Uttar Pradesh: অনলাইনে পাকিস্তানি মহিলাকে বিয়ে করল বিজেপি নেতার ছেলে!

Uttar Pradesh: শুক্রবার (২১ অক্টোবর) এই বিস্ময়কর বিয়ে হয়। ওইদিন রাতে, স্থানীয় এক ইমামবাড়ায় জড়ো হয়েছিলেন বর পক্ষ। লাহোরের এক মসজিদ থেকে অনলাইন যোগে অনুষ্ঠানে অংশ নিয়েছিল কনের পরিবার। কিন্তু, তাঁদের অনলাইনে বিয়ে করতে হল কেন?

Uttar Pradesh: অনলাইনে পাকিস্তানি মহিলাকে বিয়ে করল বিজেপি নেতার ছেলে!
প্রতীকী ছবিImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Oct 21, 2024 | 7:47 PM

লখনউ: এক পাকিস্তানি মেয়েকে বিয়ে করলেন বিজেপি নেতার ছেলে। তাও আবার অনলাইনে। এক অনন্য আন্তঃসীমান্ত বিয়ের সাক্ষী থাকল উত্তর প্রদেশের জৌনপুর জেলা। গত শুক্রবার (২১ অক্টোবর) এই বিস্ময়কর বিয়ে হয়। ওইদিন রাতে, স্থানীয় এক ইমামবাড়ায় জড়ো হয়েছিলেন বর পক্ষ। লাহোরের এক মসজিদ থেকে অনলাইন যোগে অনুষ্ঠানে অংশ নিয়েছিল কনের পরিবার। আসলে, পাকিস্তানের লাহোরের বাসিন্দা, আন্দলিপ জাহরার সঙ্গে তাঁর বড় ছেলে মহম্মদ আব্বাস হায়দারের বিয়ে ঠিক করেছিলেন বিজেপি নেতা তাহসিন শাহিদ। কিন্তু, তাঁদের অনলাইনে বিয়ে করতে হল কেন?

প্রাথমিকভাবে, বিয়ে করতে ভারতে আসার কথা ছিল আন্দলিপ জাহরার। কিন্তু, গত কয়েক বছর ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক উত্তেজনা চরমে রয়েছে। সেই কারণে, ভিসার আবেদন করেও শেষ পর্যন্ত ভিসা পাননি আন্দলিপ। এর মধ্যে আবার তাঁর মা, রানা ইয়াসমিন জাইদি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে পাকিস্তানের এক হাসপাতালের আইসিইউ বিভাগে ভর্তি করা হয়। এই পরিস্থিতিতে, অনলাইনেই বিয়ের অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেন শাহিদ।

স্থানীয় এক শিয়া মুসলিম নেতা, মৌলানা মাহফুজুল হাসান খান জানিয়েছেন, ইসলাম ধর্মে মহিলাদের বিয়ের জন্য কনের সম্মতি অপরিহার্য। উভয় পক্ষের মৌলানারা একসঙ্গে বিয়ের অনুষ্ঠান পরিচালনা করতে পারলে তবেই অনলাইনে বিয়ে সম্ভব হয়। ভিসা এবং অন্যান্য সমস্যায় আন্দলিপ ভারতে আসতে না পারায়, বিকল্প হিসেবে অনলাইনে বিয়ের কথা ঠিক হয়। দুই পক্ষের মৌলানারা আলোচনা করে এই সিদ্ধান্তে অনুমোদন দেন। বিয়ের অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপি এমএলসি ব্রিজেশ সিং প্রীশুও।

বিয়ে তো হল, কিন্তু বর বউ থেকে গিয়েছে সীমান্তের দুই পারে। তবে, হায়দারের আশা, শিগগিরই কোন ঝামেলা ছাড়াই তার স্ত্রী ভারতীয় ভিসা পাবেন। তাঁর এবং আন্দলিপের পরিবার এখন তারই অপেক্ষায় রয়েছে।