Punjab: পঞ্জাবে খোলা হবে ৭৫টি আম আদমি ক্লিনিক, স্বাধীনতা দিবসে বড় ঘোষণা মানের

75 Aam Aadmi clinics: সোমবার (১৫ অগস্ট), ৭৫তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করতে রাখতে রাজ্যবাসীর জন্য ৭৫টি আম আদমি ক্লিনিক তৈরির কথা ঘোষণা করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান।

Punjab: পঞ্জাবে খোলা হবে ৭৫টি আম আদমি ক্লিনিক, স্বাধীনতা দিবসে বড় ঘোষণা মানের
লুধিয়ানার গুরু নানক স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করলেন ভগবন্ত সিং মান
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Aug 15, 2022 | 4:51 PM

লুধিয়ানা: সোমবার (১৫ অগস্ট), ৭৫তম স্বাধীনতা দিবসকে স্মরণীয় করতে রাখতে রাজ্যবাসীর জন্য ৭৫টি আম আদমি ক্লিনিক তৈরির কথা ঘোষণা করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। এদিন পঞ্জাব সরকারের পক্ষ থেকে লুধিয়ানার গুরু নানক স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি এই ৭৫টি ক্লিনিক তৈরির কথা ঘোষণা করেন। তারপর এরকম একটি ক্লিনিকের উদ্বোধনও করেন তিনি। তিনি জানিয়েছেন, এর ফলে তাঁর দল তাদের অন্যতম নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করল।

ভগবন্ত সিং মান বলেন, “আজ আমরা স্বাধীনতার ৭৫ বছরকে স্মরণীয় করে রাখতে মোট ৭৫টি আম আদমি ক্লিনিক তৈরির কথা ঘোষণা করেছি। আগামী দিনে আরও এরকম ক্লিনিক তৈরি করা হবে। আমরা পঞ্জাবে মহল্লা ক্লিনিক তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলাম। পরীক্ষামূলকভাবে দিল্লিতে এরকম ক্লিনিক স্থাপন অত্যন্ত সাফল্য পেয়েছে।”

তবে বিরোধীদের দাবি, এর আগে সরকারি যে সেবা কেন্দ্রগুলি ছিল, সেগুলিরই সাইনবোর্ড পাল্টে আম আদমি পার্টি ক্লিনিক স্থাপন করা হয়েছে। এই বিষয়ে ভগবন্ত মান বলেছেন, সেবাকেন্দ্রগুলির ভবন ব্যবহার করা হলেও, সেগুলিকে মেরামত করে অত্যাধুনিক করে আম আদমি ক্লিনিকে পরিণত করা হচ্ছে। সূত্রের খবর, মহল্লা ক্লিনিকগুলিতে বিনামূল্যে প্রায় ১০০ ধরনের ক্লিনিকাল টেস্ট করা যাবে। ওষুধের জন্যও রোগীদের কোনও টাকা-পয়সা লাগবে না। প্রতিটি ক্লিনিকে একজন এমবিবিএস ডাক্তার, একজন ল্যাব টেকনিশিয়ান-সহ ৪ জন করে কর্মী থাকবেন।

এর পাশাপাশি রাজ্যের যে যুবরা ভারতীয় সেনাবাহিনীতে পরিষেবা দেন, তাদেরও ভূয়সী প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান। তিনি বলেন, “পঞ্জাবের প্রতিটি গ্রামেই শহিদ বেদী রয়েছে, যারা স্বাধীনতা সংগ্রামে প্রাণ দিয়েছেন। বর্তামানে পঞ্জাবের যুবরা ভারতীয় সেনাবাহিনীতে পরিষেবা দিচ্ছে, সীমানা রক্ষা করছে।” এছাড়া এক বিধায়ক এক পেনশন, বিনামূল্যে বিদ্যুত-এর মতো তাঁর সরকারের অন্যান্য প্রকল্পের কথাও উল্লেখ করেন। তিনি বলেন, “আপ সরকার গঠিত হওয়ার পরে, প্রথম দিন থেকেই আমরা সিদ্ধান্ত নেওয়া শুরু করেছি। এখন, সেই সিদ্ধান্তগুলির ফল আসতে শুরু করেছে। ‘এক বিধায়ক, এক পেনশন’ আইন কার্যকর করা হয়েছে। আমরা ১ জুলাই থেকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়ার কথা বলেছি। ২০ দিনের মধ্যে, প্রায় ৫১ লক্ষ পরিবার শূন্য বিদ্যুৎ বিল পাবে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla