Vande Bharat Express: আরও একটি বন্দে ভারত চলবে হাওড়া থেকে? কী জানাল রেল

Vande Bharat Express: কবে থেকে ট্রেনটি চলবে, তা লোকসভা নির্বাচনের পর ঘোষণা করা হবে বলে রেল সূত্রে খবর। হাওড়া-ভাগলপুর বন্দে ভারত ছাড়াও তিনটি নতুন বন্দে ভারত মেট্রো চালু করছে রেল। এর মধ্যে দুটি পাচ্ছে বাংলা।

Vande Bharat Express: আরও একটি বন্দে ভারত চলবে হাওড়া থেকে? কী জানাল রেল
বন্দে ভারত। ফাইল চিত্রImage Credit source: PTI
Follow Us:
| Updated on: May 11, 2024 | 3:40 PM

কলকাতা: আরও একটি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন পাচ্ছে বাংলা! সম্প্রতি প্রকাশ্যে এসেছে এমনই একটি খবর। বিভিন্ন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, হাওড়া স্টেশন থেকে ছাড়বে নতুন বন্দে ভারত। সম্প্রতি রেলের তরফে যে সব নতুন ট্রেনের কথা ঘোষণা করা হয়েছে, তার মধ্যে এই বন্দে ভারত অন্যতম। বর্তমানে বাংলায় মোট ৬টি বন্দে ভারত চলে, এর মধ্য হাওড়া-পুরী, হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটের ট্রেনের চাহিদা অনেক বেশি। তবে হাওড়া থেকে ভাগলপুর পর্যন্ত নতুন বন্দে ভারত ট্রেন চালানোর যে খবর প্রকাশ্যে এসেছে, তা ভুল বলে উল্লেখ করল রেল।

শোনা গিয়েছিল, এই ট্রেন প্রায় ৪৩৯.৫৭ কিলোমিটার পথ অতিক্রম করবে। সাহেবগঞ্জ, বারহারওয়া, আজিমগঞ্জ, কাটোয়া, নবদ্বীপধামের মতো স্টেশনগুলিতে থামবে ওই ট্রেন। সপ্তাহে ৬ দিন চলবে এই ট্রেনটি। শুধুমাত্র বুধবার এই বন্দে ভারত চলবে না। কিন্তু এই সব তথ্যে মানুষ বিভ্রান্ত হচ্ছে বলেই দাবি করেছে রেল।

পূর্ব রেলের পিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, এই খবর সঠিক নয়। হাওড়া-ভাগলপুর রুটে ট্রেন চালানোর কোনও পরিকল্পনা এখনই নেই রেলের।