Accident Treatment: টাকা না দিলেও শুরু হবে দুর্ঘটনায় আহতদের চিকিৎসা, বড় সিদ্ধান্ত কেন্দ্রের

Accident Treatment: কেন্দ্রের সড়ক পরিবহন সচিব অনুরাগ মিশ্র জানিয়েছেন, পথ দুর্ঘটনায় কেউ আহত হলে তাঁদের চিকিৎসার শুরুতেই কোনও টাকা দাবি করতে পারবে না হাসপাতাল কর্তৃপক্ষ। এই সংক্রান্ত আইনি পদক্ষেপ করা হয়েছে ইতিমধ্যেই।

Accident Treatment: টাকা না দিলেও শুরু হবে দুর্ঘটনায় আহতদের চিকিৎসা, বড় সিদ্ধান্ত কেন্দ্রের
বাস দুর্ঘটনা (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2023 | 12:10 AM

নয়া দিল্লি: পথ দুর্ঘটনার কারণে মৃত্যু নতুন নয়। আর দুর্ঘটনা কখনও বলে-কয়ে আসে না। অনেক ক্ষেত্রেই দেখা যায় চিকিৎসায় দেরি হওয়ার কারণে মৃত্যু হয়ে থাকে। এই কথা মাথায় রেখেই এবার বিশেষ ব্যবস্থা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এবার ক্যাশলেস চিকিৎসার ব্যবস্থা করতে চলেছে কেন্দ্র। অর্থাৎ কেউ দুর্ঘটনায় আহত হলে কোনও নগদ ছাড়াই চিকিৎসা শুরু করা যাবে। তিন থেকে চার মাসের মধ্যেই চালু হতে পারে এই ব্যবস্থা।

কেন্দ্রের সড়ক পরিবহন সচিব অনুরাগ মিশ্র জানিয়েছেন, পথ দুর্ঘটনায় কেউ আহত হলে তাঁদের চিকিৎসার শুরুতেই কোনও টাকা দাবি করতে পারবে না হাসপাতাল কর্তৃপক্ষ। এই সংক্রান্ত আইনি পদক্ষেপ করা হয়েছে ইতিমধ্যেই। তিন চার মাস পরই গোটা দেশের মানুষ এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন তিনি। ফলে দেরী না করেই আহত ব্যক্তির চিকিৎসা শুরু করা যাবে।

চিকিৎসা শুরুর হওয়ার পর দেখা হবে আহত ব্যক্তির বিমার কী সুবিধা আছে না আছে। তারপর প্রয়োজন মতো সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে চিকিৎসা করানো হবে। সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত অনুযায়ী এই পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে।