Bank Holidays in December 2021: ডিসেম্বরে এতদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন ছুটির সম্পূর্ণ তালিকা

Bank Holidays in December 2021: ডিসেম্বরে এতদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন ছুটির সম্পূর্ণ তালিকা
ফাইল চিত্র

Bank Holidays in December 2021: দেশজুড়ে সমস্ত ব্যাঙ্ক ১২ দিন বন্ধ থাকবে না। কারণ ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক অর্থাৎ আরবিআই (RBI) দ্বারা যে ছুটি নির্ধারণ করা হয়, তার মধ্যে কিছু ছুটি আঞ্চলিক থাকে। অর্থাৎ কিছু ছুটির মাত্র কিছু রাজ্যেই ব্যাঙ্ক বন্ধ থাকবে কিন্তু অন্য রাজ্যে সমস্ত ব্যাঙ্কের কাজকর্ম অন্যান্য দিনের মতোই হবে।

TV9 Bangla Digital

| Edited By: Shubhendu Debnath

Dec 01, 2021 | 7:02 PM

নয়া দিল্লি: চলতি মাসে যদি ব্যাঙ্ক সংক্রান্ত আপনার কোনও বড় কাজ থেকে থাকে তাহলে অবশ্যই একবার চোখ বুলিয়ে নিন এই খবরে। এ মাসের সাপ্তাহিক ছুটি সহ ক্রিসমাসের মতো বেশ কিছু ছুটির দিন রয়েছে। এই মাসে মোট ১২ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। বেশকিছু ছুটি লাগাতারও থাকবে। এই অবস্থায় ব্যাঙ্ক সংক্রান্ত কাজকর্ম দ্রুতই সম্পন্ন করে নিন।

২০২১ ডিসেম্বর মাসের ছুটি

মাথায় রাখুন দেশজুড়ে সমস্ত ব্যাঙ্ক ১২ দিন বন্ধ থাকবে না। কারণ ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক অর্থাৎ আরবিআই (RBI) দ্বারা যে ছুটি নির্ধারণ করা হয়, তার মধ্যে কিছু ছুটি আঞ্চলিক থাকে। অর্থাৎ কিছু ছুটির মাত্র কিছু রাজ্যেই ব্যাঙ্ক বন্ধ থাকবে কিন্তু অন্য রাজ্যে সমস্ত ব্যাঙ্কের কাজকর্ম অন্যান্য দিনের মতোই হবে।

ডিসেম্বর মাসে কোন কোন দিন বন্ধ ব্যাঙ্ক

৩ ডিসেম্বর পণজিতে ফেস্ট অব সেন্ট ফ্রান্সিস জেভিয়ার উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৫ ডিসেম্বর রবিবার সাপ্তাহিক ছুটির জন্য ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১১ ডিসেম্বর মাসের দ্বিতীয় শনিবার হিসেবে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১২ ডিসেম্বর রবিবার সাপ্তাহিক ছুটির জন্য ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৮ ডিসেম্বর ইউ সো সো থামের মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৯ ডিসেম্বর রবিবার সাপ্তাহিক ছুটির কারণে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৪ ডিসেম্বর ক্রিসমাস উপলক্ষে আইজলে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৫ ডিসেম্বর ক্রিসমাস উপলক্ষে বেঙ্গালুরু এবং ভুবনেশ্বর বাদে সমস্ত রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ২৬ ডিসেম্বর রবিবার সাপ্তাহিক ছুটি। ২৭ ডিসেম্বর ক্রিসমাস পালনের জন্য আইজলে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৩০ ডিসেম্বর ইউ কিয়াঙ্গ নানগবাহ উপলক্ষে শিলংয়ে ব্যাঙ্ক বন্ধ থাকবে। ৩১ ডিসেম্বর নিউ ইয়ার ইভ উপলক্ষে আইজলে ব্যাঙ্কের কাজকর্ম বন্ধ থাকবে।

আরও পড়ুন: Calcutta High Court: সোমবার পৌরভোটের মামলার নির্দেশ দেবে হাই কোর্ট

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA