সনিয়া গান্ধীকে লেখা পদত্য়াগপত্রে গুলাম জানিয়েছিলেন, কংগ্রেস দলের ধ্বংস করা হয়েছে। এবং এর জন্য তিনি রাহুল গান্ধীকেই দায়ী করেছেন। তিনি গতকাল প্রকাশ্যে সংবাদ মাধ্যমের কাছে রাহুল গান্ধীর বিরুদ্ধে তোপ দাগেন।