Chhattisgarh: ছত্তীসগঢ়ে IED বিস্ফোরণ মাওবাদীদের, হত কমপক্ষে ১০ পুলিশ সহ ১১ জন, শোকপ্রকাশ মোদীর

Chhattisgarh: ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ায় বিকট বিস্ফোরণ। অন্ততপক্ষে ১১ জন সেনা জওয়ানের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মনে করা হচ্ছে, মাওবাদীরাই এই হামলা চালিয়েছে।

Chhattisgarh: ছত্তীসগঢ়ে IED বিস্ফোরণ মাওবাদীদের, হত কমপক্ষে ১০ পুলিশ সহ ১১ জন, শোকপ্রকাশ মোদীর
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Apr 26, 2023 | 6:37 PM

রায়পুর: ছত্তীসগঢ়ের দান্তেওয়াড়ায় মাওবাদী বিস্ফোরণ। এই বিস্ফোরণে অন্ততপক্ষে ১০ জন পুলিশ কর্মীসহ মোট ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আধিকারিক সূত্রে জানা যাচ্ছে, বুধবার আচমকা পুলিশের গাড়িতে বিস্ফোরণ হয়। সূত্রের খবর, মাওবাদীরাই আইইডি দিয়ে এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। এদিকে উদ্ধারকাজের জন্য একটি দল ইতিমধ্যেই ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, গোয়েন্দা সূত্রে খবর পাওয়ার পর মাওবাদী বিরোধী অভিযানে গিয়েছিলেন পুলিশ আধিকারিকরা। ডিআরজি-র একটি টিম সেই অভিযান সেরে ফিরছিল। অরনপুর রোডে আইইডি রাখা হয়েছিল। দান্তেওয়াড়ার অরনপুর রোডের কাছে তাঁদের গাড়ি আসতেই বিস্ফোরণ ঘটে। গাড়ির চালক এবং ১০ জন পুলিশ কর্মী মারা গিয়েছেন এই বিস্ফোরণে। তবে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা নিশ্চিত করে বলা যাচ্ছে না। মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। এদিকে জানা যাচ্ছে, গত সপ্তাহে একটি হুমকি চিঠি পাঠিয়েছিল মাওবাদীরা। নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছিল সেই চিঠিতে। তারপরই এই বিস্ফোরণের ঘটনা। প্রাণ গেল মোট ১০ জনের। এই ঘটনার শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে লিখেছেন, “দান্তেওয়াড়ায় ছত্তীসগঢ় পুলিশের উপর এই হামলার তীব্র নিন্দা জানাই। মৃত বীর পুলিশদের আমি সম্মান জানাই। তাঁদের বলিদান অবিস্মরণীয় হয়ে থাকবে। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা।”

এদিকে পুলিশের উপর মাওবাদী হামলার এই খবর পেয়ে ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেছেন, “আমরা খবর পেয়েছি। খুব দুঃখজনক ঘটনা। মৃতের পরিবারের প্রতি আমার সমবেদনা। এই লড়াই প্রায় শেষের পথেই। নকশালদের ছেড়ে দেওয়া হবে না।” এদিকে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বস্তারের আইজি পি সুন্দররাজ বলেছেন, “হামলায় ১০ জন ডিআরজি জওয়ান ও একজন চালক প্রাণ হারিয়েছেন…তাদের দেহ ঘটনাস্থল থেকে সরিয়ে আনা হয়েছে। উচ্চ পদস্থ আধিকারিকরা সেখানে উপস্থিত আছেন। তল্লাশি চলছে।”