Assam CM: স্বাধীনতা দিবসে ‘ছোটখাটো’ মামলা নিয়ে বড় ঘোষণা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার

Himant Biswa Sarma: এদিন আরও একটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত। তিনি জানিয়েছেন, স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগের কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে রাজ্যের ১ হাজার যুবককে আন্দামানের সেলুলার জেলে সরকারের তরফে পাঠানো হবে।

Assam CM: স্বাধীনতা দিবসে 'ছোটখাটো' মামলা নিয়ে বড় ঘোষণা অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার
হিমন্ত বিশ্ব শর্মা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 15, 2022 | 4:53 PM

গুয়াহাটি: সোমবার ৭৫ তম স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জনতার উদ্দেশে ভাষণ দেওয়ার সময় বড় ঘোষণা ঘোষণা করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অসম সরকার ‘ছোটখাটো’ মামলা তুলে নেওয়ার কথা ঘোষণা করলেন বিজেরি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী। হিমন্ত বিশ্ব শর্মা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট সংক্রান্ত যে মামলাগুলি বকেয়া অথবা বিচারাধীন রয়েছে, সেই গুলিও তুলে নেওয়া হবে। এই মুহূর্তে অসমে ৪ লক্ষ মামলা বিচারাধীন রয়েছে। বিচার ব্যবস্থার চাপ কমানোর জন্য মামলা তুলে নেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী হিমন্ত। মামলা তুলে নেওয়ার কথা ঘোষণা করে অসমের মুখ্যমন্ত্রী বলেন, “১ লক্ষ মামলা তুলে নেওয়ার ফলে বিচার ব্যবস্থার ওপর চাপ অনেকটা কমবে এবং ধর্ষণ, খুনের মতো মারাত্মক অপরাধে বাড়তি গুরুত্ব দেওয়া সম্ভব হবে।” এদিন মামলা নিয়ে এই ঘোষণার পাশাপাশি স্বাধীনতা সংগ্রামীদের শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন হিমন্ত।

এদিন আরও একটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত। তিনি জানিয়েছেন, স্বাধীনতা সংগ্রামীদের আত্মত্যাগের কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে রাজ্যের ১ হাজার যুবককে আন্দামানের সেলুলার জেলে সরকারের তরফে পাঠানো হবে। টুইটে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, “আমাদের মাতৃভূমির জন্য যেসব স্বাধীনতা সংগ্রামীরা আত্মবলিদান দিয়েছেন, ৭৫ তম স্বাধীনতা দিবসে তাদের সকলকে শ্রদ্ধা নিবেদন করলাম। স্বাধীনতার নায়করা দেশের নাগরিকদের মুক্ত করতে নিজেদের স্বার্থত্যাগ করেছেন। চিরকাল আমরা তাদের কাছে কৃতজ্ঞ থাকব। আমরা ১ হাজার যুবককে আন্দামানের সেলুলার জন্য শিক্ষামূলক ভ্রমণের জন্য পাঠাবো যাতে তারা স্বাধীনতা সংগ্রামীদের জীবন থেকে অনুপ্রাণিত হতে পারেন।”

এদিনের ভাষণে অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যকে তিনি শীর্ষে নিয়ে যাবেন। তিনি জানিয়েছেন, অসমের সাধারণ মানুষের জন্য সার্ব্বজনীন স্বাস্থ্য বিমা সুনিশ্চিত করা হয়েছে। তিনি বলেন, “আয়ুষ্মান ভারত রাজ্যের বর্ধিত ৫৮ লক্ষ মানুষকে সাহায্য করবে। এর পাশাপাশি সেপ্টেম্বর মাসে অতিরিক্ত ১০ হাজার নিয়োগ হবে। গোটা দেশে অসম প্রথম রাজ্য যেখানে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।” অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন,