বিজেপি

বিজেপি

বর্তমানে কেন্দ্রের শাসক দল বিজেপি। ২০১৪ সাল থেকে কেন্দ্রে ক্ষমতায় রয়েছে। দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল। উত্তর প্রদেশ, গুজরাট, রাজস্থান, মধ্যপ্রদেশ, ত্রিপুরা, অসম-সহ বিভিন্ন রাজ্যে বর্তমানে ক্ষমতা রয়েছে বিজেপি। দলের বর্তমান সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এছাড়া দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হলেন সংগঠনের অন্যতম দুই প্রধান মহারথী। ১৯৮০ সালে জনতা পার্টি অবলুপ্ত হলে জনসংঘের প্রাক্তন সদস্যরা বিজেপি গঠন করেন। ১৯৮৪ সালের লোকসভা ভোটে দেশের মাত্র দুটি লোকসভা কেন্দ্রে জিতেছিল গেরুয়া শিবির। সেখান থেকে এখন লোকসভায় সবচেয়ে বেশি আসন রয়েছে বিজেপির। পশ্চিমবঙ্গেও গত পাঁচ বছর ধরে নিজেদের শক্তি উল্লেখযোগ্যভাবে বাড়িয়েছে বিজেপি। ২০১৯ সালের লোকসভা ভোটে পশ্চিমবঙ্গের ৪২টির মধ্যে ১৮টি আসনে জয় পায় বিজেপি। এরপর ২০২১ সালের বিধানসভা ভোটেও ৭৭টি আসনে গেরুয়া আবির উড়েছে। বর্তমানে পশ্চিমবঙ্গের প্রধান বিরোধী দল বিজেপি।

Read More

Narendra Modi: ‘রামকৃষ্ণ মিশনের অপমান বাংলা সহ্য করবে না’, নিন্দায় সরব মোদী

Narendra Modi: 'বিতর্কিত' ওই মন্তব্যের কড়া সমালোচনা করে মোদী বলেন, "কোনওদিন কোনও দেশবাসী ভেবেছিল এমন হতে পারে? কিন্তু ভোটব্যাঙ্ককে তুষ্ট করতে তৃণমূল সীমা ছাড়িয়ে যাচ্ছে। রামকৃষ্ণ মিশনের অপমান, আমাদের সাধু-সন্তদের এই অপমান বাংলা কোনওদিন সহ্য করবে না।"

Barrackpore: আমডাঙায় ভোটারের আঙুল কাটার চেষ্টা? শুনে তৃণমূল বলল…

Attack on Voter: আমডাঙায় এক ভোটারের আঙুল কেটে দেওয়ার অভিযোগ। অভিযোগের তির তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। তিনি ভোট দিয়ে বাড়ির দিকে রওনা হয়েছিলেন। সেই সময়েই এই হামলা চালানো হয় বলে অভিযোগ।

Loksabha Election-BJP: ‘এই ধরনের বিজ্ঞাপন দেওয়া যাবে না’, ভোটের মাঝে বিজেপিকে নির্দেশ কলকাতা হাইকোর্টের

Calcutta High Court on BJP: বিজ্ঞাপনের তারিখ উল্লেখ করে অন্তর্বর্তী নির্দেশ দেওয়া হয়েছে। গত ৪, ৫, ১০ এবং ১২ মে বিভিন্ন সংবাদপত্রে বিজেপি যে বিজ্ঞাপন প্রকাশ করেছিল সেগুলি নিয়ে প্রশ্ন ওঠে।

Dhaniakhali: রণংদেহী মূর্তিতে লকেট, ‘ভুয়ো এজেন্ট’ বের করলেন বুথ থেকে

Dhaniakhali: এর আগে পর পর তিনটি বুথে ঢুকে ভোটার সহায়তা কেন্দ্রে থাকা দায়িত্বপ্রাপ্ত তিন কর্মীকে সরিয়ে দেন লকেট। ভোটার সহায়তা কেন্দ্র থেকে বার করে দেন আশা কর্মীদের। তাঁর দাবি, এই কর্মীদের গলায় রচনা বন্দ্যোপাধ্যায়ের ছবি লাগানো কার্ড ঝুলছিল।

PM Narendra Modi: ‘পরিবর্তনের হাওয়া বইছে’, পুরীতে প্রধানমন্ত্রী মোদীর রোড-শোয়ে জনসমুদ্র

