‘যোগীর নয়, ডাক্তারের কথা বিশ্বাস করুন’, ভ্যাকসিন নিয়ে ফের কটাক্ষ অখিলেশের

ঈপ্সা চ্যাটার্জী

ঈপ্সা চ্যাটার্জী |

Updated on: Jan 16, 2021 | 8:23 PM

টিকা প্রদানকারীরা সঠিকভাবে প্রশিক্ষণপ্রাপ্ত কিনা, সেই বিষয়েও সংশয় প্রকাশ করেন সমাজবাদী পার্টি (Samajwadi party)-র প্রধান।

'যোগীর নয়, ডাক্তারের কথা বিশ্বাস করুন', ভ্যাকসিন নিয়ে ফের কটাক্ষ অখিলেশের
ফাইল চিত্র।

লখনউ: করোনা টিকা (COVID-19 Vaccine) নিয়ে আগেও প্রশ্ন তুলেছিলেন তিনি। শনিবার টিকাকরণ কর্মসূচি শুরু হতেই ফের একবার সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) বলেন, “চিকিৎসকদের উপর বিশ্বাস থাকলেও সরকারের উপর বিশ্বাস নেই।” একইসঙ্গে প্রতিশ্রুতি দিলেন, “আগামি বছর ক্ষমতায় আসার পর সকলকে বিনামূল্যে ভ্যাকসিন দেবেন।”

শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) টিকাকরণ কর্মসূচির উদ্বোধন করার পরই উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “আমার চিকিৎসকদের উপর ভরসা রয়েছে, তবে সরকারের উপর নেই।” বিজেপি (BJP)-কে কটাক্ষ করে তিনি বলেন, “টিকা নেওয়ার লাইনে সবার আগে বিজেপির শীর্ষ নেতাদেরই দাঁড়ানো উচিত কারণ তাঁদের দল যেকোনও কর্মসূচিই বিশাল আড়ম্ভরের সঙ্গে পালন করে।”

দেশের গরিব মানুষের বিনামূল্যে করোনা টিকা পাবে কিনা, এই বিষয়েও প্রশ্ন করেন তিনি। একইসঙ্গে আত্মবিশ্বাসের সঙ্গে প্রতিশ্রুতি দেন, “পরের বছর যখন সমাজবাদী পার্টি ক্ষমতায় আসবে, তখন সকলে যাতে বিনামূল্যে ভ্যাকসিন পান, সেই ব্যবস্থা করা হবে।”

টিকা প্রদানকারীরা সঠিকভাবে প্রশিক্ষণপ্রাপ্ত কিনা, সেই বিষয়েও সংশয় প্রকাশ করেন সমাজবাদী পার্টি (Samajwadi party)-র প্রধান। তিনি বলেন, “আমি জানতে চাই টিকাকেন্দ্রগুলিতে উপযুক্ত পরিমাণ অর্থ পাঠানো হয়েছে কিনা। নাহলে কাজ হবে কী করে? ভ্যাকসিন সংরক্ষণ ও পরিবহনের জন্যও উপযুক্ত ব্যবস্থা করা হয়েছে কিনা, সেই বিষয়েও আমরা জানতে চাই। চিকিৎসকদের উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে, কিন্তু সরকারের উপর নয়।”

উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi adityanath)-কেও কটাক্ষ করতে ছাড়েননি প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, “করোনা ভাইরাসের ভ্যাকসিন এসেছে, এটা খুব ভাল কথা। তবে কেবল চিকিৎসকদের কথাতেই বিশ্বাস করুন, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কথায় বিশ্বাস করবেন না।”

ভ্যাকসিন নিয়ে এর আগেও বিতর্কিত মন্তব্য করেছিলেন সমাজবাদী পার্টির নেতা। চলতি মাসের শুরুতেই অখিলেশ যাদব বলেছিলেন, “বিজেপির ভ্যাকসিন নেব না”। এই মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হতেই তিনি সাফাই গেয়ে জানিয়েছিলেন, তিনি গবেষক ও বৈজ্ঞানিকদের অপমান করতে চাননি। সরকারের উপর ভরসা নেই, সেই বিষয়টিই বলেছিলেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla