AAP Govt Announces Free Electricity in Punjab: কথা রাখল আপ, জুলাই থেকেই বিনামূল্যে বিদ্যুৎ পাবে পঞ্জাববাসী

AAP Govt Announces Free Electricity in Punjab: চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চ মাসেই পঞ্জাব সহ ৫ রাজ্যে বিধানসভা নির্বাচন ছিল। পঞ্জাবে নির্বাচনী প্রতিশ্রুতিতে আম আদমি পার্টির তরফে বলা হয়েছিল, নির্বাচনে জিতলে তারা দিল্লির মতোই পঞ্জাবেও বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ব্যবস্থা করবে।

AAP Govt Announces Free Electricity in Punjab: কথা রাখল আপ, জুলাই থেকেই বিনামূল্যে বিদ্যুৎ পাবে পঞ্জাববাসী
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 9:15 AM

চণ্ডীগঢ়: ভোট জেতার জন্য নির্বাচনী প্রতিশ্রুতি দেয় সমস্ত রাজনৈতিক দলই, কিন্তু তা পূরণ করে ক’জন? তবে বাকিদের তুলনায় আম আদমি পার্টি (Aam Aadmi Party) যে আলাদা, তা প্রমাণ করতে মরিয়া দল। সেই কারণেই পঞ্জাবে (Punjab) গদি দখলের পরই নির্বাচনের অন্যতম প্রতিশ্রুতি পূরণ করতে চলেছে নয়া সরকার। আজ, শনিবার আপ সরকারের তরফে ঘোষণা করা হল যে আগামী ১ জুলাই থেকেই রাজ্যবাসীকে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ (Free Electricity) দেওয়া হবে। পঞ্জাবের ক্ষমতায় আসার এক মাস পূরণ হতেই আপ সরকারের তরফে তাদের অন্যতম প্রতিশ্রুতি পূরণের কথা ঘোষণা করা হল।

মঙ্গলবারই রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছিলেন, খুব শীঘ্রই রাজ্যবাসীকে সুখবর দেওয়া হবে। টুইট করে তিনি বলেছিলেন, “আমাদের নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের সঙ্গে দারুণ সাক্ষাৎ ও বৈঠক হল। খুব শীঘ্রই আমরা পঞ্জাববাসীদের সুখবর দেব।”

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চ মাসেই পঞ্জাব সহ ৫ রাজ্যে বিধানসভা নির্বাচন ছিল। পঞ্জাবে নির্বাচনী প্রতিশ্রুতিতে আম আদমি পার্টির তরফে বলা হয়েছিল, নির্বাচনে জিতলে তারা দিল্লির মতোই পঞ্জাবেও বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার ব্যবস্থা করবে। সমস্ত রাজ্যবাসীকে ৩০০ ইউনিট অবধি বিদ্যুৎ নিখরচায় সরবরাহ করা হবে। বর্তমানে দিল্লিতে আপ সরকার ২০০ ইউনিট করে বিদ্যুৎ বিনামূল্যে দেওয়া হয়।

প্রসঙ্গত, নির্বাচনের আগেই পঞ্জাবে চরম বিদ্যুৎ সঙ্কট দেখা দিয়েছিল। পর্যাপ্ত পরিমাণ বিদ্যুৎ উৎপাদন না হওয়ায়, দীর্ঘক্ষণ ধরে লোডশেডিং ও অতিরিক্ত বিল আসার মতো সমস্যা দেখা দিয়েছিল।

গত মাসেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বাড়ির দরজায় রেশন পৌঁছে দেওয়ার ঘোষণা করেছিলেন। এছাড়া রাজ্য সরকারের প্রথম ক্যাবিনেট বৈঠকেও সরকারি বিভিন্ন দফতরে ২৫ হাজার পদে নিয়োগের ঘোষণাও করেছিলেন। এরমধ্যে পুলিশেই ১০ হাজার পদে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: Delhi COVID Norms: ফের চোখ রাঙাচ্ছে করোনা, সংক্রমণ রুখতে রাজধানীতে চালু হতে পারে জরিমানা