Lok Sabha Election 2024: সকাল থেকেই ভিড় ছিল রাস্তাঘাটে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করছিলেন কর্মী-সমর্থক থেকে শুরু করে সাধারণ মানুষ। প্রধানমন্ত্রী রোড-শো শুরু করতেই চারিদিক থেকে পুষ্পবৃষ্টি হয়।

VIDEO: ফাঁকা মাঠে গোল, বিজেপিকে আটবার ‘ভোট’ দিলেন রাজন! হুলুস্থুলু কাণ্ড তারপর…

Vote Rigging: ভিডিয়োয় দেখা যায়, ইভিএমে বারবার বিজেপির বোতামে চাপ দিচ্ছেন ওই যুবক। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিয়োও পোস্ট করেন। নিজের আট আঙুলে ভোটের কালিও লাগানোর ছবি দেখান ওই যুবক।

Dipsita Dhar: সকাল থেকে ‘অ্যাকশন মোডে’ দীপ্সিতা, এজেন্টকে সরানোর খবর পেয়েই ছুটলেন

Serampore" দীপ্সিতা বলেন, "এরকমই হবে। আমরা একজন এজেন্টকে বসালাম। আরও একজন এজেন্ট আসছেন। বাঁকড়ায় সমস্ত জায়গায় যেখানে আমাদের এজেন্ট আছেন ভয় দেখিয়ে লাভ হবে না। আমি প্রিসাইডিং অফিসারকেও বলে এসেছি।" তৃণমূলের প্রার্থী কল্য়াণ বন্দ্যোপাধ্য়ায় বলেন, "সিপিএম তো এজেন্ট বসিয়েছে। কোথাও ১০০ শতাংশ বসিয়েছে, কোথাও ৭০-৮০ শতাংশ বসিয়েছে। বিজেপির সঙ্গে সিপিএমের একটা সমঝোতা হয়েছে এবার। যেখানে একজন এজেন্ট দিতে পারবে না, অন্যজন এজেন্ট দেবে।"

Rachana-Locket: ‘রচনা বিজেপিতে আসবেন’, লকেটের কথা শুনে কী বললেন ‘দিদি নম্বর ওয়ান’?

Rachana-Locket: রচনা এ কথা শুনে হেসে লুটিয়ে পড়েন। তিনি বলেন, "ও চায় সবাইকে নিয়ে চলে যাবে। কিন্তু সেটা তো হবে না। দিদির প্রভাব এতটাই পশ্চিমবঙ্গে, তাঁর প্রভাবের উপর কারও প্রভাব চলতে পারে না। আর ভোটের সময় অনেকে অনেক কথা বলবে, প্ররোচিত করার চেষ্টা করবে। এরকম দিনে অনেক কথাই বলবে।"

Hooghly Loksabha: ‘আইপ্যাকের ছেলেরা টাকা নিয়ে ঢুকেছে’, ভোটের সকালে অভিযোগ লকেটের

Election: রচনা বলেন, "আজ খুব সুন্দর একটা সকাল। ঠাকুর সহায়, তাই এমন মেঘলা দিন। তাতে যাঁরা ভোট দিতে আসবেন, কারও রোদে কষ্ট হবে না। আজ সকালটা হুঙ্কার দেওয়ার দিন নয়। সকলের জন্য শুভেচ্ছাবার্তা পাঠাতে চাই। দেড় মাস ধরে খেটে করেছি। সবাইকে বলেছি, শান্ত ভাবে থাকবে। মাথা গরম করবে না। যখনই কেউ এসে উঁচু স্বরে কথা বলবে, রসগোল্লা খাইয়ে দেবে।"

Lok Sabha Election 2024 LIVE: বিকাল ৫টা পর্যন্ত ভোট পড়ল ৫৬.৬৮%, পঞ্চমীতেও ভোটদানে প্রথম বাংলা

Lok Sabha Poll 2024 Phase 5 Voting Live News and Updates in Bengali: বিহারের ৫টি আসন, ঝাড়খণ্ডের ৩টি আসন, মহারাষ্ট্রের ১৩টি আসন, ওড়িশার ৫টি আসন, উত্তর প্রদেশের ১৪টি আসন, পশ্চিমবঙ্গের ৭টি আসনে ভোট হয় সোমবার। এছাড়া জম্মু-কাশ্মীর ও লাদাখের আসনেও ভোট হয়। লোকসভা নির্বাচনের পাশাপাশি ওড়িশার ৩৫টি আসনে বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ হয়।