গুজরাটের পুরভোটে গেরুয়া ঝড়, গণনা শুরু হতেই জয়জয়কার বিজেপির

গুজরাটের পুর নির্বাচনে ৮১টি পুরসভার ভোট গণনা চলছে। যার মধ্যে ৫৪টি আসনেই এগিয়ে বিজেপি (BJP)।

  • TV9 Bangla
  • Published On - 11:09 AM, 2 Mar 2021
গুজরাটের পুরভোটে গেরুয়া ঝড়, গণনা শুরু হতেই জয়জয়কার বিজেপির
ফাইল চিত্র

গান্ধীনগর: গুজরাটের (Gujrat) পুর নির্বাচনের গণনার শুরুতেই গেরুয়া ঝড়। তালুকা ও জেলা পঞ্চায়েতে ব্যাপক মার্জিনে এগোচ্ছে বিজেপি (BJP)। শুরুতেই জেলা পঞ্চায়েত ও তালুকা পঞ্চায়েতে কংগ্রেসের সঙ্গে বিজেপির ভোটের ফারাক বিস্তর। গত কয়েক সপ্তাহ ধরে গুজরাটে যে নির্বাচন হয়েছে তার প্রাথমিক ট্রেন্ডে অনেকটাই এগিয়ে পদ্ম শিবির। গুজরাটে আগামী বছর বিধানসভা নির্বাচন, তার আগেই পুর নির্বাচনে মোদী রাজ্যে জয়জয়কার বিজেপির।

পুর নির্বাচনে ৮১টি পুরসভার ভোট গণনা চলছে। যার মধ্যে ৫৪টি আসনেই এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে মাত্র ২টি আসনে। ১টি আসনে এগিয়ে পুর নির্বাচনে খাতা খুলছে কেজরীবালের আম আদমি পার্টি। ৩১টি জেলা পঞ্চায়েতের মধ্যেও ১২টি আসনে এগিয়ে বিজয় রূপানির দল। তালুকা পঞ্চায়েতেও একই হাল। ২৩১টি তালুকার মধ্যে এখনই ৫১টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে মাত্র ৭টি আসনে। মোট ৮,৪৭৪টি আসনের মধ্যে নির্বাচন হয়েছএ ৮ হাজার ৩২৫টি আসনে। অন্যান্য আসনগুলি বিরোধী শূন্য হওয়ায় সেখানে নির্বাচন হয়নি।

গত সপ্তাহেই সুরাট, রাজকোট, জামনগর, আহমেদাবাদ-সহ একাধিক শহরের পুর নির্বাচনে একছত্র আধিপত্য দেখিয়েছিল বিজেপি। ৫৭৬টি আসনের মধ্যে ৪৮৩টি আসনেই জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী। সুরাটে ২৭টি আসন জিতে নিজেদের উপস্থিতি জাহির করেছিল কেজরীবালের আপ, তবে সে শহরে খাতা খুলতে পারেনি কংগ্রেস। গুজরাটের নির্বাচনে বিজেপি, কংগ্রেস ছাড়াও প্রার্থী দিয়েছিল আম আদমি পার্টি ও ওয়েইসির মিম। সংখ্যালঘু অধ্যুষিত মোদাসা, ভারুচ ও গোধরা পুরসভায় প্রার্থী দিয়েছিল মিম।

আরও পড়ুন: সুখবর! পেট্রোল-ডিজেলের সঙ্গে এবার কমতে পারে রান্নার গ্যাসের দামও