মাঝ আকাশে বাদুড়ের তাড়া, তড়িঘড়ি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান

বিজনেস ক্লাসের সিটের তলা থেকে পাওয়া গিয়েছে বাদুড়টির মৃতদেহ। এমন ঘটনার কারণ খতিয়ে দেখছে এয়ার ইন্ডিয়া (Air India) কর্তৃপক্ষ।

মাঝ আকাশে বাদুড়ের তাড়া, তড়িঘড়ি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান
ফাইল ছবি

নয়া দিল্লি: বাদুড়ই ছড়াল বিভ্রাট। মাঝ আকাশ থেকে ফেরানো হল বিমান। আকাশে আধ ঘণ্টা ওড়ার পরই বাদুড়টিকে দেখতে পান বিমানের ক্রু মেম্বাররা। আর তখন বিমান মাটিতে নামানোর সিদ্ধান্ত নেন পাইলট। বাদুড়ের উপস্থিতির কথা জানানো হয় এয়ার ট্রাফিক কন্ট্রোলে। মধ্যরাতে এই বিভ্রাটের ঘটনা ঘটে। ভোরেই দিল্লি এয়ারপোর্টে (Delhi Airport) ফিরে আসে এয়ার ইন্ডিয়ার (Air India) এই বিমান।

রাত ২ টো ২০ মিনিটে দিল্লি থেকে ওড়ে ওই বিমান। নিউ জার্সির নেওয়ার্ক বিমানবন্দরের দিকে রওনা হয় বিমানটি। ৩০ মিনিট পর বাদুড়টি দেখা যায় বিমানে। জরুরি কারণে বিমান অবতরণের কথা ঘোষণা করা হয়। জানা গিয়েছে, কেবিনের মধ্যে দেখা গিয়েছিল বাদুড়টিকে। ক্রু মেম্বাররা সেটিক দেখতে পান। ভোর ৩টে ৫৫ মিনিটে দিল্লি বিমাবনন্দরে অবতরণ করে বিমানটি। বন দফতরের কর্মীরা এসে বাদুড়টিকে মৃত অবস্থায় বের করে নিয়ে যান।

আরও পড়ুন: ‘তৃতীয়, চতুর্থ অনেক ওয়েভ আসবে যদি না…’, মোদী সরকারকে বার্তা রাহুলের

ডিজিসিএ-র আধিকারিক জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার বি৭৭৭-৩০০০ইআর বিমানটি মাঝ হাকাশ থেকে ফিরে এসেছে ও নিরাপদে অবতরণ করেছে। বিজনেস ক্লাসের একটি সিটের তলায় মৃত বাদুড়টিকে পাওয়া গিয়েছে। এই বিষয়ে ইঞ্জিনিয়ারিং টিমের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। কী ভাবে এই প্রাণী বিমানের মধ্যে এল, তা খতিয়ে দেখা হচ্ছে। পরে ফের বিমানটি গন্তব্যের দিকে উড়ে যায়। নেওয়ার্কে স্থানীয় সময় সকাল ১১ টা ৩৫ মিনিটে অবতরণ করে সেটি।

Click on your DTH Provider to Add TV9 Bangla