Drugs Seize: যাত্রী সেজেই উঠেছিল এনসিবি কর্তারা, মাঝসমুদ্রে প্রমোদতরণীর পার্টি থেকে মাদক সহ আটক একাধিক

Drugs Seize from Cruise Ship: বন্দরে দাঁড়িয়ে নয়, আরব সাগরের মাঝখানে গিয়ে ওই পার্টি শুরু হওয়ার কথা ছিল। এনসিবি আধিকারিকরা যাত্রী সেজে ওই বিলাসতরণীতে উঠেছিলেন। মাঝ সমুদ্রে পৌঁছতেই উদ্দাম পার্টি শুরু হয়।

Drugs Seize: যাত্রী সেজেই উঠেছিল এনসিবি কর্তারা, মাঝসমুদ্রে প্রমোদতরণীর পার্টি থেকে মাদক সহ আটক একাধিক
ফের মাদকচক্রের খোঁজ। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 3:03 PM

মুম্বই: মুম্বই (Mumbai) ছেড়ে প্রায় বেরিয়েই গিয়েছিল প্রমোদতরণী (Cruise Ship), ঠিক তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে হানা দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (Narcotics Control Bureau) বা এনসিবি। প্রমোদতরণীতে তল্লাশি চালাতেই মিলল বেআইনি মাদকও (Illegal Drugs)। সূত্রের খবর, মাদককাণ্ডে এখনও কাউকে গ্রেফতর না করা হলেও একাধিক ব্যক্তিকে আটক করেছে এনসিবি (NCB)।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু যেমন গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল, একইসঙ্গে তুলে এনেছিল বলিউডের সঙ্গে জড়িত মাদকচক্রও। মাদক রাখা ও তা সরবরাহ করার জন্য গ্রেফতারও হতে হয়েছিল সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তাঁর ভাই সৌভিককেও। এনসিবির তরফে কিছু জানানো না হলেও গোপন সূত্রের দাবি, শনিবার রাতে যে ক্রুজশিপ বা প্রমোদতরণীতে হানা দেয় এনসিবি, তাতে বেশ কয়েকজন বলি তারকাও উপস্থিত ছিলেন।

এনসিবির তরফে জানানো হয়েছে, গতকালই তাদের কাছে খবর আসে মুম্বইয়ে একটি প্রমোদতরণীতে দেদার পার্টি চলছে। সেখানে নানা ধরনের নিষিদ্ধ মাদকও সেবন করা হচ্ছে। এরপরই সেই সূত্রের উপর ভিত্তি করে ওই ক্রুজে তল্লাশি অভিযান চালায় সংস্থা। সেখান থেকেই মাদক সহ আটক করা হয় বেশ কয়েকজনকে।

সূত্রের খবর, বন্দরে দাঁড়িয়ে নয়, আরব সাগরের মাঝখানে গিয়ে ওই পার্টি শুরু হওয়ার কথা ছিল। এনসিবি আধিকারিকরা যাত্রী সেজে ওই প্রমোদতরণীতে উঠেছিলেন। মাঝ সমুদ্রে পৌঁছতেই উদ্দাম পার্টি শুরু হয়। মাদক ব্যবহার শুরু হতেই আসল রূপ ধরেন এনসিবি কর্তারা। গোটা ক্রুজে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ মাদক আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার আটক ব্যক্তিদের মুম্বইয়ে ফিরিয়ে আনা হবে। এরপরই যাবতীয় তদন্ত শুরু করা হবে। এনসিবির তরফে জানানো হয়েছে, এখনও অবধি কোনও গ্রেফতার করা হয়নি। এনসিবির জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াঙ্খেড়ে বলেন, “আমরা কয়েকজনকে জেরা করেছি। তদন্ত এখনও চলছে। বেশ কিছু পরিমাণ মাদক উদ্ধার হয়েছে। আপাতত ৮-১০ জনের উপর তদন্ত চলছে।”  এই ঘটনার সঙ্গে কোনও বলিতারকা জড়িত রয়েছে কিনা, সে বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, এই বিষয়ে কোনও মন্তব্য করা সম্ভব নয়।

গত বছর থেকেই মাদকচক্র দমনে অতি সক্রিয় হয়ে উঠেছে এনসিবি। সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার তদন্তে মাদকযোগের প্রমাণ মিলতেই দীপীকা পাডুকোন, রকুলপ্রীত, শ্রদ্ধা কাপুর সহ একাধিক বলিউড তারকাকে জেরার জন্য ডেকেছিল পুলিশ। বলিউডের প্রায় ৩৩ জনের নাম ছিল ওই চার্জশিটে, এমনটাই জানা গিয়েছে।

এছাড়াও সম্প্রতি গুজরাটের মুন্দ্রা বন্দরে দাঁড়িয়ে থাকা একটি জাহাজ থেকে ৩ হাজার কেজি হেরোইন উদ্ধার করা হয়। দিল্লি  ও নয়ডা থেকেও গত মাসে প্রায় ৩৭ কেজি কোকেন সহ বিভিন্ন মাদক আটক করে এনসিবি আধিকারিকরা।

আরও পড়ুন: Punjab Congress: সনিয়া নন, ক্যাপ্টেনের গদি হারানোর পিছনে রয়েছে অন্য হাত, জানাল খোদ কংগ্রেসই