Plane stuck under bridge: দিল্লির রাস্তায় ফুটব্রিজের তলায় আটকে আস্ত একটা বিমান

Air India Abandoned Plane: রাস্তার উপরে কীভাবে চলে এল বিমানটি? রাস্তা দিয়ে যাঁরা সেই সময় যাচ্ছিলেন, তাঁদের মনে নিশ্চয়ই এই প্রশ্নটা একবারের জন্য হলেও এসেছে।

Plane stuck under bridge: দিল্লির রাস্তায় ফুটব্রিজের তলায় আটকে আস্ত একটা বিমান
ব্রিজের নিচেই আটকে পড়েছে আস্ত একটা বিমান (ছবি -সোশ্যাল মিডিয়া)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 9:30 PM

নয়া দিল্লি : রাস্তা দিয়ে গাড়ি নয়, গোটা একটা বিমান যাচ্ছে। এই দৃশ্য সচরাচর দেখা যায় না। আর সেই বিমান যদি কোনও ফ্লাইওভারের তলায় আটকে যায়, ব্যস! তাহলে এমন দৃশ্য তো আজকের দিনে ভাইরাল হবেই। ঘটনাটি ঘটেছে দিল্লি বিমানবন্দরের কাছে দিল্লি – গুরুগ্রাম হাইওয়েতে। কিন্তু রাস্তার উপরে কীভাবে চলে এল বিমানটি? রাস্তা দিয়ে যাঁরা সেই সময় যাচ্ছিলেন, তাঁদের মনে নিশ্চয়ই এই প্রশ্নটা একবারের জন্য হলেও এসেছে।

আজ সকাল থেকেই এই বিমানের ব্রিজের তলায় আটকে যাওয়ার ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিমানটি এয়ার ইন্ডিয়ার ভিডিয়োটি ভাইরাল হওয়ার খবর এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে গিয়েও পৌঁছেছে। উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে, কোথাও কোনও অঘটন ঘটেনি।

আসলে ওই বিমানটি পুরানো হয়ে যাওয়ার কারণে বাতিল করে দেওয়া হয়েছে উড়ান সংস্থার তরফে। আর ওই বাতিল বিমানটি বিক্রি করে দিয়েছে এয়ার ইন্ডিয়া। বিমানটির নতুন মালিক সেই বিমানটি সড়ক পথে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন। আজ এয়ার ইন্ডিয়ার মুখপাত্র একথা জানিয়েছেন।

যে ভিডিয়োটি সম্প্রতি ভাইরাল হয়েছে, তাতে দেখা যাচ্ছে দিল্লি – গুরুগ্রাম হাইওয়ে দিয়ে একটি বিমানকে নিয়ে যাওয়া হচ্ছে। অন্যদিক দিকে গাড়িগুলি যাতায়াত করছে। বিমানটির জন্য রাস্তার একটি বড় অংশ আটকে গিয়েছিল।

বিমানটি সামনের দিকের অর্ধেকাংশ ব্রিজের নিচে দিয়ে পার হয়ে গিয়ে তারপর উপরের দিকের কোনও একটি অংশ ব্রিজে আটকে যায়। আর তাতেই হয় বিপত্তি। এয়ার ইন্ডিয়ার আধিকারিক জানিয়েছেন, এই বিমানটি আর দিল্লি বিমানবন্দরের অধীনে নেই। আর তাছাড়া বিমানটি যখন রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন তাতে বিমানের সঙ্গে কোনও ডানা লাগানো ছিল না। এটি একটি বাতিল হয়ে যাওয়া বিমান। যিনি সেটিকে অন্যত্র নিয়ে যাচ্ছিলেন, তিনি হয়ত ব্রিজের নিচ দিয়ে নিয়ে যাওয়ার সময় কোনও ভুল অনুমান করেছিলেন। আর সেই কারণেই ব্রিজের তলায় আটকে গিয়েছে বিমানটি।

এমন ঘটনা অবশ্য নতুন নয়। এর আগেও ২০১৯ সালে এমন ঘটনার সাক্ষী থেকেছিল বাংলা। সেই সময় দুর্গাপুরে ২ নম্বর জাতীয় সড়কে ব্রিজের নিচে আটকে পড়েছিল একটি পণ্যবাহী বিমান। সেটিও ছিল ভারতীয় ডাক পরিষেবার একটি পরিত্যক্ত বিমান। ব্রিজের নিচে বিমান আটকে পড়ায় ব্যাপক সমস্যার সৃষ্টি হয়েছিল। কলকাতা থেকে রাজস্থানের জয়পুরে নিয়ে যাওয়া হচ্ছিল পরিত্যক্ত ওই পন্যবাহী বিমানটিকে। তখনও এই একইরকম যানজটের সৃষ্টি হয়েছিল। আর এবার ফের একই ঘটনার পুনরাবৃত্তি হল রাজধানীতে। দিল্লি বিমানবন্দরের অদূরেই দিল্লি – গুরুগ্রাম সড়কের উপর ব্রিজের নিচে আটকে পড়ে এয়ার ইন্ডিয়ার গোটা একটা বিমান।

আরও পড়ুন : Domestic Flight Fare: ১৫ দিনের বেশি হয়ে গেলেই ওলট-পালট হয়ে যেতে পারে বিমানের ভাড়া