Army Shoots Pak Drone: জঙ্গি হামলার রেশ না কাটতেই কাশ্মীর সীমান্তে উড়ল ড্রোন, গুলি করে নামাল সেনা

Army Shoots Pak Drone: গত সপ্তাহেই রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে জঙ্গিদের হামলায় মৃত্যু হয়েছে পাঁচ সেনা জওয়ানের। এর আগে গত এপ্রিল মাসেও জঙ্গি হামলায় পাঁচ জওয়ান শহিদ হন।

Army Shoots Pak Drone: জঙ্গি হামলার রেশ না কাটতেই কাশ্মীর সীমান্তে উড়ল ড্রোন, গুলি করে নামাল সেনা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2023 | 12:19 PM

শ্রীনগর: জঙ্গি হামলার রেশ কাটেনি এখনও। তার মধ্যেই ফের অনুপ্রবেশের চেষ্টা পাক সীমান্তে। সেই চেষ্টা রুখে দিল ভারতীয় সেনা। জম্মু ও কাশ্মীরের উরি সেক্টরে নিয়ন্ত্রণরেখার কাছে শনিবার ভোরে জঙ্গিরা অনুপ্রবেশের চেষ্টা করেছে বলে সেনা সূত্রের খবর। বারামুলা জেলা উরির কাছে সন্দেহজনক উপস্থিতির কথা জানতে পেরেই তৎপর হয় সেনাবাহিনী।

জঙ্গলে ঘেরা সীমান্ত সংলগ্ন ওই অঞ্চলে, কোথায় কে লুকিয়ে আছে, তা খুঁজে বের করা কার্যত অসম্ভব ছিল সেনা জওয়ানদের পক্ষে। কিছুক্ষণের মধ্যে শুরুর হয় গুলির লড়াই। দু পক্ষ গুলি চালানোর পরই একটা উড়ন্ত বস্তু চোখে পড়ে পাক সীমান্তে। পাকিস্তানের দিক থেকে সেটি উড়ে এসেছে বলে অনুমান করা হয়। সেনাবাহিনীর দাবি, এটি একটি ড্রোন। সঙ্গে সঙ্গে সেটিকে নিশানা করে গুলি চালায় ভারতীয় সেনা।

তবে গুলি করে ড্রোন নামানোর ঘটনা এই প্রথম নয়। সম্প্রতি পঞ্জাব, কাশ্মীর সীমান্তে একাধিক ড্রোন প্রবেশের চেষ্টা করেছে। বহু ক্ষেত্রে সেইসব ড্রোনগুলিকে গুলি করে নামিয়েছে সেনা। ড্রোনের মাধ্যমে টাকা ও অস্ত্র ছড়িয়ে জঙ্গিদের হামলার রসদ জোগানোর চেষ্টা করার অভিযোগ রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে।

গত সপ্তাহেই রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে জঙ্গিদের হামলায় মৃত্যু হয়েছে পাঁচ সেনা জওয়ানের। এর আগে গত এপ্রিল মাসেও জঙ্গি হামলায় পাঁচ জওয়ান শহিদ হন। গুরুতর আহত হন আরও একজন। জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরের পুঞ্চে সেনার একটি গাড়িতে হামলা চালায় জঙ্গিরা।