Bihar Wonder Man: টাটা ন্যানো যখন হেলিকপ্টার! স্বপ্নের উড়ানে মধ্য গগনে ভেসে থাকতে ৩.৫ লাখ টাকা খরচ করলেন ব্যক্তি

Car Modification: তবে বিহারে যে প্রথমবার এমন কাণ্ড ঘটেছে এমনটা নয়। ফেব্রুয়ারি মাসের শুরুতেই বিহারের বাঘা জেলার এক বাসিন্দা ২ লক্ষ টাকা খরচ করে নিজের টানা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছিলেন।

Bihar Wonder Man: টাটা ন্যানো যখন হেলিকপ্টার! স্বপ্নের উড়ানে মধ্য গগনে ভেসে থাকতে ৩.৫ লাখ টাকা খরচ করলেন ব্যক্তি
ছবি: গ্রাফিক্স অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 6:29 PM

পটনা: প্রযুক্তিরন (Technology) কল্যাণকে হাতিয়ার করে আমরা সকলেই এগিয়ে চলেছি। স্মার্টফোনের (Smart Phone) রমরমা শুরু হওয়ার পর থেকে মনুষ্য জীবনে প্রযুক্তি নির্ভরতা অনেকটাই বেড়ে গিয়েছে। সকালে ঘুম থেকে ওঠার পর থেকে শুরু করে রাতে ঘুমোতে যাওয়া অবধি আমরা নিত্যনতুন প্রযুক্তি ব্যবহার করে চলেছি। এবার অত্যাধুনিক প্রযুক্তিকে হাতিয়ার করেই কামাল করেছেন বিহারের এক ব্যক্তি। বিহারের খাগাড়িয়া জেলা নিবাসী ওই ব্যক্তি নিজের হ্যাচব্যাক গাড়িকে রাতারাতি হেলিকপ্টারের (Helicopter) রূপ দিয়েছেন। দিবাকর কুমার নামে ওই ব্যক্তি মাত্র সাড়ে ৩ লক্ষ টাকা খরচ করে নিজের গাড়িতে রোটর ব্লেড, টেল বুম এবং অন্যান্য বিভিন্ন যন্ত্রপাতি যোগ করেছেন। নবনির্মিত গাড়িটিতে লাল ও নীল রঙেরও ব্যবহার রয়েছে। সংবাদ সংস্থা এএনআই দিবাকরকে উদ্ধৃত করে জানিয়েছে, “আমি প্রথমবার ইউটিউবে এই ধরনের গাড়ি দেখেছিলাম। গাড়িটি মডিফাই করতে আমি সাড়ে ৩ লক্ষ টাকা খরচ করেছি।”

Image courtesy: ANI

জানা গিয়েছে বর্তমান বিয়ে সহ বিভিন্ন অনুষ্ঠানে তিনি ওই হেলিকপ্টার রূপী গাড়িটি ভাড়া দিয়ে থাকেন। এই কথা স্বীকার করে নিয়ে দিবাকর বলেন, “আমি মূলত বিয়ে বাড়ির অনুষ্ঠানে এই গাড়িটি ভাড়া দিয়ে থাকি।” তবে বিহারে যে প্রথমবার এমন কাণ্ড ঘটেছে এমনটা নয়। ফেব্রুয়ারি মাসের শুরুতেই বিহারের বাঘা জেলার এক বাসিন্দা ২ লক্ষ টাকা খরচ করে নিজের টানা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তরিত করেছিলেন। সেই ব্যক্তিও ১৫ হাজার টাকায় বিনিময়ে গাড়িটি ভাড়া দেওয়ার কথা জানিয়েছেন। গুড্ডু শর্মা নামের ওই ব্যক্তি জানিয়েছেন, বিয়ের মরসুমে হেলিকপ্টার চাহিদা তুঙ্গে থাকে। সেই কারণেই তিনি গাড়িটিতে মডিফাই করার সিদ্ধান্ত নিয়েছিলেন। বিয়ের মরসুমে অনেক নব দম্পতিই হেলিকপ্টার ব্যবহার করতে চান, তবে হেলিকপ্টার অনেক ব্যায় সাপেক্ষ হওয়ার কারণে অনেকেই তা জোগাড় করতে পারেন না। ২০১৯ সালেও এমন ঘটনা ঘটেছিল। বিহারের চাপড়াতেই এক ব্যক্তি টাটা ন্যানোকে হেলিকপ্টারের রূপ দিয়েছিল। কিন্তু বলে রাখা ভাল মডিফাই করে রাখা কোনও গাড়িগুলিই হেলিকপ্টারের মতো উড়তে পারে না।

আরও পড়ুন Mamata Banerjee Delhi Visit: চলতি মাসেই দিল্লি যাচ্ছেন মমতা, মোদী-শাহের সঙ্গে বৈঠক নিয়ে জোরাল জল্পনা