Amit Shah : ‘কঠোর পদক্ষেপ করুন,’ জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় পুলিশকে নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

Amit Shah : জাহাঙ্গিরপুরী হিংসা নিয়ে প্রথম থেকেই উদ্বেগ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন তিনি অপরাধীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন।

Amit Shah : 'কঠোর পদক্ষেপ করুন,' জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় পুলিশকে নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর
নিজস্ব ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 11:23 PM

নয়া দিল্লি : জাহাঙ্গিরপুরী হিংসার ঘটনায় অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি এদিন দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানার সঙ্গে যোগাযোগ করেন। এবং কঠোর পদক্ষেপ করার নির্দেশ দেন। ইতিমধ্যেই হনুমান জয়ন্তীর মিছিল ঘিরে অশান্তির ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২৩ জনকে। তাদের মধ্যে দুই সম্প্রদায়ের লোকই রয়েছে। গ্রেফতার হওয়া ব্য়ক্তিদের থেকে তিনটি পিস্তল ও পাঁচটি তরবারি বাজেয়াপ্ত করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক সূত্রে জানা গিয়েছে যে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী খুব স্পষ্টভাবে জানিয়েছেন যে, যাতে এই ঘটনার তদন্ত করার সময় কোনও ভুল না হয়। তিনি বলেছেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অত্যন্ত স্পষ্টবাদী ছিলেন এবং বিষয়টি তদন্ত করার সময় তাদের কোনো ভুল না করতে বলেছেন।” প্রসঙ্গত, শনিবার রাতে হনুমান জয়ন্তীর শোভাযাত্রা ঘিরে উত্তেজনা ছড়ায় দিল্লির রাজপথে। দিল্লির জঙ্গিপুরী এলাকায় হনুমান জয়ন্তীর মিছিল পৌঁছলে একদল পাথর ছোঁড়ে সেই শোভাযাত্রায়। এই হামলায় জখম হন পুলিশ সহ একাধিক ব্যক্তি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুধু জঙ্গিপুর এলাকাতেই নয়। ওই এলাকার আশেপাশের এলাকা থেকেও সংঘর্ষের খবর মিলেছে। সক্রিয়ভাবে দিল্লি পুলিশ এই সংঘর্ষ দমন করে। এলাকায় নজরদারি বসানো হয়। সংঘর্ষের স্থানে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে। এই ঘটনায় আগেই উদ্বেগ প্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি প্রথম থেকেই গোটা ঘটনার দিকে নজর রেখেছেন। তিনি দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা ও আইন-শৃঙ্খলা বিভাগের বিশেষ সিপি দীপেন্দ্র পাঠকের সঙ্গে কথা বলেছিলেন এই সংঘর্ষ নিয়ে। তিনি আগেও বলেছিলেন যাতে হিংসা দমনে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হয়। এবার নিজে ফোন করে পুলিশকে কঠোর পদক্ষেপ করার কথা বলেছেন।

আরও পড়ুন : PK Meets Sonia : তিনদিনে দ্বিতীয়বার ১০ জনপথে পিকে, সনিয়ার সঙ্গে সাক্ষাতে কংগ্রেসে যোগ দেওয়ার জল্পনা তুঙ্গে