Air India Flights : মাঝ আকাশে বিকল ইঞ্জিন, তড়িঘড়ি মুম্বই বিমানবন্দরে ফিরতে হল এয়ার ইন্ডিয়ার বিমানকে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: May 20, 2022 | 6:53 PM

Air India Flights : মাঝ আকাশে ইঞ্জিন বিকল হয়ে পড়ে এয়ার ইন্ডিয়ার বেঙ্গালুরুগামী একটি বিমানের। তারপর তড়িঘরি মুম্বই বিমানবন্দরে ফিরে আসে সেই বিমান।

Air India Flights : মাঝ আকাশে বিকল ইঞ্জিন, তড়িঘড়ি মুম্বই বিমানবন্দরে ফিরতে হল এয়ার ইন্ডিয়ার বিমানকে
ছবি: ফাইল চিত্র

মুম্বই : এয়ার ইন্ডিয়ার বিমান বিপত্তি। মুম্বইয়ের মহারাজা ছত্রপতি শিবাজি টার্মিনাস থেকে বিমান উড়ে গিয়েছিল। কিন্তু উড়ানের ২৭ মিনিট পরেই পুনরায় বিমানবন্দরে ফিরে আসতে হলে। সূত্র মারফত জানা গিয়েছে, কিছু যান্ত্রিক ত্রুটির কারণে মাঝ আকাশে ইঞ্জিন বন্ধ হয়ে গিয়েছিল। তাই উড়ে যাওয়ার পরও ফিরে আসতে হয় টাটা গ্রুপের অন্তর্গত এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে।

বেঙ্গালুরুগামী এ৩২০ নিও প্লেনে এই প্রযুক্তিগত সমস্যা দেখা দেয়। এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন, বিমানবন্দরে ফিরে আসার পর এয়ারক্র্যাফ্ট পরিবর্তন করার পর যাত্রীদের পুনরায় বেঙ্গালুরুর উদ্দেশে নিয়ে যাওয়া হয়। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে, যাত্রীবাহী উড়ানের অ্যাভিয়েশন রেগুলেটর ডিরক্টরেট জেনারেল এই ঘটায় তদন্ত করছেন। এয়ার ইন্ডিয়ার এয়ারবাস এ৩২০ নিও প্লেনে সিএফএম ইন্টারন্যাশনাল লিপ ইঞ্জন। জানা গিয়েছে, মুম্বইয়ের ছত্রপতি শিবাজি টার্মিনাস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকাল ৯:৪৩ মিনিটে বিমান উড়ে গিয়েছিল। তার কিছুক্ষণ পরেই এই বিমানের পাইলটরা বিমানের একটি ইঞ্জিনে উচ্চ নিষ্কাশন গ্যাসের তাপমাত্রা সম্পর্কে সতর্ক হন। সেই ইঞ্জিনটি বন্ধ হয়ে যাওয়ার পরই পাইলট সকাল ১০:১০ নাগাদ পুনরায় মুম্বই বিমানবন্দরে ফিরে আসেন।

এই ঘটনার বিষয়ে জিজ্ঞাসা করা হলে এয়ার ইন্ডিয়ার মুখপাত্র বলেছেন, ‘এয়ার ইন্ডিয়া সবসময়ই নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়ে বিবেচনা করে এবং আমাদের ক্রুরা এই পরিস্থিতিগুলি মোকাবিলা করতে পারদর্শী। আমাদের ইঞ্জিনিয়ারিং ও রক্ষণাবেক্ষণ দলগুলি সঙ্গে সঙ্গেই সমস্যাটি খতিয়ে দেখা শুরু করেছে।’ তিনি আরও জানিয়েছেন, “বিমান পরিবর্তনের পরে নির্ধারিত ফ্লাইটটি যাত্রীদের নিয়ে ফের বেঙ্গালুরুতে রওনা হয়েছিল,”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla